X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
অভিনয় শিল্পী সংঘ নির্বাচন ২০২২

শিল্পী নিরাপত্তার পাশাপাশি ওটিটির জন্য প্রস্তুতি নেবে সংঘ: নাসিম

বিনোদন রিপোর্ট
২৯ জানুয়ারি ২০২২, ১৫:৪৫আপডেট : ২৯ জানুয়ারি ২০২২, ১৫:৪৯

মূলত প্রথম থেকেই টেলিভিশন শিল্পীদের সংগঠন- অভিনয় শিল্পী সংঘে যুক্ত ছিলেন অভিনেতা আহসান হাবীব নাসিম। সর্বশেষ কাজ করেছেন সাধারণ সম্পাদক হিসেবে। আর এবার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় হলেন সংঘের সভাপতি। 

গতকাল (২৮ জানুয়ারি) সংগঠনটির নির্বাচন শেষে বাংলা ট্রিবিউনের কাছে নিজের ভাবনার কথা তুলে ধরেন এ অভিনেতা-নেতা।

বলেন, ‘অভিনয় শিল্পী সংঘের মূল উদ্দেশ্য- শিল্পীর পেশাদারিত্ব নিরাপত্তা, কর্মক্ষেত্রে তার নিরাপত্তা ও কর্মের পরিবেশ সৃষ্টি করা। এগুলো দীর্ঘদিন ধরে একটা জায়গায় ছিলো। সেগুলো নিয়ে আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী এগুচ্ছি। যেকোনও কল্যাণমূলক, ব্যক্তিগত বা পেশার কাজে কেউ ঝামেলা বা বিপদে থাকলে সংঘ তার পাশে থেকেছে। এবারও তার ব্যতিক্রম হবে না।’

টেলিভিশন শিল্পীদের জন্য ফান্ডটা আরও শক্তিশালী করতে চান এই অভিনেতা। তার মতে, ‘দীর্ঘমেয়াদী কল্যাণমূলক ফান্ড গঠন করা আমাদের অন্যতম লক্ষ্য। ইতোমধ্যে আমরা সরকারি কল্যাণ ট্রাস্টে অন্তর্ভুক্ত হয়েছি। এখন চাই, এই কল্যাণ ট্রাস্টের সুবিধা পৌঁছে দিতে। আরও একটা বিষয় বলতে চাই, এখন ওটিটির সময়। এতে যুক্ত হতে অনেক বেশি দক্ষতা প্রয়োজন। আর এটি বাড়াতে শিল্পীদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে চাইছি আমরা। যা শিগগিরই হবে।’ নির্বাচনে বিজয়ীরা

জানান, গতকালের নির্বাচনও তাদের ঐতিহ্য মেনে পার হয়েছে। ‘‘প্রথমবার যখন নির্বাচন হয় তখন আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম, এখানে কোনও প্যানেল থাকবে না। প্যানেল না থাকতে দলাদলিটা থাকে না। এবারের নির্বাচনও তাই উৎসবমুখরভাবে হয়েছে। তৃতীয়বারেরও জয়-পরাজয় নিয়ে কারও মাথাব্যথা নেই। আমাদের স্লোগান ‘জিতবে ২১, হারবে না কেউ’। যারা নির্বাচিত হননি, তারা কিন্তু পরাজিত নন। এটাই আমাদের সৌন্দর্য। আর এভাবেই আমরা কাজ করে যেতে চাই’’ বললেন নাসিম।

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ২৮ জানুয়ারি সারাদিন চলে অভিনয় শিল্পী সংঘের তৃতীয় মেয়াদের নির্বাচন। প্রধান নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ রাত ১০টায় এর ফল ঘোষণা করেন। এতে নাসিম পেয়েছেন ৪৯৬ ভোট। এবার ভোট দিয়েছেন ৬৪২ শিল্পী। ৫৮টি বাতিল হলে ৫৮৪ ভোট সঠিক বলে গণনা করা হয়।

ভিডিও বক্তব্য:

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!