X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০২২

এফডিসিতে প্রধান নির্বাচন কমিশনার নিষিদ্ধ

আপডেট : ২৯ জানুয়ারি ২০২২, ১৬:২৭

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনের স্বেচ্ছাচারিতার প্রতিবাদে তাকে নিষিদ্ধ করেছে চলচ্চিত্রের ১৭টি সংগঠন।

তারা জানায়, পীরজাদা হারুনকে চলচ্চিত্রের কোনও কাজে রাখা হবে না। পাশাপাশি বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের পদত্যাগ দাবি করেছেন সংগঠনের নেতারা।

গতকাল (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে প্রবেশ করতে না দেওয়ায় আন্দোলনের ডাক দিয়েছে ১৭ সংগঠনের নেতারা। আজ (২৯ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান অন্য সংগঠনের সঙ্গে এ ঘোষণা দেন। 

এফডিসির এমডির অপসারণ চেয়ে সোহানুর রহমান সোহান বলেন, ‘‘নির্বাচনে আমাদের বাধা না দিতে আমরা এফডিসি এবং নির্বাচন কমিশনকে বারবার জানিয়েছিলাম। তবে তাতে কোনও কাজ হয়নি। আমাদের এফডিসিতে ঢুকতে দেওয়া হয়নি। তাই আমরা এমডির অপসারণ চাই। এমডির কুশপুত্তলিকা তৈরি করে সেখানে সব সংগঠন ‘এমডির অপসারণ চাই’ লিখবে।’’

পাশাপাশি তিনি হুমকি দিয়ে জানান, এমডিকে অপসারণ করা না হলে এফডিসি বন্ধ করে দেওয়া হবে এবং এফডিসিতে কোনও কাজ করতে দেওয়া হবে না। 

সোহান বলেন, ‘আগামীকাল কিছু সিনেমার কাজ আছে। সেগুলো সমাপ্ত করার পরই বন্ধ করা হবে এফডিসি। আমরা কাল থেকে এমডিকে এফডিসিতে প্রবেশ করতে দেবো না। সকাল ৯টায় এফডিসির গেটে শুয়ে ব্যারিকেড দেবো। এমডিকে যদি এফডিসিতে ঢুকতে হয় তবে আমাদের লাশের ওপর দিয়ে ঢুকতে হবে।’ 

১৭ সংগঠনের নেতারা ক্ষোভ প্রকাশ করেন শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনের ওপরেও। সোহান বলেন, ‘পুলিশ প্রশাসনকে পীরজাদা হারুনই নির্দেশনা দিয়েছিলেন যাতে পরিচালক, প্রযোজক, টেকনিশিয়ানদের নির্বাচনের দিন এফডিসিতে ঢুকতে না পারেন। তাই তাকে আগামীতে কোনও চলচ্চিত্রে নেওয়া হবে না এবং ঢুকতে দেওয়া হবে না এফডিসিতে। আজ থেকে তাকে একদমই অবাঞ্ছিত করা হলো।’

আজ দুপুরে আয়োজিত অনানুষ্ঠানিক এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, গাজী মাহবুব ও প্রযোজক মোহাম্মদ ইকবালসহ অনেকে।

 

*** আরও পড়তে পারেন

এফডিসিতে ঢুকতে পারছে না ১৭ সংগঠন, এমডির পদত্যাগ দাবি 

/এম/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
ট্রাকের ধাক্কায় প্রাণ গেলো দুই মোটরসাইকেল আরোহীর
ট্রাকের ধাক্কায় প্রাণ গেলো দুই মোটরসাইকেল আরোহীর
অবশেষে এ সপ্তাহ থেকে বিরোধী দলগুলোর কার্যালয়ে যাচ্ছে বিএনপি
অবশেষে এ সপ্তাহ থেকে বিরোধী দলগুলোর কার্যালয়ে যাচ্ছে বিএনপি
জিন্স ও টপস পরায় তরুণীকে মারধরের ঘটনায় যুবক আটক
জিন্স ও টপস পরায় তরুণীকে মারধরের ঘটনায় যুবক আটক
বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব
গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ-এর প্রথম উচ্চ পর্যায়ের বৈঠকবৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব
এ বিভাগের সর্বাধিক পঠিত
শুভ-তিশার জন্য নওয়াজুদ্দিনের শুভকামনা
কান উৎসব ২০২২শুভ-তিশার জন্য নওয়াজুদ্দিনের শুভকামনা
হিন্দি সিনেমা ‘ইন দ্য রিং’-এ সিয়াম আহমেদ
হিন্দি সিনেমা ‘ইন দ্য রিং’-এ সিয়াম আহমেদ
‘পুষ্পা’ সিনেমার বাংলা ভার্সনে সিঁথি (ভিডিও)
‘পুষ্পা’ সিনেমার বাংলা ভার্সনে সিঁথি (ভিডিও)
বিটিভিতে ‘বালিঘর’
বিটিভিতে ‘বালিঘর’