X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০২২

হাইকোর্টের রায়ের পর কাঞ্চন-জায়েদ একসঙ্গে বসে যা বললেন

বিনোদন রিপোর্ট
০৩ মার্চ ২০২২, ১৬:২৫আপডেট : ০৩ মার্চ ২০২২, ১৯:০৬

বুধবার (২ মার্চ) দুপুরে হাইকোর্টের রায় পেয়ে রাতভর এফডিসিতে ঘটে তুঘলকি কাণ্ড। সমিতির বন্ধ দরজা ভেদ করে ঠিকই সাধারণ সম্পাদকের চেয়ারে বসেন জায়েদ খান। এ নিয়ে চলে পুলিশি লাঠিচার্জ, নিপুণের আপিল হুমকিও।

সেই রাত ভোর হতেই বৃহস্পতিবার (৩ মার্চ) জন্ম নেয় আরেক বিস্ময়। চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন আর আদালতের সর্বশেষ রায়ে চূড়ান্ত হওয়া সম্পাদক জায়েদ খান এফডিসিতে পাশাপাশি বসে আছেন হাস্যোজ্জ্বল!

তবে পরে জানা যায়, এই বিস্ময় সৃষ্টির কেন্দ্রে আসলে আদালত বা সমিতি ছিল না। আছেন, অপু বিশ্বাস ও জয় চৌধুরী। তারা জুটি হয়ে অভিনয় করছেন ‘ট্র্যাপ: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিতে। 

বৃহস্পতিবার (৩ মার্চ) এফডিসিতে এর কাজ শুরু হয়েছে। আর প্রথম দিনে অনেকটা চমকে দিয়ে শুটিংয়ে হাজির হয়ে শুভকামনা জানালেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সর্বশেষ আদালতের বিচারে সাধারণ সম্পাদক জায়েদ খান। 

এ সময় কাঞ্চন বলেন, ‘আমাদের চলচ্চিত্রের অবস্থা খুবই খারাপ। আমরা সবাই মিলে চলচ্চিত্রের এই অবস্থা উত্তরণের চেষ্টা চালিয়ে যাচ্ছি। নির্বাচনের আগে থেকেই আমি বলে আসছি সিনেমার উন্নয়নের কাজে ওতপ্রোতভাবে থাকবো। সিনেমা শুরু এবং মুক্তির সময় প্রচারণায় অংশ নেবো। তারই ধারাবাহিকতায় ব্যস্ততা থাকা সত্ত্বেও জায়েদ খানকে সঙ্গে নিয়ে অপু বিশ্বাস-জয় চৌধুরীর নতুন সিনেমার মহরত অনুষ্ঠানে হাজির হয়েছি।’

মহরতের অংশ নেওয়ার পাশাপাশি নায়ক-নায়িকাদের সঙ্গে কথা বলেন কাঞ্চন ও জায়েদ। হাইকোর্টের রায়ে সাধারণ সম্পাদক পদ ফিরে পাওয়ার জায়েদের সঙ্গে প্রথমবারের মতো বসলেন ইলিয়াস কাঞ্চন।

জায়েদ খান বলেন, ‘আমি সবসময় বলি আমার মাথার ওপর চারটি পিলার। শ্রদ্ধেয় ইলিয়াস কাঞ্চন, সোহেল রানা, মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল ভাই। এবারের কমিটিতে তারা ছাড়া আরও আছেন সিনিয়র শিল্পী অঞ্জনা রহমান, রোজিনা, অরুণা বিশ্বাস, সুচরিতা, অমিত হাসান, মৌসুমী, সাইমন, জয়সহ অনেকেই। আমার মনে হয় এবারের মতো শক্তিশালী কমিটি শিল্পী সমিতিতে আর কখনও হয়নি। অপু-জয়ের নতুন সিনেমার জন্য শুভ কামনা।’

নতুন ছবির পরিচালক দ্বীন ইসলাম। ‘ট্র্যাপ: দ্য আনটোল্ড স্টোরি’ চলচ্চিত্রের শুটিং শুরু হয়েছে গানের দৃশ্য ধারণের মধ্য দিয়ে। ১৫ মার্চ পর্যন্ত শুটিং চলবে। প্রথম দুদিন এফডিসি, এরপর ঢাকার উত্তরায় ক’দিন শুটিং করে আবার এফডিসিতে হবে—এমনটাই জানালেন পরিচালক।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
টাইমস স্কয়ারের পর্দায় আবারও বাংলা গান
টাইমস স্কয়ারের পর্দায় আবারও বাংলা গান
১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো
এ সপ্তাহের ছবি১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো
কাঞ্চন নেই, ফেরালেন শাকিব-অনন্ত, অথৈ সাগরে নিপুণ!
কাঞ্চন নেই, ফেরালেন শাকিব-অনন্ত, অথৈ সাগরে নিপুণ!
‘অবৈধ ব্যক্তির কোনও সিদ্ধান্তে আমার মাথাব্যথা নেই’
সমিতির সদস্যপদ হারালেন জায়েদ খান‘অবৈধ ব্যক্তির কোনও সিদ্ধান্তে আমার মাথাব্যথা নেই’
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!