X
বুধবার, ২২ মে ২০২৪
৮ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতে চুক্তিবদ্ধ হলেন ‘মানিকে মাগে হিথে’র ইয়োহানি

বিনোদন ডেস্ক
১৮ মার্চ ২০২২, ১০:০৫আপডেট : ১৮ মার্চ ২০২২, ২২:০৮

সিংহলি ভাষার গায়িকা ইয়োহানি ডি’সিলভা ‘মানিকে মাগে হিথে’ গেয়েই মন জয় করেছিলেন এশিয়া অঞ্চলের। ভারতে করেছেন ধারাবাহিক কনসার্ট, অংশ নিয়েছেন টিভি শোতে, এমনকি গেয়েছেন বলিউডেও। 

এবার এই তারকার মুকুটে নতুন পালক যুক্ত হলো। ভারতের খ্যাতনামা প্রতিষ্ঠান টি-সিরিজের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন তিনি। 

নতুন প্রতিভা খুঁজে আনায় বরাবরই জুড়ি মেলা ভার টি-সিরিজের। তালিকায় রয়েছেন গুরু রন্ধওয়া, জুবিন নওটিয়াল, হানি সিংহ প্রমুখ। তাতেই নবতম সংযোজন ইয়োহানি। সদ্য তিনিও সই করলেন সংস্থার চুক্তিপত্রে। 

ইয়োহানিকে টি-সিরিজের মুখ হিসেবে পেয়ে খুশি প্রতিষ্ঠানটি। তারা জানায়, বরাবরই গানের দুনিয়ায় নতুন ধারা তৈরিতে শামিল হয়ে এসেছে টি-সিরিজ। তাদের আশা, ইয়োহানির মতো তরুণ প্রজন্মের প্রতিভাবান শিল্পীদের সঙ্গে পেয়ে শ্রোতাদের দুর্দান্ত সব গান উপহার দেওয়া সম্ভব হবে।

এ গায়িকার পুরোনাম ইয়োহানি ডিলোকা ডি সিলভা। জন্ম শ্রীলংকায়। বাবা সেনা কর্মকর্তা আর মা বিমানসেবিকা। বিজ্ঞান নিয়ে আগ্রহ থাকলেও পড়াশোনা করেছেন লজিস্টিক ম্যানেজমেন্টে। তার গাওয়া ‘মানিকে মাগে হিথে’ শ্রীলঙ্কা ছাড়াও ভারত-বাংলাদেশে ব্যাপক জনপ্রিয় হয়। বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন থেকে শুরু করে অনেকেই গানটি শেয়ার করেন তাদের সোশাল হ্যান্ডেলে।

ইয়োহানির শুরু ইউটিউব দিয়েই। তার প্রথম গান ‘দেভিয়াঙ্গি’। তিনি নিজেই গান লেখেন, সুর করেন। নিজ দেশে র‌্যাপার হিসেবে বেশ খ্যাতি তার। সুর-সংগীতের পাশাপাশি ইয়োহানি সংগীত প্রযোজকও। পেয়েছেন একাধিক পুরস্কার। নিজ দেশ শ্রীলংকায় তাকে বলা হয় র‌্যাপ কুইন।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কান মাতিয়ে বাংলাদেশে আসছে এই ছবি
কান মাতিয়ে বাংলাদেশে আসছে এই ছবি
ঢাকায় নতুন নাট্যদল, শুরুটা ‘আফসোস’ দিয়ে!
ঢাকায় নতুন নাট্যদল, শুরুটা ‘আফসোস’ দিয়ে!
সত্যিই কি প্রেম ছিল, জানালেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা
সত্যিই কি প্রেম ছিল, জানালেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা
কান্না জড়ানো কণ্ঠে অঞ্জন: আমি আপ্লুত
কান্না জড়ানো কণ্ঠে অঞ্জন: আমি আপ্লুত
পরীর মনে ‘সুপ্তি’র মায়া
পরীর মনে ‘সুপ্তি’র মায়া