X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

ঈদে হবে বিয়ে!

বিনোদন রিপোর্ট
৩০ জুন ২০২২, ১১:১৭আপডেট : ৩০ জুন ২০২২, ১৬:৫৭

ঈদে বর-কনের সাজে দেখা যাবে রাশেদ সীমান্ত আর অহনা রহমানকে। তবে বাস্তবে নয়, চরিত্রের প্রয়োজনে তাদের এই বিয়ের সাজ। এইরূপে তারা হাজির হচ্ছেন ‘ঢাকা টু বরিশাল’ নাটকের মাধ্যমে।
 
বৈশাখী টিভির ঈদ আয়োজনের জন্য নির্মিত এই নাটকটির গল্প লিখেছেন টিপু আলম মিলন এবং নির্মাণ করেছেন জিয়াউর রহমান জিয়া। নির্মাতা জানান, এটি মূলত ‘বরিশাল টু ঢাকা’ নাটকের সিক্যুয়েল। এ নাটকের অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন অলিউল হক রুমি, হায়দার আলী, শফিক খান দিলু, নিলা ইসলামসহ অনেকে।

এটি ছাড়াও রাশেদ সীমান্তকে আসছে ঈদে দেখা যাবে বৈশাখী টিভির আরও একটি একক এবং সাত পর্বের ধারাবাহিকে।

বাবার পুরস্কার এরমধ্যে রয়েছে পার্থ সারথি দাসের রচনা এবং মৃত্যুঞ্জয় সরদার উচ্ছ্বাসের পরিচালনায় একক নাটক ‘বাবার পুরস্কার’। এ নাটকে রাশেদ সীমান্তের চরিত্রের নাম রমিজ। রমিজের ৬ বছরের বাচ্চা পরী বাকপ্রতিবন্ধী এবং একটি দুর্ঘটনার ফলে রমিজ আর কোনদিন বাবা হতে পারবে না বলে জানিয়ে দেয় ডাক্তার। নিম্নবিত্ত রমিজ মেয়ের মুখ থেকে বাবা ডাক শোনার জন্য বিভিন্ন কবিরাজ ফকিরের কাছে দ্বারস্থ হয়। কিন্তু কোনভাবেই তার আশা পূরণ হয় না। শেষমেশ সে জানতে পারে উন্নত চিকিৎসার মাধ্যমে তার মেয়ের মুখে কথা ফুটানো সম্ভব, প্রয়োজন ১০ লাখ টাকা। এতো টাকা জোগাড় করার জন্য আপ্রাণ চেষ্টা করে রমিজ। শেষ পর্যন্ত কী রমিজ তা পারে? 

‘বাবার পুরস্কার’ নাটকটিতে রাশেদ সীমান্তের বিপরীতে অভিনয় করেছেন শশী। অন্যান্য চরিত্রে মুনতাহা, মাজনুন মিজান, দোলন দেসহ অনেকে।

এছাড়া টিপু আলম মিলনের গল্প এবং আল হাজেনের পরিচালনায় নির্মিত হচ্ছে ঈদের ৭ পর্বের ধারাবাহিক ‘শিয়ালবাড়ি-৩’। নাটকটিতে রাশেদ সীমান্তকে দেখা যাবে মৌসুমী হামিদের বিপরীতে। আরও অভিনয় করছেন আমিরুল হক চৌধুরী, আরফান আহমেদ, মিলন ভট্টাচার্য, শেলী আহমেদসহ অনেকে।

ঈদের কাজগুলো প্রসঙ্গে রাশেদ সীমান্ত বলেন, ‘প্রতি ঈদের মতো এবারও চেষ্টা করছি কিছু ভালো গল্পের কাজে নিজেকে যুক্ত করতে। যে কাজগুলোর মাধ্যমে শুধু আনন্দ নয়, কিছু সামাজিক বার্তাও যেন দর্শকদের দিতে পারি, সেই চেষ্টা করছি।’ শিূয়ালবাড়ি-৩

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ