X
সোমবার, ১৫ আগস্ট ২০২২
৩১ শ্রাবণ ১৪২৯

২৬ বছর পর প্রিন্স মাহমুদের সুরে মাকসুদ

বিনোদন রিপোর্ট
০৩ জুলাই ২০২২, ২১:০২আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৩:৫১

২৬ বছর আগে প্রিন্স মাহমুদের সুরে গেয়েছিলেন ব্যান্ড তারকা মাকসুদ। অ্যালবামটির নাম ছিলো ‘ক্ষমা’। ৯০ দশকের সেরা ব্যান্ড মিক্স অ্যালবাম বলা হয় এটিকে।

১৯৯৬ সালে প্রকাশিত সেই অ্যালবামের সুপারহিট গান ‘কেন মন নিয়ে এত দাও যন্ত্রণা’ গানটি গেয়েছিলেন মাকসুদ। যা আজও সমান জনপ্রিয়। সেই সৃষ্টির টানা ২৬ বছর পর আবারও এক হলেন অসাধারণ অনেক গানের দুই স্রষ্টা। তৈরি করলেন নতুন গান। নাম রেখেছেন ‘সাতে-পাঁচে’।

নতুন গানটি সৃষ্টির সঙ্গেও জড়িয়ে আছে ‘কেন মন নিয়ে এত দাও যন্ত্রণা’র রেশ। প্রিন্স মাহমুদ জানান, গত ৩০ জুন তিনি পুরনো এই গানটি তার সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেন। যা ঘটার তাই ঘটলো ভক্ত-শ্রোতাদের পক্ষ থেকে। ‘ক্ষমা’ অ্যালবামটি নিয়ে স্মৃতিকাতর হন সবাই। শত শত কমেন্ট আসতে থাকে সেই পোস্টে। মূলত ভক্ত-শ্রোতাদের সেই আবেগ আর আগ্রহ থেকেই নতুন গানটি করার আগ্রহ পান প্রিন্স মাহমুদ। 

প্রিন্স মাহমুদ বলেন, ‘এবার মাকসুদ ভাইয়ের জন্য একটু অন্যরকম অথবা একদমই নতুন ধাঁচের গান করেছি।  এ গানটি সবার পছন্দ হবে। এক নতুন মাকসুদকে আবিষ্কার করবেন শ্রোতারা।’ 

গানটির কথা লিখেছেন স্যামুয়েল হক। প্রিন্স মাহমুদের সুরের ওপর সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। আর মিউজিক ভিডিও বানিয়েছেন নাজমুস সাদাত নাইম। 

গানটি সম্পর্কে মাকসুদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বহুদিন সিঙ্গেল বা মিক্স অ্যালবামে গান করি না। আর প্রিন্সের সুরে তো ২৫/২৬ বছর হবেই। তো আবারও আমরা গান করলাম। এটা মজার ব্যাপার বটে। আমার বিশ্বাস শ্রোতারা নতুনকরে পুরনো রেশটা খুঁজে পাবেন এই গানে।’
 
‘সাতে-পাঁচে’ গানচিত্রটি প্রকাশ হচ্ছে এই ঈদে জি-সিরিজের ব্যানারে।

/এমএম/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শিল্পী-কুশলীদের শ্রদ্ধা
এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শিল্পী-কুশলীদের শ্রদ্ধা
যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনা: বিআরটি’র এমডি
ক্রেন থেকে গার্ডার পড়ে নিহত ৪যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনা: বিআরটি’র এমডি
‘দেশের সব মেগা প্রকল্প শেষের পথে, এরপর আয় আসবে’
‘দেশের সব মেগা প্রকল্প শেষের পথে, এরপর আয় আসবে’
দুর্নীতির মামলায় সু চির আরও ছয় বছরের কারাদণ্ড
দুর্নীতির মামলায় সু চির আরও ছয় বছরের কারাদণ্ড
এ বিভাগের সর্বশেষ
এলো মাকসুদ-প্রিন্সের টিজার, ভাসছেন শ্রোতা-মুগ্ধতায়
এলো মাকসুদ-প্রিন্সের টিজার, ভাসছেন শ্রোতা-মুগ্ধতায়