X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

অনন্তর অবাস্তব প্রচারণায় বিরক্ত ডিপজল!

বিনোদন রিপোর্ট
১৬ জুলাই ২০২২, ১৫:২৮আপডেট : ১৬ জুলাই ২০২২, ১৭:৪০

এবারের ঈদের মুক্তিপ্রাপ্ত ছবি নিয়ে চলছে তুলকালাম। তিন ছবির নির্মাতা-কলাকুশলীরা পর্দার বাইরেও করে চলছেন তরজা।

আর কাদা ছোঁড়াছুড়ির মাত্রা এতটাই যে, অনেকেই করেছেন সমালোচনা। বিশেষ করে ‘দিন  দ্য ডে’ ছবির প্রযোজক-অভিনেতা অনন্ত জলিলের বেফাঁস মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে হচ্ছে হাসি-ঠাট্টার খোরাক।

এ ব্যাপারে এবার মুখ খুললেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত সহ-সভাপতি ও মুভিলর্ডখ্যাত অভিনেতা ডিপজল। বলেন, ‘সবকিছুর একটা লিমিট আছে। বাস্তবতা মানতে হবে। আমাদের সিনেমার পরিস্থিতি ভালো না। এর মধ্যে কিছু সিনেমা মুক্তি পাচ্ছে। তবে যে সিনেমাটি নিয়ে বেশি সমালোচনা শুনছি, তা কাম্য নয়। এক্ষেত্রে ছবির যে বাজেটের কথা বলা হচ্ছে, তার বাস্তবতা নিয়ে অনেকের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে। আমার কথা হচ্ছে, সিনেমার প্রচার-প্রচারণার মাধ্যমে দর্শকের কাছে পৌঁছানোর দরকার আছে। এক্ষেত্রে, এমন কোনো প্রচার-প্রচারণা চালানো উচিত নয়, যা অতিরঞ্জিত এবং বিশ্বাসযোগ্যতা হারায়। প্রচার-প্রচারণার কারণে দর্শক হলে গিয়ে সিনেমাটি দেখে যদি তার সাথে মিল না পায়, তাহলে তারা হতাশ হয়। এটা তাদের কাছে ধোঁকা হয়ে দাঁড়ায়।’

ডিপজল আরও বলেন, ‘এখন দর্শক অনেক কিছু জানেন। কোন সিনেমার বাজেট কত হতে পারে, তা তারা বুঝতে পারেন। কারণ, তারা হলিউড-বলিউডসহ বিশ্বের সব দেশের সিনেমা এখন দেখে অভ্যস্ত হয়ে গেছেন। তারা একটি সিনেমা দেখে বলে দিতে পারেন, সিনেমাটি কতটা ব্যয়বহুল। বাস্তবতা হচ্ছে, আমাদের দেশের সিনেমার বাজার ছোট হয়ে গেছে। বছরে গড়ে ৪০-৫০টি হলে সিনেমা চলে। ঈদের সময় কিছু কিছু সিনেমা হল খুলে আবার বন্ধ করে দেওয়া হয়। কাজেই, সিনেমার বাজেট নিয়ে অবাস্তব প্রচার-প্রচারণা না করাই ভালো।’

‘দিন দ্য ডে’ সিনেমাটি ইরানের সাথে যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে। শুটিং হয়েছে বাংলাদেশ, ইরান, আফগানিস্তান ও তুরস্কে। সিনেমাটির মূল চরিত্রে অভিনয় করেছেন অনন্ত ও বর্ষা। এছাড়া লেবানন, ইরান ও তুরস্কের অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীরা এতে রয়েছেন। সিনেমাটির বাজেট শত কোটি টাকা বলে দাবি অনন্তর। 

অন্যদিকে, রায়হান রাফি পরিচালিত স্বল্প বাজেটের ‘পরাণ’ প্রশংসা কুড়িয়েছে। মুক্তি পেয়েছে অনন্য মামুনের ‘সাইকো’ নামের আরেকটি ছবি।

/এম/
সম্পর্কিত
অনন্ত বললেন, ‘বাংলার জেমস বন্ড জলিল’
অনন্ত বললেন, ‘বাংলার জেমস বন্ড জলিল’
সুমনকে হটিয়ে ‘মাসুদ রানা’ অনন্ত জলিল, সঙ্গে বর্ষা
সুমনকে হটিয়ে ‘মাসুদ রানা’ অনন্ত জলিল, সঙ্গে বর্ষা
অন্য লুকে অনন্ত
অন্য লুকে অনন্ত
২১ কোটি টাকায় ‘অপারেশন জ্যাকপট’, পরিচালনায় ঝন্টু-রাজিব
২১ কোটি টাকায় ‘অপারেশন জ্যাকপট’, পরিচালনায় ঝন্টু-রাজিব
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা