X
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২
২২ আশ্বিন ১৪২৯

নতুন গল্পকার ও অভিনয়শিল্পীর খোঁজে...

বিনোদন রিপোর্ট
২৪ জুলাই ২০২২, ১৭:১৪আপডেট : ২৪ জুলাই ২০২২, ১৮:২১

বেসরকারি টিভি চ্যানেল আরটিভি ও প্রযোজনা প্রতিষ্ঠান প্রয়িন্তীর যৌথ উদ্যোগে শুরু হতে যাচ্ছে নতুন গল্পকার ও অভিনয়শিল্পী খুঁজে বের করার আয়োজন। 

‘ফিকশন ফিয়েস্তা’ নামের এই আয়োজনের মাধ্যমে খুঁজে পাওয়া শিল্পী ও নাট্যকারদের নিয়ে নির্মিত একক নাটক সপ্তাহে ২টি করে প্রচার হবে আরটিভিতে। বছর শেষে প্রচারিত ১০০ নাটক থেকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেরা অভিনয়শিল্পী ও গল্পকার নির্বাচন করে তাদের পুরস্কৃত করা হবে।
 
এই প্রতিযোগিতায় অংশ নিতে রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলছে এখন। এতে অংশ নেওয়া যাবে ৩১ জুলাই মধ্যরাত পর্যন্ত।

আয়োজক প্রতিষ্ঠান প্রিয়ন্তী জানায়, অভিনয়শিল্পী বিভাগে যারা অংশগ্রহণ করতে চায় তারা ১/২ মিনিটের ভিডিও ক্লিপ এবং যারা গল্পকার হিসেবে অংশ নিতে চায় তারা তাদের গল্পটি পিডিএফ ফাইল করে [email protected] এই ঠিকানায় মেইল করতে হবে। অথবা Rtv Fiction Fiesta নামের ফেসবুক পেইজের মাধ্যমেও পাঠাতে পারেন।

৩১ জুলাই রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ করে যচাই বাছাই করা হবে। ১১ আগস্ট জানানো হবে প্রাথমিক বাছাই তালিকা। এরপর চূড়ান্ত বাছাই তালিকা প্রকাশ করা হবে ১৮-২০ আগস্ট। চূড়ান্তভাবে যারা নির্বাচিত হবেন, তাদের নিয়ে ঢাকায় বসবে গ্রুমিং সেশন। এটি হবে ২২ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত।

এই উদ্যোগ প্রসঙ্গে প্রিয়ন্তীর সিইও মনোয়ার পাঠান বলেন, ‘টেলিভিশনের নাটক আরও সমৃদ্ধ করার লক্ষ্যেই এই মহতী উদ্যোগ। যার সঙ্গে বিখ্যাত সব অভিনয়শিল্পী, নাট্য পরিচালক, কলাকুশলী, গল্পকার, নাট্যকারসহ সবাই পাশে আছেন। নতুন শিল্পী ও গল্পকারদের খুঁজে বের করা এবং কাজ করা সত্যিই চ্যালেঞ্জের বিষয়। তবে আমি মনে করি, এই নতুনদের নিয়ে মান সম্মত নাটক নির্মাণ করা দুঃসাধ্য কোনও ব্যাপার নয়।’ 

আয়োজকদের প্রত্যাশা, ১০ সেপ্টেম্বর থেকে বিজয়ীদের গল্পে নতুন শিল্পীদের নিয়ে শুটিং শুরু করতে পারবেন ১০ সেপ্টেম্বর থেকে। আর এই নাটকগুলো নিয়মিতভাবে প্রচার শুরু হবে চলতি বছরের অক্টোবর থেকে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
টোকিও চলচ্চিত্র উৎসবে ফিরছে চেনা জৌলুস
টোকিও চলচ্চিত্র উৎসবে ফিরছে চেনা জৌলুস
সিনেমা মুক্তির দিনেই মারা গেলেন ‘গুডবাই’ অভিনেতা
সিনেমা মুক্তির দিনেই মারা গেলেন ‘গুডবাই’ অভিনেতা
নির্মাতা মানিককে দশে দশ দিলেন মালেক আফসারী
নির্মাতা মানিককে দশে দশ দিলেন মালেক আফসারী
চুপিসারে মালদ্বীপে উড়াল দিলেন বিজয়-রাশমিকা!
চুপিসারে মালদ্বীপে উড়াল দিলেন বিজয়-রাশমিকা!
মেয়ের মা হচ্ছেন মাহি, নাম ফারিশতা
আমার মেয়েই হবে, নাম রেখেছি ফারিশতা: মাহি