X
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২
২২ আশ্বিন ১৪২৯

একই দিনে সম্প্রচারে ঢাকা ও তুরস্কের দুই ধারাবাহিক

বিনোদন রিপোর্ট
৩১ জুলাই ২০২২, ১৩:৪৯আপডেট : ৩১ জুলাই ২০২২, ১৪:০৬

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের বিখ্যাত উপন্যাস অবলম্বনে নির্মিত ধারাবাহিক ‘আগুন পাখি’ এবং বাংলায় ডাবিং করা তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক ‘আমাদের গল্প’ সম্প্রচারে আসছে একই দিনে, দীপ্ত টিভির পর্দায়। 

১ আগস্ট থেকে নাটক দুটি প্রচার হবে। নিশ্চিত করেছে দীপ্ত কর্তৃপক্ষ।

এরমধ্যে ‘আমাদের গল্প’ প্রচার হবে প্রতিদিন বিকাল ৫টা ৩০ মিনিট ও রাত ৯টায়। ‘আগুন পাখি’ প্রচার হবে প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিট এবং পরদিন দুপুর ১২টা ৩০ মিনিটে। 

‘আমাদের গল্প’ নাটকে দেখা যাবে, হাসিমুখে দারিদ্রকে মেনে নেবার গল্প নিয়ে নির্মিত হয়েছে তুরস্কের বহুল আলোচিত এই সিরিয়াল। হাস্যরসে ভরপুর বাস্তবধর্মী এই গল্পে দেখা যায় মাতৃহীন পরিবারের দায়িত্ব কাঁধে নিয়ে বড় বোন ফিলিয সবাইকে আগলে রেখেছে। নিজের সৌন্দর্য কিংবা ব্যক্তিগত হাসি-আনন্দ নিয়ে যার কোনও ভ্রুক্ষেপ নেই। মূলত সংসার চালাতে গিয়ে ফিলিযের নিত্যদিনের যে সংগ্রাম, তা নিয়েই এ ধারাবাহিকের গল্প এগিয়ে যায়।

আমাদের গল্প এতে চরিত্র ও কণ্ঠাভিনেতার তালিকাটি এমন- ফিলিয (জয়শ্রী মজুমদার লতা), বারিশ (শফিকুল ইসলাম), ফিকরি (রফিকুল সেলিম), তুলায় (নাহিদ আখতার ইমু), তুফান (মরু ভাস্কর), রাহমেত (খায়রুল আলম হিমু), হিকমেত (এন কে মাসুক), মুজদে (নিগার সুলতানা মিমি), কিরায (নাদিয়া ইকবাল ইকরা), ফিকরেত (মেরিনা আফরোজ শিপু), ইসমেত (আনিরা মিশেল রিভা), সেইমা (মেরিনা মিতু), জেমিল (সজিব রায়) প্রমুখ।  

ধারাবাহিকটির অনুদিত সংলাপ রচনা ও সম্পাদনায় কাজ করেছে দীপ্ত টিভির নিজস্ব সংলাপ রচয়িতার দল। ‘আমাদের গল্প’ ধারাবাহিকটির ডাবিং প্রজেক্ট ডিরেক্টর সজিব রায় ও রুবাইয়া মতিন গীতি এবং প্রযোজনা করেছেন রোমানা হোসেন।    

এদিকে ধারাবাহিক নাটক ‘আগুন পাখি’ নির্মাণ করেছেন পারভেজ আমিন। নাটকটিতে অভিনয় করেছেন শহিদুজ্জামান সেলিম, গোলাম ফরিদা ছন্দা, আহছানুল হক মিনু, মৌটুসী বিশ্বাস, ইন্তেখাব দিনার, আজাদ আবুল কালাম, শম্পা রেজা, নাজনিন হাসান চুমকী, বৈশাখীসহ অনেকে। এস জে মোশন পিকচার্সের প্রযোজনায় ধারাবাহিকটির লাইন প্রোডিউসার কিশোর খন্দকার। 

আগুন পাখি ধারাবাহিকটির গল্পে দেখা যাবে- আমেনা শৈশবে মাতৃহারা হয়, তখন থেকেই এক মাতৃমূর্তি। মা হারানোর পর কোলে তুলে নেয় ছোট ভাইকে। মায়ের মমতায় লালন করে তাকে। মাতৃবিয়োগের পরে বাবা দ্বিতীয়বার বিয়ে করবেন। অজানা আশঙ্কায় কাঁপে মেয়েটির বুক- কেমন হবে সৎ মা? সময়ের নিয়মে মেয়েটি তারুণ্য প্রাপ্ত হয় এবং নিজের ইচ্ছে অনিচ্ছার ঊর্ধ্বে গিয়ে বিয়ের জন্য প্রস্তুত হয়। সে জানে না কেমন হবে সেই নতুন সংসার? চলতে থাকে ‘আগুন পাখি’র গল্প।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
টোকিও চলচ্চিত্র উৎসবে ফিরছে চেনা জৌলুস
টোকিও চলচ্চিত্র উৎসবে ফিরছে চেনা জৌলুস
সিনেমা মুক্তির দিনেই মারা গেলেন ‘গুডবাই’ অভিনেতা
সিনেমা মুক্তির দিনেই মারা গেলেন ‘গুডবাই’ অভিনেতা
নির্মাতা মানিককে দশে দশ দিলেন মালেক আফসারী
নির্মাতা মানিককে দশে দশ দিলেন মালেক আফসারী
চুপিসারে মালদ্বীপে উড়াল দিলেন বিজয়-রাশমিকা!
চুপিসারে মালদ্বীপে উড়াল দিলেন বিজয়-রাশমিকা!
মেয়ের মা হচ্ছেন মাহি, নাম ফারিশতা
আমার মেয়েই হবে, নাম রেখেছি ফারিশতা: মাহি