X
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২
২২ অগ্রহায়ণ ১৪২৯
এ সপ্তাহের সিনেমা

সার্কাসের বাঘের ডেরায় ‘ঈশা খাঁ’র হানা!

বিনোদন রিপোর্ট
৩০ সেপ্টেম্বর ২০২২, ০০:৩০আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২২, ০০:৪১

‘পরাণ’, ‘হাওয়া’র দমকা শেষে কিছুটা স্তিমিত হয়ে গেছে দেশের সিনে বাজার। এরপর ‘লাইভ’, ‘বীরত্ব’ এবং শেষ সপ্তাহে জোড়া চমক ‘অপারেশন সুন্দরবন’ ও ‘বিউটি সার্কাস’ মুক্তি পেয়েছে। এরমধ্যে শেষের ছবি দুটি মুক্তির আগে অনেক গর্জালেও ততটা বর্ষেনি। 

মন্দের ভালো হিসেবে প্রথম সপ্তাহ পার করেছে ছবি দুটি। প্রেক্ষাগৃহে যখন সার্কাসের বানর আর সুন্দরবনের বাঘের আনাগোনা, তখন সেখানে প্রবেশ করলেন ঈশা খাঁ! বাস্তবে নয়, সিনেমার চরিত্র হয়ে প্রেক্ষাগৃহে হাজির এই ঐতিহাসিক ব্যক্তিত্ব। মুক্তি পেয়েছে তাকে ঘিরে নির্মিত সিনেমা ‘ঈশা খাঁ’। এটি পরিচালনা করেছেন ডায়েল রহমান। এতে জুটিবেঁধে অভিনয় করেছেন ডিএ তায়েব ও অপু বিশ্বাস।
 
শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দেশের ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। বাংলা ট্রিবিউনকে এ খবর নিশ্চিত করেছেন ডিএ তায়েব। তিনি বলেন, “বড় বড় ১৮টি হলে মুক্তি পেয়েছে আমাদের সিনেমাটি। যেহেতু ‘অপারেশন সুন্দরবন’ ও ‘বিউটি সার্কাস’ অনেক হলে চলছে, তাই কিছু হল আপাতত পাইনি। তবে আশাবাদী, ক্রমশ হলের সংখ্যা বাড়বে।’ 

বাংলার বারো ভুঁইয়াদের প্রধান ঈশা খাঁ ও তার সময়ের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এতে ঈশা খাঁ’র ভূমিকায় আছেন তায়েব। এই সিনেমা নিয়ে তার প্রত্যাশার পারদ চড়া। তিনি বলেন, ‘প্রত্যাশা অনেক বেশি, কারণ এটা আমাদের গল্প। আমাদের ইতিহাস নিয়ে তৈরি। এই সিনেমার নির্মাণের দিকে কোনও ঘাটতি নেই। বিশ্বাস করা যায়, এই সিনেমাটি অনেক দিন আলোচনায় থাকবে, জীবিত থাকবে।’

অভিনেতা ডিএ তায়েবের মুখে আশা ও বিশ্বাসের বাণী শোনা গেলেও অন্তর্জালের চিত্র ভিন্ন। কিছু দিন আগেই ‘ঈশা খাঁ’র ট্রেলার প্রকাশ্যে আসে। সেটা দেখে অধিকাংশ দর্শকই সমালোচনা করেছেন। অনেকে এটাকে ‘যাত্রাপালা’র সঙ্গেও তুলনা করেছেন। বিপরীতে ডিএ তায়েব এই ছবিকে তুলনা করেছেন বিখ্যাত ‘বাহুবলী’র সঙ্গে! এখন দেখার পালা, প্রেক্ষাগৃহে সিনেমাটি কতোটা গ্রহণযোগ্যতা পায়।
 
উল্লেখ্য, সিনেমাটিতে তায়েব ও অপুর সঙ্গে আরও অভিনয় করেছেন রেবেকা, ডন, তামান্না প্রমুখ। এটি প্রযোজনা করেছে এসজি প্রডাকশন।

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেক্ষাগৃহে ১৫০ দিন: ‘পরাণ’র সাফল্যের নেপথ্যে কী?
প্রেক্ষাগৃহে ১৫০ দিন: ‘পরাণ’র সাফল্যের নেপথ্যে কী?
জয়ার বলিউড শুটিং শুরু, আছেন ‘চার্লি’ অভিনেত্রীও
জয়ার বলিউড শুটিং শুরু, আছেন ‘চার্লি’ অভিনেত্রীও
‘ভাতের হোটেল’ দিয়ে শুভশ্রীর নতুন যাত্রা
‘ভাতের হোটেল’ দিয়ে শুভশ্রীর নতুন যাত্রা
বাবা-মার হাত ধরেই সিনেমায় আরিয়ান খান
বাবা-মার হাত ধরেই সিনেমায় আরিয়ান খান
নিষেধাজ্ঞার জাল ভেদ করে কাতার কাঁপানো মিস ক্রোয়েশিয়া!
নিষেধাজ্ঞার জাল ভেদ করে কাতার কাঁপানো মিস ক্রোয়েশিয়া!