X
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২
১৮ অগ্রহায়ণ ১৪২৯

ঢালি-টলি-বলি: সন্তান নিয়ে স্বস্তিতে তারা

কামরুল ইসলাম
০১ অক্টোবর ২০২২, ১৫:৩৫আপডেট : ০১ অক্টোবর ২০২২, ১৭:৪৯

নায়িকা মানে এমন এক স্বপ্নের মানবী, যাকে পর্দায় দেখা যায়, যার সৌন্দর্যের প্রেমে পড়া যায়; কিন্তু তার ধারেকাছে যাওয়া যায় না। যুগ যুগ ধরে এমনটাই ভেবে এসেছে সাধারণ মানুষ। এ কারণে নায়িকাদের নিয়ে নানা কৌতূহল, আকাঙ্ক্ষা কাজ করে সবার মনে। 

যদিও সোশ্যাল মিডিয়ার এই যুগে সেই বিশেষত্বে কিছুটা ভাটা পড়েছে।
 
একটা সময় ধারণা ছিলো, বিয়ে হলে নায়িকাদের ক্যারিয়ার ফুরিয়ে যায়। এজন্য আবেগ-ভালোবাসার বশে বিয়ে করে ফেললেও অধিকাংশ সময় সে খবর গোপন রাখেন তারা। আরেকটি ধারণা হলো, মা হওয়ার পর গ্ল্যামার হারিয়ে ফেলেন নায়িকারা, ব্যস্ত হন বাচ্চা লালনে। 

তবে স্বপ্নের জগত ও গ্ল্যামারের মায়া কাটিয়ে অনেক নায়িকাই এখন ক্যারিয়ারের স্বর্ণালি সময়ে বিয়ে করছেন, মা হচ্ছেন। এবং কাজের পাশ কাটিয়ে সন্তান লালনপালনেই ব্যস্ত সময় পার করছেন। তাদের সোশ্যাল হ্যান্ডেল ঘাটলে এটুকু স্পষ্ট, সিনেমার চেয়ে সন্তানেই স্বস্তি তাদের। কাকতাল হলেও বাস্তবতা এই, ঢালিউড থেকে টলিউড কিংবা বলিউড- সবখানেই এই চিত্র দৃশ্যমান। সেই প্রেক্ষাপটে একটুখানি চোখ বোলানো যাক সাম্প্রতিক সময়ের তারকা মা-সন্তানের দিকে-

পরী-রাজ্য ঢালিউড

দেশের সিনেমা ইন্ডাস্ট্রির আলোচিত দু’জন নায়িকা এখন মাতৃত্বকালীন সময়ে আছেন। তারা হলেন পরীমণি ও মাহিয়া মাহি। এর মধ্যে গত আগস্টে ছেলে রাজ্যর মা হয়েছেন পরী। অন্যদিকে মাহি বর্তমানে অন্তঃসত্ত্বা, কয়েক মাস পর তার কোল আলো করবে অনাগত সন্তান। 

ঢালিউড কুইন-খ্যাত অপু বিশ্বাস ২০১৬ সালে মা হয়েছেন। এরপর সেই সন্তান এবং শাকিবের সঙ্গে তার বিয়ে নিয়ে বিস্তর আলোচনা-সমালোচনা হয়েছে। সংসার ভেঙে গেলেও পুত্র জয়কে বড় করে তোলার পেছনে পূর্ণ মনোযোগ দিচ্ছেন অপু। এদিকে নতুন করে মা হওয়ার খবর জানিয়েছেন চিত্রনায়িকা বুবলী। যদিও তিনি মা হয়েছেন আড়াই বছর আগেই।

২০২০ সালে প্রায় এক বছর যুক্তরাষ্ট্রে ছিলেন তিনি। তখনই তার কোলজুড়ে আসে সন্তান। যার নাম রেখেছেন শেহজাদ খান বীর। সন্তানটির পিতা শাকিব খান। যদিও তাদের বিয়ে সংক্রান্ত তথ্য এখনও প্রকাশ্যে আসেনি।

অপু-বুবলী দুজনেই সন্তান নিয়ে দীর্ঘ সময় বিস্তর অস্বস্তিতে ছিলেন, খবরটি রেখেছেন লুকিয়ে। তবে এরমধ্যে দু’জনেই ফিরেছেন স্বস্তিতে।

বুবলী-বীর

একসময়ের জনপ্রিয় নায়িকা পপিও রয়েছেন অন্তরালে। জোর গুঞ্জন, তিনি বিয়ে করে সংসারী হয়েছেন; এবং তার ঘরেও এসেছে সন্তান। সংসার আর সন্তান নিয়েই তার বর্তমান ব্যস্ততা। এদিকে সম্প্রতি বিয়ে বন্ধনে আবদ্ধ হলেন ঢালিউডের আরেক চাঁদমুখ পূর্ণিমা। বলা যায় না, তিনি কখন জানান নতুন অতিথির সুখবর!  

যশ-নুসরাত ও নুসরাত-ঈশান (ডানে) টলিউড

এদিকে টলিউডের অবস্থা ঢালিউডের মতোই। কলকাতার প্রথম সারির সিংহভাগ নায়িকা বিয়ে করে সংসার পেতেছেন সাম্প্রতিক বছরগুলোতে। মা-ও হয়েছেন অনেকে। কোয়েল মল্লিক থেকে শুরু করে নুসরাত জাহান, শুভশ্রী গাঙ্গুলির মতো প্রথম সারির নায়িকারা আছেন এই তালিকায়। শুভশ্রী-রাজ দম্পতির কোলে ইউভান

এর মধ্যে নুসরাত ও শুভশ্রী সর্বশেষ সংযোজন। গেলো বছরের আগস্টে পুত্রসন্তান ঈশানের মা হয়েছেন নুসরাত, আর শুভশ্রীর ঘরে ছেলে ইউভান এসেছে ২০২০ সালের সেপ্টেম্বরে। মা হওয়ার কারণে তাদের শারীরিক গঠনেও আসে বিস্তর পরিবর্তন। সে কারণে কয়েক বছর কাজ থেকে দূরে ছিলেন। মাতৃত্বকালীন অবসর কাটিয়ে আবারও তারা পর্দায় ফিরছেন শিগগির। 

প্রিয়াঙ্কা ও মালতি বলিউড

কিছুদিন আগেই পুত্রসন্তানের মা হয়েছেন নায়িকা সোনম কাপুর। এ কারণে গত দুই বছর ধরে তিনি একেবারে সিনেমার বাইরে রয়েছেন। মা হওয়ার পর এখন সন্তান বায়ু কাপুর আহুজাকে ঘিরেই তার সব ব্যস্ততা। সারোগেসির মাধ্যমে চলতি বছরের জানুয়ারিতে মা হন প্রিয়াঙ্কা চোপড়া। যদিও তাকে মাতৃত্বকালীন জটিলতার মুখোমুখি হতে হয়নি। তবে মা হওয়ার পর এখন কন্যা মালতিকে লালন করায় মগ্ন এ আন্তর্জাতিক তারকা। 

এদিকে ২০২১ সালের জানুয়ারিতে বলিউডের শীর্ষ নায়িকা আনুশকা শর্মা মাতৃত্বের আনন্দ অর্জন করেন। বিরাট-আনুশকার কোলজুড়ে আসে কন্যা ভামিকা। এরপর থেকে আনুশকার জীবন চলছে কন্যাকে ঘিরেই। স্বামী-সন্তানের সঙ্গে শিল্পা শেঠি

গেলো বছর করোনা মহামারির সময়ে দ্বিতীয় সন্তানের মা হয়েছেন কারিনা কাপুর। তৈমুর ও জেহ, দুই সন্তানই এখন তার ভুবন। নতুন কোনও সিনেমায়ও কাজ করছেন না তিনি। ২০২০ সালে সারোগেসির মাধ্যমে কন্যাসন্তান গ্রহণ করেছেন অভিনেত্রী শিল্পা শেঠি। নাম রাখেন সামিশা শেঠি কুন্দ্রা। ক্যারিয়ারের চেয়ে এখন সন্তান ও সংসারকেই বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি।

কারিনা ও তৈমুর-জেহ এদিকে আরও দু’জন অভিনেত্রী মা হতে চলেছেন বলিউডে। একজন সময়ের সবচেয়ে আলোচিত ও সফল অভিনেত্রী আলিয়া ভাট। গত জুনে তিনি এই সুখবর দিয়েছেন। এছাড়া অভিনেত্রী বিপাশা বসুও গেলো আগস্টে বেবি বাম্পের ছবি দিয়ে জানান, তিনি মা হতে চলেছেন।

/এমএম/
সম্পর্কিত
জিতের ছবির পরিচালক বাংলাদেশের সঞ্জয়
জিতের ছবির পরিচালক বাংলাদেশের সঞ্জয়
সিঁথির সিঁথিতে সিঁদুর দিলেন আবির!
সিঁথির সিঁথিতে সিঁদুর দিলেন আবির!
কলকাতার দুর্গোৎসবের ‘মুখ’ অপু বিশ্বাস
কলকাতার দুর্গোৎসবের ‘মুখ’ অপু বিশ্বাস
‘কেজিএফ’ পরিচালকের নায়িকা দীপিকা, থাকছেন জুনিয়র এনটিআরও?
‘কেজিএফ’ পরিচালকের নায়িকা দীপিকা, থাকছেন জুনিয়র এনটিআরও?
বিনোদন বিভাগের সর্বশেষ
ব্রাজেন্টিনা নিয়ে রাজ-পরীর ব্যয়বহুল প্রমিজ!
ব্রাজেন্টিনা নিয়ে রাজ-পরীর ব্যয়বহুল প্রমিজ!
তারুণ্যের উচ্ছ্বাসে ব্যান্ড তারকাদের উল্লাস
তারুণ্যের উচ্ছ্বাসে ব্যান্ড তারকাদের উল্লাস
শুরু হচ্ছে আঞ্চলিক ভাষার দুই সিনেমা দিয়ে
চট্টগ্রামে স্টার সিনেপ্লেক্সশুরু হচ্ছে আঞ্চলিক ভাষার দুই সিনেমা দিয়ে
বছরে ১০-১২টা হিন্দি ছবি আসলে আমার আপত্তি নেই: তথ্যমন্ত্রী
চট্টগ্রামে স্টার সিনেপ্লেক্সবছরে ১০-১২টা হিন্দি ছবি আসলে আমার আপত্তি নেই: তথ্যমন্ত্রী
পরী বললেন ‘আরাম’, রাজের দাবি ‘ব্রাহ্মণবাড়িয়া’!
চট্টগ্রামে স্টার সিনেপ্লেক্সপরী বললেন ‘আরাম’, রাজের দাবি ‘ব্রাহ্মণবাড়িয়া’!