X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

সন্ধ্যা নামবে শিমুল মুস্তাফার আবৃত্তিতে

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৭ অক্টোবর ২০২২, ০০:০৮আপডেট : ০৭ অক্টোবর ২০২২, ০০:৪৪

বরেণ্য আবৃত্তিকার শিমুল মুস্তাফার একক আবৃত্তি পরিবেশনা ‘যন্ত্রণার মেঘ বৃষ্টি ঝড়’ আয়োজন করেছে বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমি। শুক্রবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মঞ্চে অনুষ্ঠিত হবে এটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান। অনুষ্ঠানটি উদ্বোধন করবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

অনুষ্ঠানের সমন্বয়কারী হিসেবে থাকছেন নিপুণ নিয়ামত ও অলি আহমেদ পল্লব। ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশন নিবেদিত এই অনুষ্ঠানের আয়োজনে বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমি এবং সার্বিক সহযোগীতায় শিমুলের পাঠশালা ও বৈকুন্ঠ আবৃত্তি একাডেমির সদস্যরা।

শিমুল মুস্তাফার একক আবৃত্তি পরিবেশন অনুষ্ঠানটির সমন্বয়কারী নিপুণ নিয়ামত বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, প্রতি বছরের মতো এবারও বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমির নিয়মিত আয়োজন ‘যন্ত্রণার মেঘ বৃষ্টি ঝড়’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে এটি দেশের আবৃত্তিপ্রেমীদের প্রিয় অনুষ্ঠানে পরিণত হয়েছে। কবিতাপ্রিয় মানুষের উপস্থিতিতে সন্ধ্যাটি মুখরিত হবে বলে প্রত্যাশা তাদের।

এবারের আয়োজনে সাংস্কৃতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য তিনজন গুণী ব্যক্তিকে সম্মাননা দেওয়া হবে বলেও জানান নিপুণ নিয়ামত। এরমধ্যে সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিল্পী আসাদুজ্জামান নূরকে ‘আজীবন সম্মাননা পদক’, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী আহকাম উল্লাহকে ‘শব্দ সারথি পদক’ এবং সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের চিফ পেট্রন এবং চেয়ারম্যান সিমা হামিদকে ‘বৈকুণ্ঠ সম্মাননা পদক’ প্রদান করা হবে।

/এমআরএস/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!