X
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩
১৭ মাঘ ১৪২৯

জেদ্দায় সুলতান সুলেমানের স্ত্রী হুররাম!

জনি হক
০৬ ডিসেম্বর ২০২২, ০০:২৩আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১২:৫৭

বিশ্বখ্যাত টিভি সিরিজ ‘সুলতান সুলেমান’-এর অন্যতম চরিত্র হুররাম সুলতানকে নিশ্চয়ই দর্শকদের এখনও মনে পড়ে। সুলেমান খানের স্ত্রী হুররাম সুলতানের ভূমিকায় অভিনয় করা মারিয়াম উজারলি এখন সৌদি আরবে। দেশটির বন্দরনগরী জেদ্দায় রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়েছেন তিনি। 

গত ১ ডিসেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে দেখা গেছে ৩৯ বছর বয়সী এই অভিনেত্রীকে।

লোহিত সাগরের পূর্ব তীরে লালগালিচায় জমকালো পোশাকে নজর কেড়েছেন মারিয়াম উজারলি। রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী সিনেমা শেখর কাপুর পরিচালিত “হোয়াট’স লাভ গট টু ডু উইথ ইট” দেখেছেন তিনি। তাকে অভ্যর্থনা জানান ফেস্টিভ্যালটির সিইও মোহাম্মদ আল তুর্কি। তখন তাদের পাশে ছিলেন সৌদি রিসার্চ অ্যান্ড মিডিয়া গ্রুপের সিইও জোমানা আ. আল রশিদ।

রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের পর্দা ওঠার পর অফিসিয়াল পার্টিতে নৈশভোজ করেন মারিয়াম উজারলি। তখন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির অভিনেত্রী মিশেল রড্রিগেজের সঙ্গে ছবি তুলেছেন তিনি।

উৎসবে মারিয়াম উজারলি মারিয়াম উজারলি তুরস্কের অন্যতম বিখ্যাত অভিনেত্রী। তার জন্ম জার্মানিতে ১৯৮৩ সালের ১২ আগস্ট। বাবা তুরস্ক ও মা জার্মানির নাগরিক। সেই সূত্রে তিনি তুরস্ক ও জার্মানি দুই দেশের নাগরিক। ছোটবেলা থেকে বেড়ে উঠেছেন জার্মানিতে। মাতৃভাষা জার্মান ছাড়াও তুর্কি ও ইংরেজি ভাষায় সাবলীল এই তারকা।

২০১০ সালে তুরস্কের ৬০০ বছরের অটোম্যান সাম্রাজ্যের অন্যতম সফল শাসক সুলতান সুলেমানকে নিয়ে একটি টিভি ধারাবাহিক নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এতে সুন্দরী দাসী থেকে সুলতান সুলেমানের স্ত্রী বনে যাওয়া হুররামের চরিত্রে অভিনয়ের জন্য ডাক পান মারিয়াম উজারলি। এরপরই তার ভাগ্যের চাকা ঘুরে যায়।

২০১১ সালে ‘ম্যাগনিফিসেন্ট সেঞ্চুরি’ নামে এই ধারাবাহিকটির শুটিং শুরু হয়। তখন জার্মানি থেকে তুরস্কে গিয়ে হোটেলে ওঠেন মারিয়াম উজারলি। হোটেলে থেকেই ধারাবাহিকটির যাবতীয় কাজ করেছেন। রাতের পর রাত না ঘুমিয়ে চিত্রনাট্য মুখস্থ করেছেন। এটি প্রচারে আসার পর তারকাখ্যাতি ধরা দেয় তার হাতে। হুররাম সুলতান চরিত্রের সুবাদে ২৩টি পুরস্কার জেতেন তিনি। লালগালিচায় মারিয়াম উজারলি

তুরস্কে তেমন কোনও বন্ধুবান্ধব ছিল না মারিয়াম উজারলির। তখন জন আতেশ নামে এক তরুণের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। কিন্তু গর্ভবতী হওয়ার পরই ছেলেটির স্ত্রী ও দুই সন্তানের কথা ভেবে দূরে সরে যেতে থাকেন। প্রেমিক গর্ভপাত করার পরামর্শ দিলেও মারিয়াম সন্তানকে পৃথিবীতে আনার সিদ্ধান্ত নেন। এজন্য ২০১৩ সালের মে মাসে হঠাৎ ‘ম্যাগনিফিসেন্ট সেঞ্চুরি’তে অভিনয় ছেড়ে জার্মানিতে ফিরে যান তিনি। পরে হুররাম চরিত্রে আরেক অভিনেত্রীকে নেওয়া হয়।

২০১৪ সালের ১০ ফেব্রুয়ারি কন্যাসন্তানের মা হন মারিয়াম উজারলি। ২০২১ সালের ৮ জানুয়ারি তার কোলজুড়ে আসে আরেকটি কন্যাসন্তান। তবে দ্বিতীয় মেয়ের বাবা কে তা প্রকাশ্যে জানাননি তিনি। লোহিত সাগরের পূর্ব তীরে লালগালিচায় অভ্যর্থনা জানানো হয়েছে মারিয়াম উজারলি

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কলকাতায় সিয়ামের প্রস্তুতি ও বুম্বাদা অভিজ্ঞতা
কলকাতায় সিয়ামের প্রস্তুতি ও বুম্বাদা অভিজ্ঞতা
বিয়ের কপালটা আমার খারাপ: প্রসেনজিৎ
বিয়ের কপালটা আমার খারাপ: প্রসেনজিৎ
৫ দিনে ৫০০ কোটি: গণমাধ্যমের মুখোমুখি শাহরুখ-দীপিকা
৫ দিনে ৫০০ কোটি: গণমাধ্যমের মুখোমুখি শাহরুখ-দীপিকা
পথে হলো দেখা: খানিক গল্প এবং অপার মুগ্ধতা
পথে হলো দেখা: খানিক গল্প এবং অপার মুগ্ধতা
হালুম, টুকটুকি, ইকরি ও শিকুর নতুন বন্ধু জুলিয়া
হালুম, টুকটুকি, ইকরি ও শিকুর নতুন বন্ধু জুলিয়া