X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ট্রেলারে ‘কারাগার ২’: রহস্য উন্মোচন নয়, আরও ঘনীভূত

সুধাময় সরকার
০৬ ডিসেম্বর ২০২২, ২১:০৬আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১২:৫৬

গত আগস্টে ওয়েব সিরিজ ‘কারাগার’ প্রকাশের পর হইচই পড়ে যায় বিশ্বজুড়ে, বাংলা ভাষার দর্শকদের মাঝে। ঢাকাই নির্মাতা ‘তাকদীর’-খ্যাত সৈয়দ আহমেদ শাওকীর এই সিরিজটি প্রকাশ হয় ভারতের হইচই অ্যাপে। সিরিজটির পরতে পরতে বিছানো ছিলো রহস্যের জাল। দুই বাংলার দর্শকরাই বলছিলেন, এ পর্যন্ত সবচেয়ে উত্তম ওটিটি কনটেন্ট এটি!

মূলত সে কারণেই গত তিনমাস ধরে সিরিজটির নতুন সিজনের অপেক্ষায় ছিলো দর্শকরা। আশা, যদি রহস্যের জাল খানিক ভেদ করা যায়। এরমধ্যে ঘোষণা এলো, ২২ ডিসেম্বর সিরিজটির নতুন সিজন (পার্ট ২) আসছে। আশার আনন্দ নতুন করে জাগলো দর্শকমনে। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় অন্তর্জালে প্রকাশ হয় ট্রেলার। প্রকাশের এক ঘণ্টায় ভিউ অতিক্রম করে ৫ হাজার। যা দেখে রহস্য উন্মোচন তো দূরের কথা, বরং আরও ঘনীভূত হয়েছে বলে অভিমত দিচ্ছেন দর্শকরা।  

‘কারাগার’ প্রথম পর্বে দেখানো হয়েছিল আকাশনগর সেন্ট্রাল জেলের গল্প, যেখানে জেলটির ১৪৫ নম্বর সেলে আবির্ভাব হয়েছিল এক রহস্য মানবের। ১৪৫ নম্বর সেল এমন একটি কারাকক্ষ, যা বিগত ৫০ বছর ধরে তালাবন্ধ ছিল। সেই রহস্যমানবের রহস্য ঘনীভূত হয়ে এমন এক জায়গায় প্রথম পর্ব শেষ হয়েছিল, যেখানে দর্শকরা হয়েছিল বিহ্বল, জন্ম হয়েছিল অনেকগুলো প্রশ্নের। সেই প্রশ্নগুলোর জবাব মেলার কথা কারাগারের দ্বিতীয় পর্বে। কিন্তু ট্রেলার রিলিজের পর যেন রহস্য আরও ঘনীভূত হলো। আগ্রহ তৈরি করলো সিরিজটির নতুন পর্বগুলো দেখার। 

এবারের পর্বে একই চঞ্চল চৌধুরীকে দেখা যাবে দুই রূপে তবে ট্রেলার থেকে বোঝা যায় যে, প্রথম পর্ব যেখানে শেষ হয়েছিল দ্বিতীয় পর্বের গল্প সেখান থেকেই শুরু হচ্ছে। ১৪৫ নম্বর সেলের মিস্ট্রিম্যানকে কথা বলতে দেখা যায়, এর সাথে আরও একজনকে দেখা যায় যার চেহারা হুবহু মিস্ট্রিম্যানের মতো। কিন্তু তার আচরণ, পোশাক সবকিছুই বেশ আলাদা। এছাড়াও আরও নতুন অনেকগুলো বিষয়ের প্রতি আলোকপাত করা হয়েছে ট্রেলারে, যা দেখে বোঝা যায় কারাগারের দ্বিতীয় পর্বও আলোড়ন ফেলবে।
 
‘কারাগার’ দ্বিতীয় পর্বের ট্রেলার প্রসঙ্গে সিরিজের মিস্ট্রিম্যান চরিত্রে রূপদানকারী চঞ্চল চৌধুরী বলেন, ‘প্রথম পর্বের যে সাড়া আমরা পেয়েছি তা অভাবনীয়। দর্শকদের প্রতিক্রিয়া ও ভালোবাসায় আমাদের পুরো টিম সিক্ত হয়েছে। দ্বিতীয় পর্বে যা দেখানো হবে, ট্রেলারে তার সামান্যই উঠে এসেছে। আমাকে সম্পূর্ণ ভিন্ন দুটি রূপে এবার দেখা যাবে। যদিও বিস্তারিত এখন কিছু বলা যাচ্ছে না। শুধু এটুকু বলতে পারি যে, গল্পের গতিবিধি যেভাবে বিস্তার লাভ করেছে, দর্শক তাতে মুগ্ধ হবে।’
 
পরিচালক সৈয়দ আহমেদ শাওকী এখানে যোগ করেন, ‘আমি এমন একটি গল্প বলতে চেয়েছি, যা আমাদের সামনে খুব বেশি উঠে আসেনি, কিন্তু গল্পের গভীরে একটি নির্মম সত্য আছে। দেশ-বিদেশের দর্শক যেভাবে কারাগারকে ভালবেসে গ্রহণ করেছে, তাতে আমি উদ্বেলিত। আমরা বিশ্বাস করি যে, কারাগারের দ্বিতীয় পর্ব দর্শকদের প্রত্যাশার সঠিক মূল্যায়ন করবে।’

চঞ্চল চৌধুরী ছাড়াও সিরিজটির অভিনেতারা হলেন ইন্তেখাব দিনার, তাসনিয়া ফারিণ, এফ এস নাঈম, আফজাল হোসেন, বিজরী বরকতুল্লাহ, তানভীন সুইটি, এ কে আজাদ সেতু, নওফেল জিসান, জয়ন্ত চট্টোপাধ্যায়, শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

 

/এমএম/
সম্পর্কিত
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
ওটিটি: দুই উৎসব, দুই সিনেমা, দুই সিরিজ
ওটিটি: দুই উৎসব, দুই সিনেমা, দুই সিরিজ
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
বিনোদন বিভাগের সর্বশেষ
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য