X
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩
১৭ মাঘ ১৪২৯

ট্রেলারে ‘কারাগার ২’: রহস্য উন্মোচন নয়, আরও ঘনীভূত

সুধাময় সরকার
০৬ ডিসেম্বর ২০২২, ২১:০৬আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১২:৫৬

গত আগস্টে ওয়েব সিরিজ ‘কারাগার’ প্রকাশের পর হইচই পড়ে যায় বিশ্বজুড়ে, বাংলা ভাষার দর্শকদের মাঝে। ঢাকাই নির্মাতা ‘তাকদীর’-খ্যাত সৈয়দ আহমেদ শাওকীর এই সিরিজটি প্রকাশ হয় ভারতের হইচই অ্যাপে। সিরিজটির পরতে পরতে বিছানো ছিলো রহস্যের জাল। দুই বাংলার দর্শকরাই বলছিলেন, এ পর্যন্ত সবচেয়ে উত্তম ওটিটি কনটেন্ট এটি!

মূলত সে কারণেই গত তিনমাস ধরে সিরিজটির নতুন সিজনের অপেক্ষায় ছিলো দর্শকরা। আশা, যদি রহস্যের জাল খানিক ভেদ করা যায়। এরমধ্যে ঘোষণা এলো, ২২ ডিসেম্বর সিরিজটির নতুন সিজন (পার্ট ২) আসছে। আশার আনন্দ নতুন করে জাগলো দর্শকমনে। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় অন্তর্জালে প্রকাশ হয় ট্রেলার। প্রকাশের এক ঘণ্টায় ভিউ অতিক্রম করে ৫ হাজার। যা দেখে রহস্য উন্মোচন তো দূরের কথা, বরং আরও ঘনীভূত হয়েছে বলে অভিমত দিচ্ছেন দর্শকরা।  

‘কারাগার’ প্রথম পর্বে দেখানো হয়েছিল আকাশনগর সেন্ট্রাল জেলের গল্প, যেখানে জেলটির ১৪৫ নম্বর সেলে আবির্ভাব হয়েছিল এক রহস্য মানবের। ১৪৫ নম্বর সেল এমন একটি কারাকক্ষ, যা বিগত ৫০ বছর ধরে তালাবন্ধ ছিল। সেই রহস্যমানবের রহস্য ঘনীভূত হয়ে এমন এক জায়গায় প্রথম পর্ব শেষ হয়েছিল, যেখানে দর্শকরা হয়েছিল বিহ্বল, জন্ম হয়েছিল অনেকগুলো প্রশ্নের। সেই প্রশ্নগুলোর জবাব মেলার কথা কারাগারের দ্বিতীয় পর্বে। কিন্তু ট্রেলার রিলিজের পর যেন রহস্য আরও ঘনীভূত হলো। আগ্রহ তৈরি করলো সিরিজটির নতুন পর্বগুলো দেখার। 

এবারের পর্বে একই চঞ্চল চৌধুরীকে দেখা যাবে দুই রূপে তবে ট্রেলার থেকে বোঝা যায় যে, প্রথম পর্ব যেখানে শেষ হয়েছিল দ্বিতীয় পর্বের গল্প সেখান থেকেই শুরু হচ্ছে। ১৪৫ নম্বর সেলের মিস্ট্রিম্যানকে কথা বলতে দেখা যায়, এর সাথে আরও একজনকে দেখা যায় যার চেহারা হুবহু মিস্ট্রিম্যানের মতো। কিন্তু তার আচরণ, পোশাক সবকিছুই বেশ আলাদা। এছাড়াও আরও নতুন অনেকগুলো বিষয়ের প্রতি আলোকপাত করা হয়েছে ট্রেলারে, যা দেখে বোঝা যায় কারাগারের দ্বিতীয় পর্বও আলোড়ন ফেলবে।
 
‘কারাগার’ দ্বিতীয় পর্বের ট্রেলার প্রসঙ্গে সিরিজের মিস্ট্রিম্যান চরিত্রে রূপদানকারী চঞ্চল চৌধুরী বলেন, ‘প্রথম পর্বের যে সাড়া আমরা পেয়েছি তা অভাবনীয়। দর্শকদের প্রতিক্রিয়া ও ভালোবাসায় আমাদের পুরো টিম সিক্ত হয়েছে। দ্বিতীয় পর্বে যা দেখানো হবে, ট্রেলারে তার সামান্যই উঠে এসেছে। আমাকে সম্পূর্ণ ভিন্ন দুটি রূপে এবার দেখা যাবে। যদিও বিস্তারিত এখন কিছু বলা যাচ্ছে না। শুধু এটুকু বলতে পারি যে, গল্পের গতিবিধি যেভাবে বিস্তার লাভ করেছে, দর্শক তাতে মুগ্ধ হবে।’
 
পরিচালক সৈয়দ আহমেদ শাওকী এখানে যোগ করেন, ‘আমি এমন একটি গল্প বলতে চেয়েছি, যা আমাদের সামনে খুব বেশি উঠে আসেনি, কিন্তু গল্পের গভীরে একটি নির্মম সত্য আছে। দেশ-বিদেশের দর্শক যেভাবে কারাগারকে ভালবেসে গ্রহণ করেছে, তাতে আমি উদ্বেলিত। আমরা বিশ্বাস করি যে, কারাগারের দ্বিতীয় পর্ব দর্শকদের প্রত্যাশার সঠিক মূল্যায়ন করবে।’

চঞ্চল চৌধুরী ছাড়াও সিরিজটির অভিনেতারা হলেন ইন্তেখাব দিনার, তাসনিয়া ফারিণ, এফ এস নাঈম, আফজাল হোসেন, বিজরী বরকতুল্লাহ, তানভীন সুইটি, এ কে আজাদ সেতু, নওফেল জিসান, জয়ন্ত চট্টোপাধ্যায়, শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

 

/এমএম/
সম্পর্কিত
২০ মাস পর কঙ্গনার স্বস্তি
২০ মাস পর কঙ্গনার স্বস্তি
রেহানা, মুসকান ও সুলতানা পেরিয়ে বাঁধনের প্রিসিলা যাত্রা
২০৫১ সালের বাংলাদেশ: মৃত্যুর বিনিময়ে মাতৃত্ব!রেহানা, মুসকান ও সুলতানা পেরিয়ে বাঁধনের প্রিসিলা যাত্রা
‘মহানগর’ সিরিজে আর্টিস্ট না নিয়ে বাদুড় নিলেই ভালো হতো!
‘মহানগর’ সিরিজে আর্টিস্ট না নিয়ে বাদুড় নিলেই ভালো হতো!
‘মহানগর ২’সহ ৮ কনটেন্ট দিয়ে ‘হইচই’ চমক
‘মহানগর ২’সহ ৮ কনটেন্ট দিয়ে ‘হইচই’ চমক
বিনোদন বিভাগের সর্বশেষ
কলকাতায় সিয়ামের প্রস্তুতি ও বুম্বাদা অভিজ্ঞতা
কলকাতায় সিয়ামের প্রস্তুতি ও বুম্বাদা অভিজ্ঞতা
বিয়ের কপালটা আমার খারাপ: প্রসেনজিৎ
বিয়ের কপালটা আমার খারাপ: প্রসেনজিৎ
৫ দিনে ৫০০ কোটি: গণমাধ্যমের মুখোমুখি শাহরুখ-দীপিকা
৫ দিনে ৫০০ কোটি: গণমাধ্যমের মুখোমুখি শাহরুখ-দীপিকা
পথে হলো দেখা: খানিক গল্প এবং অপার মুগ্ধতা
পথে হলো দেখা: খানিক গল্প এবং অপার মুগ্ধতা
হালুম, টুকটুকি, ইকরি ও শিকুর নতুন বন্ধু জুলিয়া
হালুম, টুকটুকি, ইকরি ও শিকুর নতুন বন্ধু জুলিয়া