X
বুধবার, ০৮ মে ২০২৪
২৪ বৈশাখ ১৪৩১

বিশ্বজুড়ে বন্যা মির্জা ও হিল্লোলের কার্যক্রম

বিনোদন রিপোর্ট
১৫ ডিসেম্বর ২০২২, ১৫:৩৯আপডেট : ২০ ডিসেম্বর ২০২২, ১৩:৩২

আদনান ফারুক হিল্লোল ও বন্যা মির্জা অভিনয়ের বাইরে গিয়ে নিজেদের যুক্ত করেছেন নতুন কার্যক্রমে। ব্যস্ত হয়েছেন ‘সেরা ডিজিটাল ৩৬০’ নামের প্রতিষ্ঠান নিয়ে। নিউইয়র্ক অবস্থিত প্রধান কার্যালয়ে হেড অব মার্কেটিংয়ের দায়িত্ব পালন করছেন হিল্লোল এবং হেড অব সেলস হিসেবে আছেন বন্যা মির্জা।

মার্কিন যুক্তরাষ্ট্রের মেইনস্ট্রিম বেশকিছু কোম্পানির সঙ্গে কোলাবরেশন করে সফলতার পদচিহ্ন রেখেছে বাংলাদেশি আমেরিকান মালিকানাধীন কোম্পানি ‘সেরা ডিজিটাল ৩৬০’।  জানা যায়, প্রায় ৩ বছর মার্কেট রিসার্স, অ্যানালাইসিস করে ক্রিয়েটিভ ও স্ট্র্যাটেজিক প্ল্যানকে পুঁজি করে একঝাঁক নতুন-উদ্যমী তরুণ নিয়ে এ যাত্রা হয় থ্রি সিক্সটি ডিগ্রি মার্কেটিং সল্যুশন কোম্পানিটির।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বন্যা-হিল্লোল জানান, নিউইয়র্কের অ্যাকাউন্টিং ও সিপিএ ফার্ম, রেস্টুরেন্ট, ল’ অফিস, হোমকেয়ার, আইটি অ্যাকাডেমি, আইটি ফার্ম, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, সামাজিক ও সংস্কৃতি প্রতিষ্ঠান, নন প্রফিট অর্গানাইজেশনের ওয়েবসাইট ডেভেলপমেন্ট, সাইবার সিকিউরিটি নিশ্চিতকরণ, অটোমেশন সফটওয়্যার, কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট সফটওয়্যার, সোশ্যাল মিডিয়া মার্কেটিং (ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার, লিংকডইন, গুগল মাই বিজনেস, ইউটিউব, সার্চ কনসোল, অ্যানালিটিক্স) সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, টিভিসি, ওভিসি, ডিজিটাল বিজ্ঞাপন, মোবাইল অ্যাপ এবং সকল ধরনের অনলাইন ও অফলাইন নানাবিধ সেবা প্রদান করে আসছে তাদের প্রতিষ্ঠানটি।

সংবাদ সম্মেলনে হিল্লোল-বন্যা ও সংশ্লিষ্টরা বন্যা মির্জা বলেন, ‘শুধু যুক্তরাষ্ট্রে নয়, আমাদের প্রতিষ্ঠানটির ব্যাপ্তি ছড়িয়েছে বিশ্বজুড়ে। যেমন যুক্তরাজ্য, কানাডা, থাইল্যান্ড, ইউনাইটেড আরব আমিরাত, ভারত ও বাংলাদেশেও কাজ করছি আমরা। বর্তমানে যুক্তরাজ্য, ভারত ও ইউনাইটেড আরব আমিরাতে সফটওয়্যার ও মোবাইল অ্যাপ রফতানি করছি আমরা।’

হিল্লোল জানান, গত এক বছরে ‘সেরা ডিজিটাল ৩৬০’ বাংলাদেশ সরকারের পানি উন্নয়ন বোর্ড, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে সফলভাবে কাজ করেছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশের সঙ্গে বেশকিছু সফল ইভেন্ট সম্পন্ন করেছে।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে হেড অফিস, লস অ্যাঞ্জেলস এবং বাংলাদেশে শাখা অফিস চালু করেছে প্রতিষ্ঠানটি। বর্তমানে অর্ধশতাধিক কর্মী এখানে ফুলটাইম কাজ করছে।

২০২১ সালে নিউইয়র্কের প্রাণকেন্দ্র হিলসাইড অ্যাভিনিউতে কোম্পানিটি প্রতিষ্ঠা করেন প্রযুক্তি বিশেষজ্ঞ বাংলাদেশি আমেরিকান শেখ গালিব রহমান। যাত্রালগ্ন থেকেই বাংলাদেশ অফিসের ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন শেখ তানহা এবং ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে আছেন ফাহিম ফয়সাল।

সংবাদ সম্মেলনে অতিথিরা এছাড়া ‘সেরা ডিজিটাল ৩৬০’ বাণিজ্যিক প্রতিষ্ঠানের পাশাপাশি কমিউনিটি বেজড সাহায্যকারী প্রতিষ্ঠান হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে বলে জানান যুক্তরাষ্ট্র প্রবাসী ঢাকার দুই অভিনয়শিল্পী বন্যা মির্জা ও হিল্লোল।

/এমএম/
সম্পর্কিত
ইন্ডাস্ট্রির ফাঁদ ও ‘অ্যানিমেল’ প্রসঙ্গে বন্যা মির্জার ব্যাখ্যা
ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবইন্ডাস্ট্রির ফাঁদ ও ‘অ্যানিমেল’ প্রসঙ্গে বন্যা মির্জার ব্যাখ্যা
ফিরলেন বন্যা, দেশে ও দেশ নাটকে
ফিরলেন বন্যা, দেশে ও দেশ নাটকে
সিনেমা কারখানা কারও একক মালিকানাধীন নয়: বন্যা মির্জা
সিনেমা কারখানা কারও একক মালিকানাধীন নয়: বন্যা মির্জা
দেবিদ্বারে পানিবন্দি ৫ শতাধিক পরিবার
দেবিদ্বারে পানিবন্দি ৫ শতাধিক পরিবার
বিনোদন বিভাগের সর্বশেষ
দুর্গম চর থেকে সিনেমার নাম ভূমিকায় এই শিশু
দুর্গম চর থেকে সিনেমার নাম ভূমিকায় এই শিশু
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
৮ নন্দিত শিল্পীকে নিয়ে আসিফ ইকবালের ‘ঐশ্বর্য’
৮ নন্দিত শিল্পীকে নিয়ে আসিফ ইকবালের ‘ঐশ্বর্য’
কঙ্গনার দাবি: বলিউডের খান-কাপুরদের চেয়েও জনপ্রিয় তিনি
কঙ্গনার দাবি: বলিউডের খান-কাপুরদের চেয়েও জনপ্রিয় তিনি
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা