X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

আমার অবস্থা সার্কাসের বুড়ো হাতির মতো: জাহিদ হাসান

বিনোদন রিপোর্ট
১৯ জানুয়ারি ২০২৩, ১৪:৪৭আপডেট : ১৯ জানুয়ারি ২০২৩, ১৮:৫১

প্রায় চার দশকের দীর্ঘ অভিনয় জীবন। নন্দিত কিংবা জনপ্রিয়, সব ধরনের কাজেই নিজেকে প্রমাণ করেছেন। তুমুল ব্যস্ততার সময় পেরিয়ে এখন এক প্রকার অবসরেই কাটে অভিনেতা জাহিদ হাসানের সময়। বছরজুড়ে তার কাজের সংখ্যা হাতেগোনা।

এই অবস্থায় নিজেকে সার্কাসের বুড়ো হাতি বলে দাবি করলেন জাহিদ হাসান। বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর গুলশান ক্লাবে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এর নতুন কনটেন্ট ঘোষণা অনুষ্ঠানে এমন মন্তব্য করেন অভিনেতা।

হইচই-এর জনপ্রিয় সিরিজ ‘কাইজার’র দ্বিতীয় সিজনে যুক্ত হয়েছেন তিনি। এটিই তার প্রথম ওয়েব সিরিজ। সেই সুবাদে অনুভূতি জানাতে মঞ্চে ওঠেন জাহিদ হাসান। চিরচেনা হাস্যোজ্জ্বল ভঙ্গিমায় বললেন, ‘আমার অবস্থা হচ্ছে সার্কাসের বুড়ো হাতির মতো। সার্কাসে অবস্থান নাই। সেজন্য মনে হয় আমাকে ডাকেনি। এই প্রথম হইচই ডেকেছে।’ 

নিজেকে নিয়ে এমন মন্তব্যের আরেকটু ব্যাখ্যা দিলেন জাহিদ হাসান। সেটা এমন, ‘জানি না কী করতে পারবো। সার্কাসের হাতি যখন বুড়ো হয়ে যায়, সে হাতির পারফরম্যান্স তো ভালো থাকে না। তাই সার্কাসের ম্যানেজারও তাকে খুব একটা আদর করে না। তখন সেই হাতিটাকে রাস্তায় ছেড়ে দেয়। রাস্তায় গাড়ি-মানুষ আটকায়, সালাম দেয় আর টাকা নেয়। এই হলো অবস্থা। আমার অবস্থা মোটামুটি ওই অবস্থায় গেছে কিনা, কে জানে!’

জাহিদ হাসানের মতে, ওটিটির কাজগুলোতে ক্রাইম বা অপরাধ বিষয়ক গল্পের ছড়াছড়ি। তাই কিছু ভালোবাসার গল্প বলার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

বাঁ থেকে নির্মাতা তানিম নূর, অভিনেতা আফরান নিশো, জাহিদ হাসান ও সিরিজটির প্রযোজক ‘কাইজার’র নির্মাতা তানিম নূর। তিনি জানালেন, ছোটবেলা থেকেই জাহিদ হাসানের ভক্ত। তাই তার সঙ্গে কাজ করতে পারা স্বপ্নপূরণের মতোই। তানিম নূর বলেন, “কাইজার’র এই লেভেল টুতে এমন একজনের সঙ্গে কাজ করতে যাচ্ছি, ছোটবেলা থেকে যার অভিনয়ের ভক্ত আমি। আমার হিরো আরকি। আমি ছোটবেলায় যার অভিনয়ের ভক্ত ছিলাম, যার অভিনয় দেখে বড় হয়েছি, আমার ছোটবেলার হিরো আরকি; তার সঙ্গে এবার আমার কাজ করার সুযোগ হচ্ছে। সেজন্য আমি খুবই উচ্ছ্বসিত।”

উল্লেখ্য, ‘কাইজার’র প্রথম সিজনে অভিনয় করেছেন আফরান নিশো, রিকিতা নন্দিনী শিমু, মোস্তাফিজ নূর ইমরান, শতাব্দী ওয়াদুদ, আইশা খান, দ্বীপান্বিতা মার্টিন, ইমতিয়াজ বর্ষণ, সৌম্য জ্যোতি, সুমন আনোয়ার প্রমুখ। দ্বিতীয় সিজনেও তাদের অনেককেই দেখা যাবে বলে জানানো হয়েছে ঘোষণায়।   

/এমএম/কেআই/এমওএফ/
সম্পর্কিত
ওসি হারুন থেকে উকিল মোবারক, মোশাররফ করিমের নতুন চমক
ওসি হারুন থেকে উকিল মোবারক, মোশাররফ করিমের নতুন চমক
ওয়েব সিরিজে মাহফুজ-অপি, আড়াই মিনিটে যা দেখা গেলো
ওয়েব সিরিজে মাহফুজ-অপি, আড়াই মিনিটে যা দেখা গেলো
এত ভালোবাসা পাবো ভাবিনি: মিম
এত ভালোবাসা পাবো ভাবিনি: মিম
‘মঞ্চের শুরুতে আমি ফ্লোর ঝাড় দিতাম’
‘মঞ্চের শুরুতে আমি ফ্লোর ঝাড় দিতাম’
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!