X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

২০ বছরে চিরকুট: ‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’ কনসার্ট

বিনোদন রিপোর্ট
২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১৯আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ২০:১৭

আন্তর্জাতিক ও দেশীয় অঙ্গনে বর্তমানে দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড চিরকুট বাংলা গানের গৌরবে অতিক্রম করেছে সুদীর্ঘ ২০ বছর। এই বিশেষ মুহূর্ত উদযাপিত হতে যাচ্ছে চিরকুট-এর সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই। 

২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে (সেন্ট্রাল ফিল্ড) আয়োজিত হতে যাচ্ছে ‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’ শিরোনামের এই কনসার্ট।

চিরকুট-এর সাথে এই কনসার্টে অতিথি হিসেবে পারফর্ম করবে ক্রিপটিক ফেইট, অ্যাশেজ, বাংলা ফাইভ, কাঁকতাল ও বাঙ্গু বিবি। সেই সাথে পারফর্ম করবে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির দূর্গ, কোলস্ল ও ইনট্রয়েড। 

বিশেষ অতিথি হিসেবে থাকছেন ব্যান্ড সংগীতের জীবন্ত কিংবদন্তি মাকসুদুল হক (ঢাকা), ফোয়াদ নাসের বাবু (ফিডব্যাক), নকীব খান (রেনেসাঁ), মাইলস ও অভিনেত্রী জয়া আহসান। সংগীতের এই মহোৎসবে থাকছে আরও নানান আয়োজন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাটি থেকে যাত্রা শুরু করে গত ২০ বছরে চিরকুট অর্জন করেছে অভূতপূর্ব সাফল্য, বাংলা গানকে সগৌরবে পৌঁছে দিয়েছে আন্তর্জাতিক অঙ্গনে। 

২০ বছরে চিরকুট: ‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’ কনসার্ট গত বছর বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনে আয়োজিত ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ’ কনসার্টে কিংবদন্তি ব্যান্ড ‘স্করপিয়ন্স’-এর সাথে একই মঞ্চে পারফর্ম করার বিরল গৌরব অর্জন করে চিরকুট বাংলা ব্যান্ড মিউজিকের ইতিহাসে জায়গা করে নেয়। ফোক থেকে রক, ক্লাসিকাল থেকে দেশের গান কিংবা চলচ্চিত্র, চিরকুট যেখানেই তাদের শব্দসুরে পৌঁছেছে, সেখানেই মানুষের হৃদয়ে দাগ কেটে গেছে সাফল্যের সাথে। আর তাই তো মানুষের নিত্যদিনের সঙ্গী হয়ে উঠেছে আহারে জীবন, কানামাছি, জাদুর শহর, দুনিয়া, এই শহরের কাকটাও জেনে গেছে কিংবা খাজনা'র মতো অসাধারণ সব গান।

ব্যান্ডের প্রধান বলেন সুমী বলেন, ‌‘দুই দশকে আমরা গান গেয়ে অর্জন করেছি লক্ষ-কোটি মানুষের ভালোবাসা। এটা ছিলো আমাদের জন্য এক ধরনের বিপ্লবের মতো। এই অনবদ্য বিপ্লবকেই উদযাপন করতে যাচ্ছি এবার।’

‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’ শিরোনামের এই কনসার্টের টিকিট মূল্য ৫০০ টাকা। 

কনসার্টটি আয়োজন করছে সল্ট ক্রিয়েটিভস।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা