X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রেষ্ঠ গীতিকবির পুরস্কার পেলেন বাংলা ট্রিবিউন-এর জনি হক

বিনোদন রিপোর্ট
২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০০:২৬আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৪২

শ্রেষ্ঠ গীতিকবির পুরস্কার পেলেন বাংলা ট্রিবিউন-এর ডেপুটি নিউজ এডিটর জনি হক। গত বছরের অন্যতম সুপারহিট গান ‘চলো নিরালায়’ রচনার জন্য তাকে প্রদান করা হয় ‘আনন্দ লহরীর পারফরমেন্স অ্যাওয়ার্ড ২০২২’ নামের এই পদক।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক জমকালো আয়োজনের মাধ্যমে গীতিকবির হাতে এই সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এসময় সঙ্গে ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। 

পদক ও সনদ গ্রহণ করছেন দিলারা জামান এমন স্বীকৃতি পেয়ে উচ্ছ্বসিত জনি হক। তিনি বলেন, ‘যে কোনও স্বীকৃতি আনন্দ দেয়। আরও ভালো কাজ করার অনুপ্রেরণা যোগায়। আমার এই স্বীকৃতি আমি ভাগ করে নিতে চাই গানটির সুরস্রষ্টা নাভেদ পারভেজ এবং দুই শিল্পী অয়ন-আনিসার সঙ্গে। কৃতজ্ঞতা আনন্দ লহরীর সংশ্লিষ্টদের প্রতি।’

পদক ও সনদ গ্রহণ করছেন আমিরুল হক চৌধুরী বলা দরকার, ‘চলো নিরালায়’ গানটি ২০২২ সালে মুক্তি পাওয়া সর্বোচ্চ হিট সিনেমা ‘পরাণ’-এর। রায়হান রাফী পরিচালিত ও লাইভ টেকনোলজিস প্রযোজিত এই ছবির অন্যতম তিন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান।

পদক ও সনদ গ্রহণ করছেন সজল এদিকে ম্যাগাজিন পত্রিকা আনন্দ লহরীর এই আয়োজনে এবার আজীবন সম্মাননা জানানো হয়েছে কিংবদন্তি সুরকার সুজেয় শ্যাম। বিশেষ সম্মাননা পদক দেওয়া হয়েছে অভিনয়শিল্পী দিলারা জামান ও আমিরুল হক চৌধুরীকে।

পদক ও সনদ গ্রহণ করছেন এনামুল কবির সুজন আসরে নিজ নিজ কাজের জন্য আরও পুরস্কৃত হয়েছেন অভিনয়ে সজল, আশনা হাবিব ভাবনা ও সামিরা খান মাহি, সংগীত পরিচালনায় ইমন চৌধুরী, গীতিকবিতায় জনি হক ছাড়াও পেয়েছেন এনামুল কবির সুজন ও রিপন মাহমুদ, কণ্ঠে অয়ন চাকলাদার ও আতিয়া আনিসাসহ অনেকেই। পদক ও সনদ গ্রহণ করছেন আশনা হাবিব ভাবনা পদক ও সনদ গ্রহণ করছেন ইমন চৌধুরী পদক ও সনদ গ্রহণ করছেন আতিয়া আনিসা পদক ও সনদ গ্রহণ করছেন সামিরা খান মাহি

ছবি: সাজ্জাদ হোসেন

/এমএম/
সম্পর্কিত
থমথমে ঢালিউডে দম দিতে এলো ‘ভাইরাল বেবি’!
থমথমে ঢালিউডে দম দিতে এলো ‘ভাইরাল বেবি’!
ইউরোপীয় হাওয়ায় শুরু হলো টোকিও উৎসব, ফোকাসে বেগম রোকেয়া
ইউরোপীয় হাওয়ায় শুরু হলো টোকিও উৎসব, ফোকাসে বেগম রোকেয়া
শেষবেলায় সাগরপাড়ে, সিউলে চাটগাঁইয়া খাবারের পসরা
বুসান ডায়েরি-৬শেষবেলায় সাগরপাড়ে, সিউলে চাটগাঁইয়া খাবারের পসরা
গিনেস রেকর্ডধারী ডিপার্টমেন্ট স্টোর এবং ‘এশিয়ার কান’
বুসান ডায়েরি-৫গিনেস রেকর্ডধারী ডিপার্টমেন্ট স্টোর এবং ‘এশিয়ার কান’
বিনোদন বিভাগের সর্বশেষ
কোটি ভিউতে ফারহানের সেঞ্চুরি!
কোটি ভিউতে ফারহানের সেঞ্চুরি!
রাইমা নাকি সুচিত্রা!
রাইমা নাকি সুচিত্রা!
জুনে ‘সংবাদ’ তৈরিতে নামছেন তারা
জুনে ‘সংবাদ’ তৈরিতে নামছেন তারা
সন্ধ্যায় করতালি পেয়ে সেলেনার কান্না, রাতে কেট ব্ল্যানচেটের আলো
কান উৎসব ২০২৪সন্ধ্যায় করতালি পেয়ে সেলেনার কান্না, রাতে কেট ব্ল্যানচেটের আলো
বাবার জন্মশতবর্ষে কন্যার বর্ণিল আয়োজন
স্মরণে কলিম শরাফীবাবার জন্মশতবর্ষে কন্যার বর্ণিল আয়োজন