X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

শাকিব-পূজা: গত ঈদে সঙ্গী, এই ঈদে প্রতিদ্বন্দ্বী!

বিনোদন রিপোর্ট
২৪ মার্চ ২০২৩, ১৫:০২আপডেট : ২৪ মার্চ ২০২৩, ১৮:৫৩

দুজনের বয়সের ব্যবধান প্রায় দ্বিগুণ। তবে সেই ব্যবধান তুচ্ছ করে পর্দায় তারা ফুটিয়ে তুলেছেন প্রেম-রসায়ন। সামগ্রিক বিচারে তাদের জুটিবদ্ধ ছবিটি মন্দের ভালো সাড়া পেয়েছিল। এবং এটুকু গুঞ্জনের জন্ম হয়েছে তখন, পর্দার রসায়ন তারা ব্যক্তিজীবনেও চর্চায় রেখেছেন!

বলা হচ্ছে ঢালিউড তারকা শাকিব খান ও তরুণ নায়িকা পূজা চেরীর কথা। একজনের বয়স ৪৩, এরমধ্যে সিনে ক্যারিয়ার ২৪ বছরের। অন্যদিকে পূজা সবে ২২-এর তরুণী। শিশু চরিত্র পেরিয়ে নায়িকা হয়েছেন ২০১৮ সালে। তারা দুজন জুটিবেঁধে অভিনয় করেছেন ‘গলুই’ ছবিতে। এস এ হক অলিক নির্মিত ছবিটি মুক্তি পায় গেলো বছরের রোজার ঈদে। 

‘গলুই’ সূত্রে শাকিব-পূজার নানান রসালো গল্প ছড়িয়েছে শোবিজ পাড়ায়। প্রেমের কানাঘুষা থেকে বিয়ে অব্দি গড়িয়েছিল গুঞ্জনের জল। এমনকি দেশ ছেড়ে তারা মার্কিন মুলুকে ঘর বাঁধবেন বলেও রব ওঠে! তবে তারা দুজনই সেটা স্পষ্টবাক্যে অস্বীকার করেছেন। এই গুঞ্জন ঝড়ের কবলে শাকিবের নতুন সিনেমা ‘মায়া’ থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন পূজা।

‘গলুই’তে শাকিব-পূজা বদলেছে দিন, বদলেছে ক্যালেন্ডারও। গেলো বছরের ঈদে ‘গলুই’য়ে চড়ে তারা ভেসেছিলেন সঙ্গী হয়ে। বছর ঘুরতে বদলে গেছে সেই সমীকরণ। শাকিব-পূজা এবার আর সঙ্গী নয়, একেবারে প্রতিপক্ষ, প্রতিদ্বন্দ্বী! আসন্ন রোজার ঈদে মুক্তি পাচ্ছে তাদের ভিন্ন দুটি ছবি।

এরমধ্যে শাকিব অভিনীত সিনেমাটির নাম ‘লিডার-আমিই বাংলাদেশ’। এতে নায়িকা হিসেবে আছেন শবনম বুবলী। ছবিটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে অনেক আগেই। সম্প্রতি ঈদ-মুক্তির ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে পূজার ছবিটির নাম ‘জ্বীন’। এটি অনেক আগের ছবি। তবে নানা কারণে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কার্যক্রম থমকে থাকায় আটকে ছিল এর মুক্তি। এবারের ঈদে বন্দিদশা থেকে মুক্তির আলোয় আসছে ছবিটি। এতে পূজার নায়ক ছোট পর্দার অভিনেতা আব্দুন নূর সজল।

এক বছরের ব্যবধানে শাকিবের সঙ্গী থেকে প্রতিদ্বন্দ্বী হওয়ার বিষয়টি কেমন, তা জানতে পূজার মুঠোফোনে কল করা হলেও সাড়া মেলেনি। তবে নিজের ছবিটি নিয়ে তার আবেগ-আগ্রহের নজির মিললো সোশাল হ্যান্ডেলে।

পূজা চেরী পূজার ভাষ্য, “সবার মতো আমারও ইচ্ছা এবং আশা ছিল ভিন্ন ভিন্ন কিছু গল্প এবং চরিত্রে অভিনয় করবো। একজন সিনেমাপ্রেমী কিংবা একজন অভিনেত্রী হিসেবে এই ইচ্ছা থাকতেই পারে। শুরু করেছি রোম্যান্টিক গল্পের সিনেমা ‘নূরজাহান’ ও ‘পোড়ামন ২’ দিয়ে। যা আমার স্বপ্ন পূরণের একধাপ এগিয়ে নিয়ে গেছে। এরপর ‘দহন’ ও ‘প্রেম আমার ২’ করলাম। এই দুটি সিনেমা করার পরই ‘জ্বীন’ সিনেমাটির কথা আসে। যেটাতে আমি একটু অবাক হই। কারণ, ভৌতিক সিনেমার প্রতি আমার একটা আলাদা ভালোলাগা আছে।”

পূজা জানান, ‘জ্বীন’র নির্মাণ প্রক্রিয়ার শুরু থেকেই এর সঙ্গে যুক্ত রয়েছেন পূজা। তাই টিমের অন্যদের মতো তিনিও ছবিটি ঘিরে আগ্রহী। আশান্বিত মনে পূজা বললেন, ‘আমরা সকলে মিলে চেষ্টা করেছি একটি ভালো সিনেমা বানানোর। আশা রাখছি আমার ভালোবাসার এবং প্রিয় দর্শকরা এই চেষ্টার মূল্যায়ন অবশ্যই করবে।’

উল্লেখ্য, নাদের চৌধুরী পরিচালিত ‘জ্বীন’-এ পূজা-সজল ছাড়াও অভিনয় করেছেন জিয়াউল রোশান, জান্নাতুন নূর মুন, সুজাতা প্রমুখ। পূজা চেরী

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!