X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

রানির সুপারিশে অনির্বাণের বলিউড যাত্রা

বিনোদন ডেস্ক
২৫ মার্চ ২০২৩, ০০:০৮আপডেট : ২৫ মার্চ ২০২৩, ০০:০৮

কলকাতার সিনেমায় নাম-জনপ্রিয়তা কামিয়েছেন অনির্বাণ ভট্টাচার্য। অভিনয়গুণে মুগ্ধ, বিস্মিত করছেন একের পর এক ছবিতে। এবার তার অভিনয় দ্যুতি ছড়ালো বলিউডের সিনেমায়। ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমার মাধ্যমে গেলো ১৭ মার্চ তার হিন্দি ইন্ডাস্ট্রিতে অভিষেক হয়েছে।

এই ছবিতে বলিউড তারকা রানি মুখার্জির স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন অনির্বাণ। প্রশংসাও পাচ্ছেন ঢের। কিন্তু কীভাবে ছবিটিতে সুযোগ পেলেন কলকাতার অনির্বাণ? সে গল্পই এবার জানালেন।

অনির্বাণ জানান, কোনও অডিশন ছাড়া সরাসরি ছবিটিতে কাজের ডাক পান তিনি। তার ভাষ্য, “আমাকে অবাক করে দিয়ে সরাসরি ছবির জন‌্য মনোনীত করা হয়েছিল। পরিচালক অসীমা ছিব্বারের ফোনটা যখন আসে, তখন আমি মেদিনীপুরে। জুম কলে পুরো গল্পটা বলেন এবং রানির স্বামীর চরিত্রটা অফার করেন। এ-ও জানান, ‘রানিই আমাদের তোমার কথা বলেছে’।”

রানির সুপারিশে সুযোগ মিলেছে বটে। তবে শুটিংয়ের আগে রিহার্সালে অনেকটা সময় দিতে হয়েছে বলে জানালেন অনির্বাণ। কারণ ছবিতে বাংলা, হিন্দি, ইংরেজি ও নরওয়েজিয়ান চারটি ভাষায় সংলাপ দিতে হয়েছে তাকে।

ছবির দৃশ্যে রানি-অনির্বাণের সংসার রানি মুখার্জির মতো জনপ্রিয় তারকার সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিলো? এই প্রশ্নটা স্বাভাবিকভাবেই আসে। জবাব দিলেন অনির্বাণও। বললেন, “আমি শুটিংয়ের প্রথমদিকে একটু বেশিই নার্ভাস ছিলাম। শুটিংয়ের আগে রিহার্সালে প্রথম দেখা রানির সঙ্গে। পরের দিনই ক্যামেরার সামনে দাঁড়াতে হবে। সেদিন একেবারে দ্বিকভ্রান্ত লাগছিলো নিজেকে। তবে রানি এসেই উচ্ছ্বসিত হয়ে আমাকে সম্বোধন করলো। একেবারে নেতার মতো সবাইকে আপন করে নিলো। আর শুটিংয়ের দিন পাঁচ-সাতেকের মাথায় আমার খুব প্রশংসা করেছিলো। বলেছিল, ‘আই অ‌্যাম এনজয়িং দ‌্য গিভ অ‌্যান্ড টেক বিটুইন আস!”

ছবির একটি দৃশ্যে রানি মুখার্জিকে থাপ্পড় মারতে দেখা যায় অনির্বাণকে। ওই দৃশ্যে কাজের অভিজ্ঞতা জানিয়ে অভিনেতা বলেন, ‘থাপ্পড় মারার শটটা খুব কঠিন ছিলো। হ‌্যান্ডহেল্ড সিঙ্গেল শট। রিহার্সাল করতে গিয়ে প্রথমে মক (ভান) করেছি। তখনই ওরা বলে উঠলো, ‘মক করছো কেন, ক‌্যামেরায় সব বোঝা যাবে’। দৃশ্যটার নামই ছিল হি স্ল‌্যাপ, শি স্ল‌্যাপ!”

উল্লেখ্য, সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত সিনেমাটিতে রানি-অনির্বাণের সঙ্গে আরও অভিনয় করেছেন জিম সার্ভ, নীনা গুপ্তা, বরুণ চন্দ প্রমুখ।

সূত্র: সংবাদ প্রতিদিন

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল