X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

‘আদিম’ ভুবনে ঝটিকা সফর (ভিডিও)

বিনোদন রিপোর্ট
১৪ মে ২০২৩, ১৩:৪১আপডেট : ১৪ মে ২০২৩, ১৮:৫৩

দেশের বাইরে সুনাম কুড়িয়েছে ছবিটি। বিখ্যাত উৎসবে জিতেছে পুরস্কারও। এবার দেশে মুক্তির পালা। তাই শুরু হয়েছে প্রচারণা। কদিন আগে প্রকাশ করা হয় অফিসিয়াল পোস্টার। এবার উন্মুক্ত করা হলো ট্রেলার। প্রকাশের পর ট্রেলারটি সাধারণ দর্শক থেকে সিনে সমালোচক, অনেকের প্রশংসা পাচ্ছে।

বলা হচ্ছে, যুবরাজ শামীম নির্মিত মস্কোজয়ী ছবি ‘আদিম’র কথা। সম্প্রতি ছবিটির ট্রেলার ছাড়া হয়েছে অন্তর্জালে। প্রায় দুই মিনিটের এই ঝলকে যেন ‘আদিম’ ভুবনে ঝটিকা সফর করিয়েছেন নির্মাতা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আদিম’র ট্রেলার শেয়ার করে সিনে আলোচকরা বলছেন, জীবনের সমগ্রতা যেন টঙ্গীর একটি বস্তিকে ঘিরে উঠে এসেছে ‘আদিম’র গল্পে। এমন প্রাণবন্ত চিত্রায়ন নিকট অতীতে বাংলা ভাষার সিনেমায় বিরল!

ছবির একটি দৃশ্যে সোহাগী

দর্শক সাড়ায় মুগ্ধ হয়ে নির্মাতা যুবরাজ বলেন, “আদিম’র ট্রেলার উন্মোচনের পর পরই সাধারণ দর্শকের পাশাপাশি সিনেমা নিয়ে যারা খোঁজখবর রাখেন, এমন অনেকে আমাকে ফোনে, মেসেঞ্জারে প্রশংসা করেছেন। শুভ কামনা জানিয়েছেন। এসব আমাকে ভীষণ আবেগাপ্লুত করছে।”

যুবরাজ আরও বললেন, “আমি শুরু থেকেই ‘আদিম’র প্রচারণা নিয়ে চিন্তিত ছিলাম। কারণ একটা ছবির প্রচারণার জন্য গ্ল্যামারমুখসহ আরও যেসব অনুষঙ্গের দরকার হয়, সেই অর্থে কোনোটাই আমার নাই। আমি একদমই ভাবিনি ছবিটার ট্রেলার এত এত মানুষ নিজেদের ওয়ালে শেয়ার করবেন। বিষয়টা সত্যি আমাকে মুগ্ধ করেছে। ট্রেলার নির্মাণে মেজবাউর রহমান সুমন, সজল অলোক এবং রাশীদ শরীফ সোয়েব, তারা আমাকে সহযোগিতা করেছেন, তাদের প্রতি আমার কৃতজ্ঞতা।”

‘আদিম’র দৃশ্য ‘আদিম’ নির্মিত হয়েছে গণমানুষের অর্থায়নে। ছবিটির গল্প টঙ্গীর একটি বস্তিকে ঘিরে। শুটিংও হয়েছে সেখানে। এমনকি অভিনয়শিল্পীরাও সেই বস্তির বাসিন্দা। এতে অভিনয় করেছেন বাদশা, দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চিত্রগ্রহণে আমির হামযা, সাউন্ড ও কালারে সুজন মাহমুদ। ছবিটি নির্মিত হয়েছে নির্মাতার নিজস্ব প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে। সহ প্রযোজক হিসেবে রয়েছে সিনেমাকার ও লোটাস ফিল্ম। আগামী ২৬ মে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। 

ট্রেলার:

/কেআই/আরআইজে/
সম্পর্কিত
কথা রাখলেন জয়া আহসান
কথা রাখলেন জয়া আহসান
নির্বাচন বন্ধ করার জন্য অনেক খেলা হবে: শামীম ওসমান
নির্বাচন বন্ধ করার জন্য অনেক খেলা হবে: শামীম ওসমান
আদিম: ‘বস্তি ঘনিষ্ঠ’ এক অপরূপ ছবি!
সিনেমা সমালোচনাআদিম: ‘বস্তি ঘনিষ্ঠ’ এক অপরূপ ছবি!
এক মাস পর প্রেক্ষাগৃহে দেশের দুই সিনেমা
এ সপ্তাহের ছবিএক মাস পর প্রেক্ষাগৃহে দেশের দুই সিনেমা
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র