X
মঙ্গলবার, ২৮ মে ২০২৪
১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

কানে গিয়ে যা শিখলেন সারা আলি খান

বিনোদন ডেস্ক
২৯ মে ২০২৩, ১৫:০৫আপডেট : ২৯ মে ২০২৩, ১৬:৪৭

বলিউডের তরুণ তারকা সারা আলি খানের কান অভিষেক হয়েছে এ বছর। ৭৬তম কান উৎসবে তিনি ভারতীয় প্যাভিলিয়নের আমন্ত্রণে অংশ নিয়েছিলেন। সেই সুবাদে প্রথমবার সম্মানজনক রেড কার্পেটে হেঁটেছেন। কাছ থেকে দেখেছেন বিশ্ব সিনেমার সবচেয়ে বড় ও জমকালো উৎসবের চালচিত্র।

কান থেকে ফিরে সারা উড়াল দিয়েছেন আবুধাবিতে। সেখানে গত ২৭ মে রাতে অংশ নিয়েছেন আইফা অ্যাওয়ার্ডসে। এর ফাঁকে মুখোমুখি হন গণমাধ্যমের। কানের অভিজ্ঞতা ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন মনের আগল খুলে।

সারা মনে করেন, ‘আমাদের নিজস্বতা, জাতীয়তা এগুলো প্রচার করা গুরুত্বপুর্ণ। আমরা সাংস্কৃতিকভাবে অত্যন্ত সমৃদ্ধ দেশ। আমাদের অনেক ভাষা, আবেগ, অনুভূতি রয়েছে এবং আমি গর্বিত যে এগুলো নিয়ে বৈশ্বিক প্ল্যাটফর্মে কথা বলতে পারছি।’

কান সৈকতে সারা আলি খান কান উৎসবে বিভিন্ন দেশের শিল্পী, কুশলী ও দর্শকের আগমন ঘটে। ফলে সাংস্কৃতিক বৈচিত্র্যের সাক্ষী হয়েছেন সারা। তার ভাষ্য, ‘আমি শিখেছি যে, প্রত্যেকটি দেশের নিজস্ব সংস্কৃতি আছে। হ্যাঁ, অবশ্যই আমরা সবাই এটা জানি। কিন্তু এটাকে উদযাপিত হতে দেখার বিষয়টা অসাধারণ। সৌদি আরব, মিশর, লেবানন, প্যারিস বিভিন্ন দেশের অভিনয়শিল্পীদের সঙ্গে সাক্ষাৎ হয়েছে; এমনকি আমি লিওনার্দো ডিক্যাপ্রিওর সঙ্গেও দেখা করেছি। সত্যিই, এই উৎসব আমাকে দেখিয়েছে, কীভাবে চলচ্চিত্র সব সীমান্ত ভেদ করে দেয়।’

এদিকে সারা আলি খানের নতুন একটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এর নাম ‘যারা হাটকে যারা বাচকে’। লক্ষ্মণ উটেকর নির্মিত এ ছবিতে তার সহশিল্পী ভিকি কৌশল। আপাতত ছবিটির প্রচারে ব্যস্ত রয়েছেন তারা। আগামী ২ জুন এটি মুক্তি পেতে যাচ্ছে।

ভিকি কৌশল ও সারা আলি খান সূত্র: বলিউড হাঙ্গামা

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পলাশের উপহারে আপ্লুত তারিক আনাম খান
পলাশের উপহারে আপ্লুত তারিক আনাম খান
মায়ের মৃত্যুর পর ধর্মে আস্থা বেড়ে গেছে: জাহ্নবী
মায়ের মৃত্যুর পর ধর্মে আস্থা বেড়ে গেছে: জাহ্নবী
ওটিটিতে আসছে ‘রাজকুমার’
ওটিটিতে আসছে ‘রাজকুমার’
ফাতিমা: সাধারণ এক নারীর ‘অসাধারণ’ সংগ্রামের ছবি
সিনেমা সমালোচনাফাতিমা: সাধারণ এক নারীর ‘অসাধারণ’ সংগ্রামের ছবি
কান নিয়ে হুমার ‘খোঁচা’ ও প্রত্যাশা
কান নিয়ে হুমার ‘খোঁচা’ ও প্রত্যাশা