X
সোমবার, ২০ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বঞ্চিত শিশুদের সঙ্গে অধরার মধুর সন্ধ্যা

বিনোদন রিপোর্ট
০৮ জুন ২০২৩, ১৩:৪৪আপডেট : ০৮ জুন ২০২৩, ১৬:৫৬

বাংলা জ্যৈষ্ঠ মাসকে বলা হয় মধুমাস। কারণ এই মাসেই প্রিয় সব ফলের ঘ্রাণে ছেয়ে যায় দেশ। আম, কাঁঠাল, লিচুর মতো রসালো ফলের স্বাদ পেতে তাই বছরজুড়ে অপেক্ষায় থাকে সবাই। কিন্তু এই জ্যেষ্ঠ মাসেও কি সবার ভাগ্যে মৌসুমি ফল জোটে? সামর্থ্যের অভাবে অনেকেই হয়তো আক্ষেপ নিয়ে কাটিয়ে দেয় মধুমাস।

সেরকম বঞ্চিত কিছু শিশুর হাতেই ফল তুলে দিলেন তরুণ চিত্রনায়িকা অধরা খান। গত মঙ্গলবার (৬ জুন) রাজধানীর ঢাকা উদ্যানে আয়োজনটি সাজিয়েছে ‘সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশন’। এতে সুইচ তাহমিনা বানু বিদ্যানিকেতন নামে একটি স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে ফল উৎসবে মেতে ওঠেন নায়িকা অধরা।

শুধু ফল নয়, নায়িকাকে কাছে পেয়ে শিশুরা নাচ-গান ও আড্ডায় মেতে ওঠে। জানা গেলো, এই ফল উৎসবে অংশ নেওয়া শিশুরা ঢাকা উদ্যানের বস্তিতে বসবাস করে। তাই মৌসুমি ফল পেয়ে তাদের মন ভরে যায় আনন্দ-উচ্ছ্বাসে।  

অতিথি হয়ে এমন ব্যতিক্রম আয়োজনে অংশ নিয়ে অধরা খান বললেন, ‘সুবিধাবঞ্চিত শিশুরা আমাদের বাচ্চাদের চেয়েও স্বাধীন, কিন্তু তাদের জীবন অনিশ্চয়তায় ভরা। এদের প্রতিভা আরও বিকশিত করতে আমার বেশ কিছু পরিকল্পনা রয়েছে। আর এরা এমনিতেই অনেক প্রতিভাবান। তাদের ছবি নিয়ে নিয়মিতই দৃক গ্যালারিতে প্রদর্শনী হয়। বস্তির হলেও অনেকে দেখলাম আবাহনী মাঠে ক্রিকেট প্র্যাকটিস করে। বেশ কিছু শিক্ষার্থী আন্তর্জাতিক পর্যায়ে দাবা খেলে। তারা যদি সবার সহযোগিতা পায়, তাহলে ভবিষ্যতে আরও ভালো করবে। আমাদের সবার উচিত সুবিধাবঞ্চিত এসব শিশুর পাশে দাঁড়ানো।’

শিশুদের হাতে ফল তুলে দিচ্ছেন অধরা খান এদিকে ‘সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশন’র প্রধান সমন্বয়ক মোস্তাফিজুর রহমান জানান, গরিব, এতিম শিশুরা যেন মৌসুমি ফল খেতে পায়, সেই জন্যই ফল উৎসবের আয়োজন করেছেন তারা। নায়িকা অধরা খান অনেক দিন ধরেই সংগঠনটির কাজের সঙ্গে যুক্ত থেকে পরামর্শ, সহযোগিতা করছেন বলেও জানালেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিয়ে গড়া স্বেচ্ছাসেবী এই প্রতিষ্ঠান বেশ কিছু সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছে; যেমন- পরিষ্কার পরিচ্ছন্নতার ওপর সচেতনতামূলক কর্মসূচি, বইমেলায় হুইলচেয়ার সেবা, ১০ টাকায় খুশি, ১০ টাকায় ইফতার বিতরণসহ বিভিন্ন দুর্যোগে ত্রাণ বিতরণ ইত্যাদি।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
সুলতানপুর: ফর্মুলায় আক্রান্ত ধারাবাহিকতাহীন ছবি
সিনেমা সমালোচনাসুলতানপুর: ফর্মুলায় আক্রান্ত ধারাবাহিকতাহীন ছবি
অপেক্ষা আর অপূর্ণতার গল্প শোনালেন অধরা
অপেক্ষা আর অপূর্ণতার গল্প শোনালেন অধরা
বিনোদন বিভাগের সর্বশেষ
লালগালিচা ও প্রদর্শনীতে আলো ছড়ালেন ডেমি মুর-মার্গারেট কোয়ালি
কান উৎসব ২০২৪লালগালিচা ও প্রদর্শনীতে আলো ছড়ালেন ডেমি মুর-মার্গারেট কোয়ালি
মা হলেন ইয়ামি, জানালেন ১০ দিন পর
মা হলেন ইয়ামি, জানালেন ১০ দিন পর
মাতৃহারা হলেন অভিনেতা জামিল
মাতৃহারা হলেন অভিনেতা জামিল
এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
কান উৎসব ২০২৪এ আর রাহমানের মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!
কান উৎসব ২০২৪লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!