X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

অন্তর্জালে সংগীত প্রতিযোগিতা, পুরস্কার ৭৯ লাখ টাকা!

বিনোদন রিপোর্ট
১৪ জুন ২০২৩, ২০:৫৫আপডেট : ১৪ জুন ২০২৩, ২০:৫৯

সংগীত নিয়ে বহু প্রতিযোগিতা হয়েছে দেশে। সেসব আয়োজন থেকে উঠে এসেছেন অনেক মেধাবী শিল্পী; যারা এখন কাজ করছেন সাফল্যের সঙ্গে। তবে চেনা সেই ধারায় নয়, কিছুটা ভিন্ন পন্থায় একটি আয়োজন হচ্ছে এবার। যেখানে পুরো প্রতিযোগিতা হবে অন্তর্জাল তথা ইন্টারনেটে।

ব্যতিক্রম এ উদ্যোগ নিয়েছে সম্প্রতি চালু হওয়া অ্যাপ ‘হ্যালো সুপারস্টারস’। এই অ্যাপেই হবে সংগীত প্রতিযোগিতা। যেখানে অংশ নিতে হলে প্রতিযোগীকে অ্যাপটি ইনস্টল করে তাতে নিবন্ধন করতে হবে। এরপর খালি গলায় ৪০ সেকেন্ড গান গেয়ে ভিডিওটা পাঠাতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। যেটাকে বলা হচ্ছে ‘ই-অডিশন’।

এরপর যথানিয়মে শুরু হবে বাছাই প্রক্রিয়া। জুরিবোর্ড সদস্যরা প্রতিযোগীদের গান শুনে বিচার বিশ্লেষণ করে দ্বিতীয় রাউন্ডের জন্য নির্বাচিত করবেন। মোট আটটি ধাপে হবে বাছাই কার্যক্রম। চূড়ান্ত পর্বে বিচারক হিসেবে থাকছেন রুনা লায়লা, কুমার শানু, বিনোদ রাঠোর ও আসিফ আকবর। তারা প্রতিযোগীদের লাইভ পারফর্মেন্স (হ্যালো সুপারস্টারস অ্যাপে) শুনে সেরা প্রতিভা বেছে নেবেন। 

সব রাউন্ড শেষে যিনি বিজয়ী তথা চ্যাম্পিয়ন হবেন, তিনি পাবেন ৫০ লাখ টাকা পুরস্কার। প্রথম রানারআপের জন্য থাকছে ১০ লাখ, দ্বিতীয় রানারআপ পাবেন ৫ লাখ টাকা। এছাড়া সেরা দশের বাকিরা পাবেন ২ লাখ টাকা করে। সব মিলিয়ে ৭৯ লাখ টাকা দেওয়া হবে বিজয়ীদের। শুধু তাই নয়, বিজয়ী শিল্পীর জন্য প্লেব্যাক, মৌলিক গান ও বিভিন্ন অনুষ্ঠানে গাওয়ার ব্যবস্থাও করে দেওয়া হবে। 

বক্তব্য রাখছিলেন আসিফ আকবর বুধবার (১৪ জুন) বিকালে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক সংবাদ সম্মেলনে পুরো আয়োজনটির বিস্তারিত জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগীতশিল্পী শুভ্রদেব, আসিফ আকবরসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই প্রতিযোগিতায় দেশ ও বিদেশে থাকা যেকোনও বাংলাদেশী অংশ নিতে পারবেন। এবং এতে অংশ নেওয়ার জন্য কোনও টাকার প্রয়োজন পড়বে না। 

রিয়েলিটি শোয়ের বাইরে ‘হ্যালো সুপারস্টারস’ মূলত যোগাযোগমাধ্যম হিসেবে কাজ করবে। যেখানে বিভিন্ন অঙ্গনের তারকারা যুক্ত থাকবেন। আর তাদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন ভক্তরা। এখানে থাকছে লাইভচ্যাট, লার্নিং সেশন, প্রশ্ন উত্তর পর্ব, এক্সক্লুসিভ পেইড কনটেন্ট, ফ্যান গ্রুপ, মিট আপ ইভেন্ট, গ্রিটিংস এবং ই শোকেস। এর পাশাপাশি প্রতিভা অন্বেষণের কাজ চালিয়ে যাবে প্রতিষ্ঠানটি। যেখানে সংগীত ছাড়াও থাকছে অভিনয়, খেলাধুলা ইত্যাদি।

অ্যাপটির কান্ট্রি হেড হিসেবে নিয়োজিত আছেন কণ্ঠশিল্পী আসিফ আকবর। তিনি বলেন, ‘আমাদের দেশের প্রায় এক কোটি ৩০ লাখ মানুষ প্রবাসে আছেন। তারাই আমাদের প্রধান লক্ষ্য। কেননা তারা দেশীয় বিনোদনের সুযোগ খুব একটা পান না। তাদের জন্যই আমরা অ্যাপটি গড়ে তুলছি। এখানে বাংলাদেশের পাশাপাশি বিভিন্ন দেশের তারকারা থাকবেন। তাদের সঙ্গে নির্দিষ্ট ফি দিয়ে কথা বলতে পারবেন সাধারণ ভক্তরা। আর এই অর্থ চুক্তি অনুযায়ী শিল্পী-তারকাদের কাছে যাবে। যা তাদের ভবিষ্যৎ নিরাপত্তায় কাজে লাগবে।’ 

বলা দরকার, যুক্তরাজ্য প্রবাসী ড. কামরুল আহসান নিজের প্রতিষ্ঠান থেকে ‘হ্যালো সুপারস্টারস’ অ্যাপটি তৈরি করেন। ইতোমধ্যে এই অ্যাপের কার্যক্রম যুক্তরাজ্য, মধ্যপ্রাচ্য, মালয়েশিয়া, ভারত ও শ্রীলংকায় শুরু হয়েছে। এবার সেটি শুরু হলো বাংলাদেশে। আয়োজকরা

ছবি: সাজ্জাদ হোসেন

/কেআই/এমএম/
সম্পর্কিত
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
বিনোদন বিভাগের সর্বশেষ
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা