X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

বনে নয়, সবাই গেছে বিদেশে!

বিনোদন ডেস্ক
০৭ জুলাই ২০২৩, ১৬:৩০আপডেট : ০৮ জুলাই ২০২৩, ০০:৫২

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ একটি উপন্যাস লিখেছিলেন ‘সবাই গেছে বনে’। একই নামে তিনি নাটকও বানিয়েছিলেন। দুটোই জনপ্রিয় হয়। তারও বহুকাল আগে পশ্চিমবঙ্গের দেবব্রত বিশ্বাস গেয়েছিলেন ‘আজ জ্যোৎস্নারাতে সবাই গেছে বনে’। সম্ভবত সেখান থেকেই লাইনটি ধার করেছিলেন হুমায়ূন।

হঠাৎ এই প্রসঙ্গ অবতারণার কারণ, ঢাকাই শোবিজের সিংহভাগ তারকা এই মুহূর্তে ঘর ছেড়েছেন, অবস্থান করছেন বিদেশে। ফলে দেবব্রত কিংবা হুমায়ূন আহমেদের সুরে বলাই যায়- সবাই গেছে বিদেশে! যদিও এই ঝাঁক-যাত্রা মোটেও জোছনা দেখতে নয়। মন্দিরা

সাম্প্রতিক সময়ে সিনেমা থেকে নাটক-সংগীত, জ্যেষ্ঠ থেকে নবীন- সব ধারার তারকারাই ধরেছেন ভিনদেশের ফ্লাইট। কেউ যুক্তরাষ্ট্রে, কেউ থাইল্যান্ড তো কেউ যুক্তরাজ্যের পথে-ঘাটে ঘুরে বেড়াচ্ছেন। আর ছবি-ভিডিও ধারণ করে ভারি করছেন সোশ্যাল হ্যান্ডেলের পাতা।

মেহজাবীন ঘুরতে কিংবা কাজে বিদেশের মাটিতে অবস্থানরত তারকাদের মধ্যে এখন রয়েছেন জয়া আহসান, চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম, তানজিন তিশা, তাহসান খান, মেহজাবীন চৌধুরী, তাসনিয়া ফারিণ, শবনম ফারিয়া, পূজা চেরী, জায়েদ খান, তৌসিফ মাহবুব, সাফা কবির, টিনা রাসেল, প্রীতম হাসান, জিয়াউল হক পলাশ, চাষী আলম, সারিকা সাবাহ, মন্দিরা চক্রবর্তী, প্রিয়মণি, সঞ্চালক শান্তা জাহানকেও দেখা গেছে।

তাহসান, সাজু খাদেম, চঞ্চল ও জায়েদ খান যাদের মধ্যে বেশিরভাগই গিয়েছেন নিউইয়র্কে অনুষ্ঠিত ঢালিউড অ্যাওয়ার্ডে অংশ নিতে। রথ দেখতে গিয়ে কলা বেচার মতো তারা দেশটি ঘুরেফিরেও দেখছেন। 

যুক্তরাষ্ট্র থেকে একগুচ্ছ ছবি শেয়ার করেছেন মেহজাবীন। সঙ্গে লিখেছেন, ‘আমি ফটোগ্রাফার নই, তবে আমাদের একসঙ্গে থাকার অসাধারণ মুহূর্তটা ধারণ করতে পারি।’

মা ও বন্ধু স্মৃতি ফামির সঙ্গে লন্ডনে জয়া আহসান দুই বাংলাজয়ী অভিনেত্রী জয়া আহসান রয়েছেন যুক্তরাজ্যের লন্ডনে। সেখানে পরিবারের সঙ্গে অবকাশ যাপন করছেন তিনি। যদিও নিজে কোনও ছবি-পোস্ট আপলোড করেননি। তবে তার ভ্রমণসঙ্গীর পোস্টের সুবাদে বিষয়টি প্রকাশ্যে এলো।

প্রীতম হাসান বুধবার (৫ জুলাই) একই দেশে উড়াল দিয়েছেন গান ও টিভি জগতের আরও কয়েকজন তারকা। এর মধ্যে আছেন সংগীত তারকা পার্থ বড়ুয়া, গায়িকা রন্টি দাস, কবি-অভিনেতা মারজুক রাসেল, অভিনেতা চাষী আলম প্রমুখ। তারা আগামী ৯ জুলাই লন্ডনের মাইল এন্ড স্টেডিয়ামে ‘ঈদ মেলা’ শীর্ষক আয়োজনে অংশ নেবেন। 

তাসনিয়া ফারিণ মার্কিন মুলুক থেকে দুই হালির বেশি ছবি আপলোড করেছেন তাসনিয়া ফারিণ। ক্যাপশনে নিজের ‘কুম্ভ রাশি’র বিষয়টি ইঙ্গিত করলেন। যেটার মাধ্যমে বোঝালেন, তিনি স্বাধীনচেতা মানুষ। 

নিয়ম করে প্রতিদিনই যুক্তরাষ্ট্র থেকে ছবি আপলোড করে চলেছেন নায়িকা পূজা চেরি। নানা সাজপোশাকে যেন মিশে আছেন দেশটির প্রকৃতিতে। বৃহস্পতিবার (৬ জুলাই) কয়েকটি ছবির সঙ্গে নায়িকা লিখেছেন, ‘নিজেকে ভালোবাসাই হলো শ্রেষ্ঠ ভালোবাসা।’

শবনম ফারিয়া বেশ কিছু দিন ধরে বাইডেনের দেশে অবস্থান করছেন জায়েদ খান। প্রতিদিনই সেখান থেকে ছবি কিংবা ভিডিও শেয়ার করছেন সোশ্যাল হ্যান্ডেলে। বৃহস্পতিবার (৬ জুলাই) একটি শর্ট ভিডিও পোস্ট করেছেন তিনি, যেখানে তাকে হেঁটে এসে একটি বিলাসবহুল গাড়িতে প্রবেশ করতে দেখা যায়। এর ক্যাপশনে জায়েদ লিখলেন, ‘সততাই আমার শক্তি।’

যুক্তরাষ্ট্রে টিনা রাসেল

 

এদিকে ভ্রমণের উদ্দেশ্যে থাইল্যান্ডে গেছেন টিভি পর্দার কয়েকজন তারকা। দেশটির কোহ তাও দ্বীপ থেকে কয়েকটি ছবি শেয়ার করে বৃহস্পতিবার (৬ জুলাই) শবনম ফারিয়া লিখেছেন, ‘বিদায় সুন্দর কোহ তাও। আশা করি আবার দেখা হবে।’

তৌসিফ, সাফা ও শবনম থাইল্যান্ডের কোহ ফাঙ্গান দ্বীপে রয়েছেন সারিকা সাবাহ। সেখান থেকে বৃহস্পতিবার (৬ জুলাই) একটি ছবি পোস্ট করে তরুণ এ অভিনেত্রী ক্যাপশন দিলেন ‘অ্যান্ড আইল্যান্ড হোপিং কন্টিনিউস...’। 

নির্মাতা গিয়াসউদ্দিন সেলিমের নতুন সিনেমা ‘কাজলরেখা’য় যুক্ত হয়ে পরিচিতি পেয়েছেন মন্দিরা চক্রবর্তী। তিনি অবস্থান করছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। মঙ্গলবার (৪ জুলাই) কালো পোশাকে কয়েকটি ছবি শেয়ার করেছেন তিনি। একই দিন টাইমস স্কয়ারে নীল শাড়িতে মোহময়ী রূপে ক্যামেরাবন্দি হন এ অভিনেত্রী।

সাফা কবির এদিকে গুঞ্জন রয়েছে, নীরবে যুক্তরাষ্ট্রে উড়াল দিয়েছেন নায়ক শাকিব খানও। ইতোমধ্যে দেশটির সবুজ পাসপোর্ট পেয়েছেন তিনি। তবে এবারের সফর তার নতুন ছবি ‘প্রিয়তমা’র জন্য। শুক্রবার (৭ জুলাই) যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পাচ্ছে হিমেল আশরাফ পরিচালিত ছবিটি। সেখানকার প্রবাসী দর্শকের প্রতিক্রিয়া দেখার জন্য শাকিব প্রেক্ষাগৃহেও যাবেন বলে শোনা যাচ্ছে।

অন্যদিকে বেলজিয়াম হয়ে ফ্রান্সে ঘুরছে কণ্ঠশিল্পী আঁখি আলমগীরের নেতৃত্বে বড় একটি দল। যাতে রয়েছেন মিউজিশিয়ান ছাড়াও রয়েছেন পুলক অধিকারী ও প্রিয়াংকা বিশ্বাস।

লন্ডনে সোলস-এর মীর মাসুম ও অভিনেতা চাষী আলম জানা গেছে, ইউরোপ-আমেরিকা জুড়ে এখন চলছে উৎসবের মৌসুম বা সামার ভ্যাকেশন। মূলত এ কারণেই প্রচুর অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়ে দেশের শিল্পীরা এখন ছুটছেন বিদেশে। আবার কেউ যাচ্ছেন শুটিং করতেও। যেমন ক’দিন আগেই অপূর্ব-সাবিলা নূর অস্ট্রেলিয়া থেকে করে এলেন একসঙ্গে অনেকগুলো নাটকের শুটিং। বেলজিয়ামের পথে আঁখি ও তার দল বেলজিয়ামে এই লিমোজিনে চেপেই শো করেছেন আঁখি ও তার দল

/কেআই/এমএম/
সম্পর্কিত
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
টাইমস স্কয়ারের পর্দায় আবারও বাংলা গান
টাইমস স্কয়ারের পর্দায় আবারও বাংলা গান
বিনোদন বিভাগের সর্বশেষ
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
একসঙ্গে এই অভিনেতারা...
একসঙ্গে এই অভিনেতারা...
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…