X
শনিবার, ১৮ মে ২০২৪
৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গোলাপি গালিচায় হলিউড অভিনেতা ও ঢাকাই শিল্পীরা

বিনোদন রিপোর্ট
২১ জুলাই ২০২৩, ১৭:৪১আপডেট : ২১ জুলাই ২০২৩, ১৯:৩৪

একটা পুতুল; যেটার সঙ্গে বিশ্বজোড়া কোটি কোটি মানুষের শৈশবের স্মৃতি জড়িয়ে আছে। এর নাম বার্বি। এই পুতুল নিয়ে ছোটবেলায় খেলেনি, এমন শহুরে মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। সেই বার্বি পুতুলকে ঘিরেই এবার নির্মিত হলো সিনেমা। কল্পিত কাহিনিতে বানানো সিনেমাটি নির্মাণ করেছেন গ্রেটা গারউইং। শুক্রবার (২১ জুলাই) বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে আলোচিত সিনেমাটি।

বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সের পর্দায়ও উঠেছে ‘বার্বি’। এ উপলক্ষে বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যায় মাল্টিপ্লেক্সটির মহাখালী শাখায় আয়োজন করা হয় বিশেষ প্রিমিয়ার। যেখানে অংশ নেনে ‘বার্বি’র অভিনেতা রমজান মিয়া। তিনি বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেতা।

আশনা হাবিব ভাবনা এই প্রথম হলিউডের কোনও সিনেমার প্রিমিয়ারে ঢাকায় এসেছেন সেই সিনেমার অভিনয়শিল্পী। ঘটনাটিকে বিশেষ মনে করছেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল। তিনি বলেন, ‘বার্বি সম্পর্কে তো সবাই জানে। বিশেষ করে ছোটবেলায় যারা বার্বি নিয়ে খেলেছিল, তারা এটা নিয়ে খুব এক্সাইটেড। পুতুলকে নিয়ে কাল্পনিক সিনেমা তৈরি করা একটা বড় ব্যাপার। আর আমাদের যে গৌরব, তা হলো বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেতা রমজান মিয়া আমাদের সঙ্গে এসেছেন প্রিমিয়ারে। এই প্রথম আমরা কোনও হলিউড কাস্টকে এখানে আনতে পেরেছি।’

এদিকে ‘বার্বি’তে কাজের অভিজ্ঞতা জানিয়ে রমজান মিয়া বললেন, “আমরা তিন মাস ধরে শুটিং করেছি। প্রতিদিনই অন্যান্য শিল্পী-কুশলীর সঙ্গে দেখা হয়েছে। আমি এই ছবিতে একজন অভিনেতা ও নৃত্যশিল্পী হিসেবে কাজ করেছি। আমার অভিজ্ঞতা অসাধারণ ছিল। ছবিতে আমি বাংলাদেশি ‘কেন’ (সিনেমার চরিত্র) হিসেবে প্রতিনিধিত্ব করেছি। সিনেমাটা খুব স্পেশাল। এটা দেখে আপনি আনন্দিত হবেন, আপনার মন খারাপ হবে, আপনি উচ্ছ্বসিত হবেন; সব মিলিয়ে এটি সুন্দর একটি সিনেমা।”

রমজান মিয়া ‘বার্বি’র প্রিমিয়ার উপলক্ষে স্টার সিনেপ্লেক্সের মহাখালী শাখাটিকে গোলাপি রঙে সাজানো হয়েছিল। আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানাতে বিছানো হয় গোলাপি গালিচা। সেই গালিচা মাড়িয়ে হলের ভেতরে প্রবেশ করেন হলিউডের রমজান মিয়াসহ ঢাকাই শোবিজের অনেক তারকা। এরমধ্যে ছিলেন আশনা হাবিব ভাবনা, মুমতাহিনা চৌধুরী টয়া, জেফার, পিয়া জান্নাতুল, নুহাশ হুমায়ূন, সাফা কবিরসহ অনেকে। এছাড়া জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটরদেরও দেখা গেছে প্রিমিয়ারে।

উল্লেখ্য, ‘বার্বি’ সিনেমায় মূল বার্বির ভূমিকায় অভিনয় করেছেন মারগট রবি। এছাড়া ব্যতিক্রম সব বার্বির চরিত্রে দেখা যাবে কেট মাককিনন, ইসা রাই, হারি নেফ, এমা ম্যাকি, আনা ক্রুজ কেইন-সহ বেশ কয়েকজনকে। ছবির মূল ‘কেন’ চরিত্রে আছেন হলিউড তারকা রায়ান গসলিং। একই চরিত্রে আরও অভিনয় করেছেন কিংসলে বেন-আডির, সিমু লিউ, স্কট ইভানস, রব ব্রাইডন, জন সিনা প্রমুখ। ১৪৫ মিলিয়ন ডলার বাজেটে নির্মিত এই সিনেমা পরিবেশনা করছে ওয়ার্নার ব্রাদারস পিকচারস।

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
বিনোদন বিভাগের সর্বশেষ
কান থেকে ভাবনা: নিজেকে ছোট অনুভব করাটাও দরকার
কান থেকে ভাবনা: নিজেকে ছোট অনুভব করাটাও দরকার
আমরা একে-অপরের খুব কাছের: জাহ্নবী
আমরা একে-অপরের খুব কাছের: জাহ্নবী
বাংলাদেশ ও রুনা লায়লাকে নিয়ে যা বললেন নাসিরুদ্দিন শাহ
কান উৎসব ২০২৪বাংলাদেশ ও রুনা লায়লাকে নিয়ে যা বললেন নাসিরুদ্দিন শাহ
জয়িতা আঁকলেন সুরে সুরে রবির ছবি
জয়িতা আঁকলেন সুরে সুরে রবির ছবি
কানাডাজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ‘আর্টসেল’
কানাডাজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ‘আর্টসেল’