X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

অন্তর্জাল: চমকপ্রদ ট্রেলার, তবু কেন দেখছে না দর্শক

বিনোদন রিপোর্ট
০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৪:০৬আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫৬

মুক্তির দ্বারপ্রান্তে এসে যে সন্ধ্যায় হওয়ার কথা ছিল সিনেমাটির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা, অভিজ্ঞতা ভাগাভাগি; তখন এলো মুক্তি পেছানোর আনুষ্ঠানিক বার্তা। মুক্তি স্থগিতে এই নিয়ে হ্যাট্রিক করলো ‘অন্তর্জাল’ টিম। হ্যাঁ, দুই মাস আগে ঘোষিত ৮ সেপ্টেম্বর ছবিটি আসছে না প্রেক্ষাগৃহে। নতুন তারিখ ২২ সেপ্টেম্বর।

রবিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় একটি সংবাদ সম্মেলন করে এমনটা জানিয়েছেন ‘অন্তর্জাল’র সংশ্লিষ্টরা। সে আয়োজনে প্রকাশ করা হয়েছে ছবিটির ট্রেলারও। ২ মিনিট ২২ সেকেন্ডের ট্রেলারটি সাজানো হয়েছে ছবির চমকপ্রদ কিছু দৃশ্য দিয়ে। ঢাকাই সিনেমা হিসেবে যেটাকে প্রথম সারির ট্রেলার বলাই যায়।

কিন্তু সেই ঝলকে মন গলছে না দর্শকের। প্রকাশের ১৬ ঘণ্টায় ইউটিউবে ৫০ হাজার ভিউও জোগাড় করতে পারেনি এটি! ফেসবুকের অবস্থাও আশানুরূপ নয়। সেখানে ভিউ মোটে ৬৭ হাজার।

প্রশ্ন হলো, কেন এমন ভিউ খরায় ভুগছে ‘অন্তর্জাল’? দেশের প্রথম সাইবার ক্রাইম থ্রিলার ছবি এটি, উন্নত সব প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এতে, দফায় দফায় সংস্কার-সংশোধন করা হয়েছে ছবিটিকে; এরপরও কেন দর্শক আকৃষ্ট হচ্ছে না? এর জবাবও পাওয়া গেলো দর্শকের ভাষায়। অনেকেই মনে করছেন, ভুল প্রচারণা কৌশলেই মার খেয়েছে ছবিটি।

রবিবার (৩ সেপ্টেম্বর) ছিল বাংলাদেশ বনাম আফগানিস্তানের এশিয়া কাপ ম্যাচ। ক্রিকেটপ্রেমী বাঙালির সমস্ত মনোযোগ ছিল সেই খেলায়। টাইগার বাহিনি যখন জয়ের জন্য লড়ছিল মাঠে, তখন দেশজুড়ে কোটি দর্শক মজে ছিল টিভিতে। আর এমন সময়ে ছাড়া হয় ‘অন্তর্জাল’ ট্রেলার। ফলে স্বাভাবিকভাবেই ট্রেলারটি দর্শকের নাগাল ছুঁতে পারেনি।

সংবাদ সম্মেলনে ছবিটির নির্মাতা ও শিল্পীরা এদিকে সংবাদ সম্মেলনে নিজের নির্মিত ছবিটি নিয়ে ‘অন্তর্জাল’ নির্মাতা দীপংকর দীপন বললেন, “বাংলাদেশের ইন্ডাস্ট্রি থেকে কী ধরনের সিনেমা নির্মিত হতে পারে, ‘অন্তর্জাল’ সেই সক্ষমতা প্রমাণ করে। এই ছবিটা আমাদের জন্য বিশাল কিছু। আমরা তিন বছর ধরে এর কাজ করেছি। আমি খুব খুঁতখুঁতে মানুষ। এই ছবির কাজ করতে করতে এমন একটা জায়গায় আমি চলে এসেছি, এখন আমি জোর দিয়ে বলতে পারি, এই ছবিটাতে আমার আর কিছু করার নেই। আমি শতভাগ সন্তুষ্ট ছবিটা নিয়ে।”

বারংবার মুক্তি পেছানো প্রসঙ্গে দীপন জানান, মুক্তি পিছিয়ে সময় নিয়ে তারা ছবিটিকে আরও উন্নত করেছেন। তার মতে, ‘অন্তর্জাল’ এখন একেবারে ‘পারফেক্ট’ সিনেমা। এটি তার ক্যারিয়ারের সেরা এবং সবচেয়ে পছন্দের কাজ বলেও জানান নির্মাতা।

উল্লেখ্য, ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন, মাশরুর ইনান, অমিত সিনহা প্রমুখ। সরকারের আইসিটি ডিভিশনের উৎসাহে নির্মিত এই ছবির প্রযোজনায় রয়েছে মোশন পিপল স্টুডিওস লিমিটেড ও স্পেলবাউন্ড লিও বার্নেট।

ট্রেলার:

/কেআই/
সম্পর্কিত
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
তুমুল নেচেছেন মেহজাবীন!
তুমুল নেচেছেন মেহজাবীন!
বিনোদন বিভাগের সর্বশেষ
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু
বাংলা গানের উন্নয়ন ও বিকাশে ‘অংশীজন সভা’
বাংলা গানের উন্নয়ন ও বিকাশে ‘অংশীজন সভা’
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
একসঙ্গে এই অভিনেতারা...
একসঙ্গে এই অভিনেতারা...