X
শুক্রবার, ০৩ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

মেধা পাচার রোধে তাদের দীর্ঘ ধারাবাহিক

বিনোদন রিপোর্ট
২৭ নভেম্বর ২০২৩, ১৮:১৯আপডেট : ২৭ নভেম্বর ২০২৩, ১৮:১৯

বিদেশে উচ্চশিক্ষার গল্প। গেলো রোজার ঈদে প্রথম প্রচার হয় সাত পর্বের সেই নাটক। দর্শকের সাড়া পায় বেশ। সেটাকে পুঁজি করে কোরবানির ঈদেও নতুন সাতটি পর্ব বানান সংশ্লিষ্টরা। এটিও কাঙ্ক্ষিত সাফল্য পায়। এবার তাই লম্বা পরিকল্পনা, দীর্ঘ ধারবাহিক।

নাটকটির নাম ‘হাবুর স্কলারশিপ’। টিপু আলম মিলনের গল্পে এর চিত্রনাট্য লিখেছেন আহসান আলমগীর। পরিচালনায় আল হাজেন।

এ নাটকের আগের দুটি সিজনে দেখা গেছে, স্কলারশিপ পেয়ে গ্রামের সহজ-সরল ছেলে হাবু অস্ট্রেলিয়ায় যায়। সেখানে গিয়ে মেধার জোরে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় প্রথম হয়। তাকে নিয়ে আগ্রহ দেখায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু হাবুর একটাই ইচ্ছে, নিজের শিক্ষা ও মেধা দেশের জন্য কাজে লাগাবে। তাই সব কিছু উপেক্ষা করে সে দেশে ফিরে আসে।

মূলত এখান থেকেই এগোবে ‘হাবুর স্কলারশিপ’র নতুন গল্প। এটি নিয়ে গল্পকার, ও বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক টিপু আলম মিলন বলেন, ‘এই নাটকের গল্পটি মেধা পাচারকে কেন্দ্র করে। আমরা প্রতিনিয়তই দেখি শত শত মেধাবী ছাত্র-ছাত্রী বিদেশে পড়তে গিয়ে আর ফিরে আসে না। এভাবেই দেশটি মেধাশূন্য হয়ে যাচ্ছে। তারা যদি ফিরে এসে নিজের মেধাকে দেশের উন্নয়নে কাজে লাগাতো তাহলে দেশ অনেক উপকৃত হতো। হাবুর মতো সব মেধাবী যাতে দেশে ফিরে দেশপ্রেমে নিজেদের নিয়োজিত করে, দেশকে ভালোবাসে, এ নাটকের মাধ্যমে সে ম্যাসেজটাই দিতে চেয়েছি আমি।’

‘হাবুর স্কলারশিপ’ নাটকের দৃশ্য ‘হাবুর স্কলারশিপ’ ধারাবাহিকে অভিনয় করেছেন রাশেদ সীমান্ত, তানজিকা আমিন, অহনা রহমান, মৌসুমী হামিদ, নীলা ইসলাম, অলিউল হক রুমি, হায়দার আলী প্রমুখ। এটি প্রযোজনা করছে মিড এন্টারপ্রাইজ।

মঙ্গলবার (২৮ নভেম্বর) থেকে শুরু হচ্ছে নাটকটির প্রচার। প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টা ৪০ মিনিটে বৈশাখী টিভিতে দেখা যাবে এটি।

/কেআই/
সম্পর্কিত
নাটকে ফের কৃপণতার গল্প
নাটকে ফের কৃপণতার গল্প
হিল্লা বিয়ে নিয়ে নাটক
হিল্লা বিয়ে নিয়ে নাটক
বিনোদন বিভাগের সর্বশেষ
থ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
এ সপ্তাহের ছবিথ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’