X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

শখের অভিজ্ঞতায় জায়েদ খান যেমন...

বিনোদন রিপোর্ট
০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৮আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫২

সমালোচনা আর হাসাহাসিকে তুড়ি মেরে নিজের তালে কাজ করে যাচ্ছেন জায়েদ খান। ঢাকাই সিনেমার এই নায়ককে যদিও বড় পর্দায় গত পাঁচ বছরেও দেখা যায়নি। তবু তাকে ঘিরে চর্চা হরদম, সোশ্যাল মিডিয়া থেকে গণমাধ্যম সবখানে। ভাইরালের যুগে তিনি নিজেকে এমন অবস্থানে নিয়ে গেছেন যে, দেশের প্রথম সারির নির্মাতার ছবির প্রচারণায় পর্যন্ত তাকে ‘হায়ার’ করা হয়!

পর্দার জায়েদের কাজকর্ম নিয়ে সমালোচনা হলেও ব্যক্তি হিসেবে তিনি শিল্পীদের পাশে থাকেন, বিপদে এগিয়ে আসেন, এসব কারণে প্রশংসা পান মাঝেমধ্যে। কিন্তু এই প্রথম তাকে মূল ধারার কোনও তারকা এমন এক খেতাব দিলেন, যা সাম্প্রতিক সময়ে কোনও নায়ককে কেউ দেয়নি!

হ্যাঁ, জায়েদ খানকে ‘জাতির ক্রাশ’ হিসেবে আখ্যায়িত করলেন টিভি পর্দার একসময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী আনিকা কবির শখ। মূলত জায়েদের সঙ্গে একটি ওভিসিতে (অনলাইন ভিডিও কমার্শিয়াল) কাজ করেছেন তিনি। সেই সূত্রেই পরিচয়, অভিজ্ঞতা। যেটার রেশ ধরে শখ বললেন, ‘এই প্রথম ওভিসিতে কাজ করলাম। খুবই ভালো অভিজ্ঞতা হলো। জায়েদ খান একজন ভালো মানুষ, হার্টথ্রব নায়ক। যিনি আসলে পুরো জাতির ক্রাশ; ভাইয়ার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পেরে খুবই ভালো লেগেছে।’

জায়েদ-শখের ওভিসিটি নির্মিত হয়েছে একটি টিভি ব্র্যান্ডের জন্য। যেটা ইতোমধ্যে প্রকাশ্যেও এসেছে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাতে সেটারই আনুষ্ঠানিক প্রকাশনায় নায়ক-বন্দনায় মুখর হন শখ।

শুটিংয়ের ফাঁকে জায়েদ-শখ এ সময় নিজের বিরতি ও ফেরা প্রসঙ্গেও কথা বলেছেন অভিনেত্রী। তার ভাষ্য, ‘ব্যক্তিগত কারণে মাঝে বিরতিতে ছিলাম। সন্তানকে সময় দিয়েছি। ও এখন একটু বড় হয়েছে। তাই আবারও নিয়মিত কাজ করছি। সম্প্রতি একটি ওয়েব ফিল্মে কাজ করেছি। এছাড়া ভ্যালেন্টাইন আর ঈদের নাটকের কাজ চলছে।’

একটি চমকের আভাসও দিলেন শখ। জানালেন, বড় একটি প্রজেক্ট নিয়ে কথাবার্তা চলছে। চূড়ান্ত হলে শিগগিরই সেটার খবর প্রকাশ্যে আনবেন।

উল্লেখ্য, ছোটবেলায় শিশুশিল্পী হিসেবে শোবিজে আসেন আনিকা কবির শখ। বিজ্ঞাপনের মডেল হয়ে তিনি জনপ্রিয়তা পান। এরপর বহু নাটক, টেলিফিল্মে দেখা গেছে তাকে। এছাড়া দুটি সিনেমায়ও কাজ করেছিলেন এই সুদর্শনা অভিনেত্রী।

আনিকা কবির শখ অন্যদিকে সিনেপাড়ায় জায়েদ খানের বিচরণ অনেক দিনের। তবে অভিষেক ২০০৮ সালে, ‘ভালোবাসা ভালোবাসা’ সিনেমার মাধ্যমে। প্রায় দেড় ডজন ছবি মুক্তি পেয়েছে তার। তবে পর্দার নায়কের চেয়ে তিনি অধিক আলোচিত চলচ্চিত্র শিল্পী সমিতির নেতা হিসেবে।

/কেআই/
সম্পর্কিত
টাইমস স্কয়ারের পর্দায় আবারও বাংলা গান
টাইমস স্কয়ারের পর্দায় আবারও বাংলা গান
১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো
এ সপ্তাহের ছবি১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো
কাঞ্চন নেই, ফেরালেন শাকিব-অনন্ত, অথৈ সাগরে নিপুণ!
কাঞ্চন নেই, ফেরালেন শাকিব-অনন্ত, অথৈ সাগরে নিপুণ!
‘অবৈধ ব্যক্তির কোনও সিদ্ধান্তে আমার মাথাব্যথা নেই’
সমিতির সদস্যপদ হারালেন জায়েদ খান‘অবৈধ ব্যক্তির কোনও সিদ্ধান্তে আমার মাথাব্যথা নেই’
বিনোদন বিভাগের সর্বশেষ
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
থ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
এ সপ্তাহের ছবিথ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!