X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

‘ওমর’ সিনেমার নাম রেখেছেন মেহজাবীন, নায়িকা কি তিনিই!

বিনোদন রিপোর্ট
২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৩আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৯

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ও শরিফুল রাজ অভিনীত ‘ওমর’ সিনেমা নিয়ে এরইমধ্যে আগ্রহ তৈরি হয়েছে দর্শক মনে। ছবিটি আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পাবে বলে জানিয়েছে নির্মাতা পক্ষ। চলছে প্রচারণার কাজও। 

এতে রাজের বিপরীতে প্রধান নারী চরিত্রে কে আছেন, সেটি এখনও থেকে গেলো রহস্যের ঘেরাটোপে। সেই রহস্যের কূলকিনারা করার আগেই জানা গেলো, চলচ্চিত্রটির নাম দিয়েছেন খোদ মেহজাবীন চৌধুরী! রহস্য যেন আরও জট পাকালো। 

পরিচালক রাজ বলেন, ‘‘একদিন এক আড্ডায় আমার নতুন চলচ্চিত্রের গল্প বলছিলাম। মেহজাবীন সামনেই ছিল। কিন্তু ছবির নাম কী দেবো ঠিক করতে পারছিলাম না। তখন মেহজাবীন ‘ওমর’ নামটি রাখার প্রস্তাব দিলো। আমাদের সবারই এই নামটি পছন্দ হয়েছে। সেজন্য তাকে ধন্যবাদ।’’

সম্প্রতি ‘সাবা’ নামের একটি চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় নাম লেখানোর কথা জানিয়েছেন মেহজাবীন। তবে কি ‘ওমর’ চলচ্চিত্রেও অভিনয় করেছেন? পরিচালক রাজের উত্তর, ‘না, মেহজাবীন এই চলচ্চিত্রে অভিনয় করেননি। শুধু তার দেওয়া নামটি আমরা নির্বাচন করেছি। এটুকুই তার সম্পৃক্ততা।’

‘ওমর’ এর প্রধান চার চরিত্র ‘ওমর’-এর নারী চরিত্রের বিষয়ে মুখ খুলতে আরও কিছু দিন সময় নেবেন বলে জানিয়েছেন পরিচালক। তবে এটুকু শুধু আভাস দিলেন, একটি গানে চমক থাকছে। এতে একজন চিত্রনায়িকাকে নাচতে ও ঠোঁট মেলাতে দেখা যাবে।

গত বছরের শেষ দিন ‘ওমর’ চলচ্চিত্রের ফার্স্টলুক পোস্টার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও শরিফুল রাজ। ‘সাপলুডু খেলায় প্রতিপক্ষ কে সেটা জরুরি না, জরুরি সাপের মুখে না পড়া’ বার্তা জুড়ে দেন তারা। পোস্টারে ওমরের মাথা ও এক চোখ হুডিতে ঢাকা দেখা গেছে। তার বুক বেয়ে নেমে এসেছে পিচঢালা সড়ক। এতে হেডলাইট জ্বালিয়ে এগিয়ে আসছে একটি গাড়ি।

গত বছর ‘ওমর’ চলচ্চিত্রের প্রচারণামূলক একটি পোস্টারে দেখা যায়, অন্ধকার রাতে সড়কে একটি গাড়ির হেডলাইট জ্বলছে। পুরো পোস্টারে রহস্যের আবহ। ফার্স্টলুক পোস্টারেও আছে একটি গাড়ি। ধারণা করা হচ্ছে, গল্পে গুরুত্বপূর্ণ হিসেবে থাকছে এই বাহন।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, ‘আমার আগের চলচ্চিত্রগুলোর চেয়ে এটি একটু আলাদা ঘরানার অর্থাৎ রহস্য থ্রিলার। গল্পের বাঁকে বাঁকে অনেক টুইস্ট আছে।’

২০২৩ সালের ১ সেপ্টেম্বর থেকে টানা ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ‘ওমর’ চলচ্চিত্রের শুটিং হয়েছে। এতে শরিফুল রাজের সহশিল্পীরা হলেন ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, নাসিরউদ্দিন খান ও এরফান মৃধা শিবলু। এর চিত্রনাট্য লিখেছেন সিদ্দিক আহমেদ। চিত্রগ্রহণ করেছেন রাজু রাজ। শিল্প নির্দেশনায় সামুরাই মারুফ। মাস্টার কমিউনিকেশনসের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করছেন খোরশেদ আলম।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ‘ওমর’ চলচ্চিত্রের থিম সং গেয়েছেন ‘নাসেক নাসেক’ তারকা অনিমেষ রায়। এর কথা লিখেছেন রাসেল মাহমুদ, সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ। ভারতের স্যাভির সুর-সংগীতে একটি গানে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী আরফিন রুমি। এর মাধ্যমে ছয় বছর পর সিনেমার গানে পাওয়া যাবে তাকে। গানটির শিরোনাম ‘দুই নয়নের মণি’। এর কথা লিখেছেন সোমেশ্বর অলি।

‘ভাইরাল বেবি’ শিরোনামের একটি আইটেম গান গেয়েছেন কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কণা। তার সঙ্গে এতে দ্বৈত কণ্ঠ দিয়েছেন ভারতের ঈশান মিত্র। ‘ভাইরাল বেবি’র সুর ও সংগীত পরিচালনা করেছেন ভারতের স্যাভি। তার সঙ্গে মিলে এটি লিখেছেন জনি হক।

‘ওমর’ হলো মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ষষ্ঠ চলচ্চিত্র। তার প্রথম চলচ্চিত্র ‘প্রজাপতি’ মুক্তি পায় ২০১১ সালে। এরপর তিনি একে একে পরিচালনা করেছেন ‘ছায়া-ছবি’ (২০১২), ‘তারকাঁটা’ (২০১৪), ‘সম্রাট’ (২০১৬) এবং ‘যদি একদিন’ (২০১৯)। মেহজাবীন চৌধুরী

/জেএইচ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
নতুন রেকর্ডে আরও উঁচুতে ‘বড় ছেলে’
নতুন রেকর্ডে আরও উঁচুতে ‘বড় ছেলে’
তুমুল নেচেছেন মেহজাবীন!
তুমুল নেচেছেন মেহজাবীন!
বেইলি রোড ট্র্যাজেডি: শোকাচ্ছন্ন তারকারা যা বলছেন
বেইলি রোড ট্র্যাজেডি: শোকাচ্ছন্ন তারকারা যা বলছেন
নাটকে ১৪ বছর পেরিয়ে সিনেমায় পা
নাটকে ১৪ বছর পেরিয়ে সিনেমায় পা
বিনোদন বিভাগের সর্বশেষ
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে