X
রবিবার, ২১ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

গানে ফারিণ, সঙ্গে তাহসান, পেছনে ইমরান

বিনোদন রিপোর্ট
০৪ মার্চ ২০২৪, ১৭:০২আপডেট : ০৫ মার্চ ২০২৪, ১২:২৬

অভিনেত্রী তাসনিয়া ফারিণ যে গানেও দক্ষ, সে কথা পুরনো। সোশ্যাল হ্যান্ডেলে গানচর্চার ভিডিও দিয়ে প্রশংসাও কুড়িয়েছেন। গেলো বছরের ফেব্রুয়ারিতে বাংলা ট্রিবিউনের সঙ্গে আলাপে স্পষ্ট জানিয়েছিলেন, গান নিয়ে কিছু করতে চলেছেন তিনি

এক বছর পর সেই ‘কিছু’র খবর মিললো। হ্যাঁ, গানে নেমেছেন ফারিণ। শুরুটা জিঙ্গেল দিয়ে। সদ্যই প্রকাশ্যে এসেছে তার গাওয়া ও অভিনীত একটি জুতার ব্র্যান্ডের বিজ্ঞাপনচিত্র। তবে সেটাকে তো পূর্ণ গান বলা যায় না। তাই পূর্ণ, মৌলিক গানও সেরে নিলেন মেধাবী এই অভিনেত্রী।

গানের শিরোনাম ‘রঙে রঙে রঙিন হবো’। এটি লিখেছেন কবির বকুল। গানটিতে ফারিণের সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন তাহসান খান। আর পেছনে রয়েছেন, অর্থাৎ সুর-সংগীতের কাজটি করেছেন ইমরান মাহমুদুল। জানা গেলো, গানটি তৈরি করা হয়েছে দর্শকনন্দিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র ঈদ পর্বের জন্য।

গান-যাত্রায় সন্তুষ্ট, আনন্দিত তাসনিয়া ফারিণ। গানটিতে যুক্ত হওয়া এবং প্রথম মৌলিক গানের অভিজ্ঞতা জানিয়ে তিনি বললেন, ‘একদম হুট করেই গানটি করা। হঠাৎ আমার কাছে হানিফ সংকেত দাদার ফোন আসে। তিনি গানটির প্রস্তাব দেন। এরপর দেখলাম এটি লিখেছেন কবির বকুল ভাই, যিনি আমাকে অনেক দিন ধরেই গান করার ব্যাপারে উৎসাহ দিচ্ছিলেন। তাছাড়া গানটির সুর-সংগীতে ইমরান আর সহশিল্পী হিসেবে তাহসান ভাইয়ের মতো তারকা। সব মিলিয়ে মনে হয়েছে গানে আসার জন্য এটা সুন্দর সুযোগ। এভাবেই গানটি করা। আর রেকর্ডিং সেশন থেকে পুরো কাজটির অভিজ্ঞতাই দারুণ ছিল।’

তাসনিয়া ফারিণ গানটি নিয়ে সমান উচ্ছ্বাস সংগীত পরিচালক ইমরানের মনেও। বললেন, ‘ইত্যাদি’র জন্য গান করতে পেরে সম্মানিত বোধ করছি। কারণ ‘ইত্যাদি’ আমার কাছে একটা আবেগ। শৈশব-কৈশোরের ভালোবাসা জড়িয়ে আছে এই অনুষ্ঠানের সঙ্গে।”

ফারিণ জানিয়েছেন, আগামীতে অভিনয়ের পাশাপাশি পছন্দসই গানের কাজও চালিয়ে যাবেন।

প্রসঙ্গত, ফারিণকে সর্বশেষ দেখা গেছে ‘কাছের মানুষ দূরে থুইয়া’ নামের একটি ওয়েব ফিল্মে। যেটা নির্মাণ করেছেন শিহাব শাহীন। এতে তিনি জুটি বেঁধেছেন প্রীতম হাসানের সঙ্গে। ছবিটি দর্শকের গ্রহণযোগ্যতা পেয়েছে।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
অভিনেত্রী ফারিণের প্রথম গান ‘রঙিলা’, সঙ্গে তাহসান
অভিনেত্রী ফারিণের প্রথম গান ‘রঙিলা’, সঙ্গে তাহসান
সিনেমার আদলে ইমরানের ঈদ উপহার
সিনেমার আদলে ইমরানের ঈদ উপহার
কলকাতার ফিল্মফেয়ারে ঢাকার বাজিমাত!
কলকাতার ফিল্মফেয়ারে ঢাকার বাজিমাত!
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান