X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!

বিনোদন রিপোর্ট
২৮ মার্চ ২০২৪, ১৭:০২আপডেট : ২৮ মার্চ ২০২৪, ২০:১১

কথা দিয়েই বিশ্বজয়ের স্বভাব ঢালিউডবাসীর পুরনো! কেউ নিজেকে সুপারস্টার দাবি করেন, কেউ বিশ্ব দরবারে দেশের ছবি পৌঁছে দেন, আবার কেউ ‘জাতিসংঘে’ গিয়ে আনেন পুরস্কার! মুখস্ত বুলিতে দর্শকের সঙ্গে নাটকীয়তা করার পুরো ছক রপ্ত করে রেখেছেন সিনেমার মানুষেরা। যার নতুন নজির তৈরি হলো আজ বৃহস্পতিবার (২৮ মার্চ), শাকিব খানের জন্মদিনে।

১৯৭৯ সালের এই দিনে জন্মেছেন শাকিব। আসল নাম মাসুদ রানা। তবে সিনেমায় এসে শাকিব খান নাম ধারণ করেছেন এবং নিজেকে প্রতিষ্ঠিত করেছেন দেশের সফলতম নায়ক হিসেবে। ফলে তার জন্মদিন ঘিরে প্রতি বছরই ভক্তদের নানা আয়োজন দেখা যায়। ব্যতিক্রম ঘটেনি এবারও।

বরং এই জন্মদিনে ব্যতিক্রম চমকের ইঙ্গিত দিয়েছিলেন একাধিক নির্মাতা ও প্রযোজক। কেউ বলেছিলেন বিশ্বের সর্বোচ্চ অট্টালিকা বুর্জ খলিফায় দেখানো হবে ছবির টিজার; আবার কেউ বলেছেন দুবাই থেকে আসবে বড় সারপ্রাইজ। কিন্তু দিনশেষে সবই পরিণত হয়েছে ফাঁকা ও দুর্বল আওয়াজে! বিপরীতে ভক্তরাই শাকিবকে দিয়েছে চমক, ঢের ভালোবাসা।

গত ১৪ ফেব্রুয়ারি নির্মাতা-প্রযোজক অনন্য মামুন ঘোষণা দিয়েছিলেন, বুর্জ খলিফায় দেখানো হবে তার নির্মিত ‘দরদ’ সিনেমার প্রমো। কিন্তু নিশ্চিত করেননি দিন-তারিখ। শুধু তাই নয়, দুবাই, কলকাতা, মুম্বাই ও ঢাকাই বিভিন্ন ইভেন্ট করার কথা বললেও এখনও পর্যন্ত কোনও বিষয়েই থিতু হতে পারেননি তিনি। ঢাকার একটি স্টেডিয়ামে দর্শকদের নিয়ে ট্রেলার প্রকাশনা অনুষ্ঠান করবেন, এই মর্মে অনলাইনে নিবন্ধন করিয়েছেন প্রায় ৮৭ হাজার মানুষকে! সেই অনুষ্ঠান সম্পর্কেও আর কোনও খবর মেলেনি। এছাড়া যেই ছবি ঘিরে এত এত ঢোল পেটানো; সেই ‘দরদ’র একটি পোস্টার ছাড়া এখনও অব্দি কিছুই প্রকাশ্যে আসেনি। অথচ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল গত ২ ফেব্রুয়ারি!

‘দরদ’ নিয়ে অনন্য মামুনের প্রচারণা

এত এত ঢাকঢোল পিটিয়ে শেষমেশ শাকিবের জন্মদিনে ভক্তের কায়দায় প্রচারণা করলেন অনন্য মামুন। দুবাইয়ের মরুভূমিতে ‘দরদ’র একটি পতাকা হাতে দাঁড়িয়ে ছবি তুলেছেন, আর তা শেয়ার করেছেন নিজের সোশ্যাল হ্যান্ডেলে। এর বাইরে তিনটি গাড়ি নিয়ে ঘুরেছেন মরু-বালুতে, যেগুলোতে উড়েছে ‘দরদ’র পোস্টার-পতাকা। আর এক যুবককে ‘দরদ’র টি-শার্ট পরিয়ে করিয়েছেন স্কাই ডাইভিং। এসবকে মামুনের ‘বড়’ আভাসের সঙ্গে মেলাতে পারছেন না অনেকেই।

তবে মামুনের চেয়েও বড় নিরাশা বিলিয়ে দিলো ‘রাজকুমার’ কর্তৃপক্ষ! গত ২০ মার্চ ঘটা করে ছবিটির প্রযোজক আরশাদ আদনান ঘোষণা দেন, শাকিবের জন্মদিনে বুর্জ খলিফায় ছবির টিজার দেখানো হবে। এবং বিষয়টি প্রায় নিশ্চিত। তিনি বলেছেন, ‘“মরুর বুক থেকে আমরা প্রচারণা শুরু করতে চাই। সেদিন শাকিব খানের জন্মদিন; ২৮ মার্চ বুর্জ খলিফায় শাকিবের জন্মদিন উদযাপন ও ‘রাজকুমার’র প্রমো চালানোর চেষ্টায় আছি। নাইন্টি নাইন পয়েন্ট নাইন পার্সেন্ট আশাবাদী, বাকিটা কালকের (২১ মার্চ) মধ্যে পরিষ্কার হয়ে যাবে।”

‘রাজকুমার’র প্রযোজক, নায়িকা ও নায়ক; ডানে ছবির প্রথম পোস্টার

অথচ দিনের সূর্য প্রায় অস্ত যেতে চলল, বিষয়টি নিয়ে কোনও আপডেট দিতে পারেননি সংশ্লিষ্ট কেউ। বরং ‘রাজকুমার’র প্রথম গান নিয়েই তাদের যত মাতামাতি। আজ (২৮ মার্চ) সন্ধ্যা ৭টায় ছাড়া হচ্ছে গানটি। যেটি গেয়েছেন বালাম ও কোনাল। আসিফ ইকবালের কথায় গানের সুর-সংগীত করেছেন কলকাতার আকাশ সেন। ধারণা করা হচ্ছে, নায়কের জন্মদিনে ‘রাজকুমার’ টিমের আয়োজন কিংবা উপহার এই গানটুকুই!

নির্মাতা-প্রযোজকদের এসব ফাঁকা ঢাকঢোলের বাইরে বড় চমক দেখিয়েছে শাকিব ভক্তরা। নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে বিশাল স্ক্রিন ভাড়া করে তারা প্রিয় নায়ককে শুভেচ্ছা জানিয়েছেন। সেখানেই কেটেছেন কেক। যেমনটা এর আগে ঢালিউডের কোনও নায়কের ক্ষেত্রে দেখা যায়নি। ফারজানা আক্তার নামের এক কনটেন্ট ক্রিয়েটরের উদ্যোগে এই শুভেচ্ছা জানানো হয়েছে। বিষয়টি নিয়ে তিনি বলেন, ‘একজন শাকিবিয়ান হিসেবে আমার স্বপ্ন আজ সত্যি হয়েছে। আমার দেশের সুপারস্টারের শুভ জন্মদিন আজ বহির্বিশ্বের সবচেয়ে বড় বাণিজ্যিক শহর নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে পালন করলাম। এরপর বিশ্বাস রাখি আরও বড় পরিসরে, ভিন্ন আঙ্গিকে প্রিয় নায়ক শাকিব খানকে উপস্থাপন করবো।’

টাইমস স্কয়ারে শাকিবের জন্মদিন উদযাপন ভক্তদের এছাড়া দেশেও শাকিব ভক্তদের একাধিক গ্রুপ থেকে জন্মদিন উদযাপন করা হচ্ছে। ফলে এটুকু স্পষ্ট, ভক্তদের ভালোবাসাই সত্য ও এই নায়কের মূল শক্তি। যেটা বরাবরই প্রমাণ হয়েছে, অন্তর্জালে এবং প্রেক্ষাগৃহের সাফল্যে।

প্রসঙ্গত, এই মুহূর্তে শাকিব খানের হাতে তিনটি সিনেমা রয়েছে। এর মধ্যে হিমেল আশরাফ পরিচালিত ‘রাজকুমার’ আসছে ঈদুল ফিতরে। এতে তার নায়িকা মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। অনন্য মামুন নির্মিত ‘দরদ’র কাজও শেষ। এতে শাকিবের বিপরীতে আছেন বলিউডের সোনাল চৌহান। ছবিটির মুক্তির তারিখ এখনও চূড়ান্ত করেননি সংশ্লিষ্টরা। আর তৃতীয় ছবি ‘তুফান’ বানাচ্ছেন রায়হান রাফী। এটি আগামী কোরবানির ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে। ‘রাজকুমার’র প্রকাশিতব্য গানের দৃশ্যে শাকিব ও কোর্টনি কফি

/কেআই/
সম্পর্কিত
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
দেশ ও জাতির মুক্তির একমাত্র উপায় ঐক্যবদ্ধ আন্দোলন: ড. কামাল হোসেন
দেশ ও জাতির মুক্তির একমাত্র উপায় ঐক্যবদ্ধ আন্দোলন: ড. কামাল হোসেন
বিনোদন বিভাগের সর্বশেষ
একসঙ্গে এই অভিনেতারা...
একসঙ্গে এই অভিনেতারা...
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!