X
সোমবার, ২৭ মে ২০২৪
১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

চঞ্চল বনাম চঞ্চল!

বিনোদন রিপোর্ট
৩০ মার্চ ২০২৪, ১৭:৩৪আপডেট : ৩০ মার্চ ২০২৪, ২১:৫২

যেন বাড়ির পথ ধরেছে ঈদ। ক’দিন পরই হাজির হবে দুয়ারে। সেই আনন্দ উৎসব আরও বেশি রাঙিয়ে নিতে নতুন কাজের পসরা সাজাচ্ছেন শোবিজ তারকারা। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। 

এখনও পর্যন্ত খবর অনুসারে, এবারের ঈদুল ফিতরে প্রায় এক ডজন ছবি মুক্তি পাবে বড় পর্দায়। তবে শেষমেশ সংখ্যাটা অর্ধেকে নেমে আসতে পারে বলে অনুমান করছেন সিনেবাসীরা। এর বাইরে টিভি পর্দায় থাকছে নতুন নাটক-টেলিফিল্মের জোয়ার। প্রায় ছয়’শ নাটক প্রচার হবে বলে জানা গেছে।

এদিকে সিনেমা-টিভির পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মও এখন প্রভাবশালী জায়গা করে নিয়েছে। দর্শক নতুন ওটিটি কনটেন্টের জন্য মুখিয়ে থাকে। এবারের ঈদে তাই একাধিক প্ল্যাটফর্মেই আসছে বিভিন্ন সিনেমা-সিরিজ। এর মধ্যে আলোচনার কেন্দ্রে রয়েছে হইচই-এর সিরিজ ‘রুমি’ ও চরকি’র সিনেমা ‘মনোগামী’। মজার ব্যাপার হলো, দুটি কনটেন্টের মূল তারকা চঞ্চল চৌধুরী। ফলে ঈদের ওটিটি অঙ্গনে তিনিই যেন তার প্রতিদ্বন্দ্বী!

‘মনোগামী’ নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। এটি চরকির মিনিস্ট্রি অব লাভ প্রকল্পের তৃতীয় সিনেমা। এতে চঞ্চলের সঙ্গে অভিনয় করেছেন গায়িকা জেফার। এটি জেফারের প্রথম ছবি। এছাড়া চঞ্চলের পুত্র শুদ্ধকেও দেখা যাবে ছবিটিতে। চাঁদরাতে অর্থাৎ ঈদের আগের রাতেই ছবিটি মুক্তি পাবে।

টিম ‘মনোগামী’ এই ছবি নিয়ে চঞ্চলের বক্তব্য এরকম, “মনোগামী’র চিত্রনাট্য পড়ার পর রাত একটা-দেড়টার দিকে আমি ফারুকী ভাইকে একটা মেসেজ দিয়েছিলাম যে, আপনার জীবনের সমস্ত ঘটনা এভাবে লিখে দিলেন! আর সেখানে আমাকে দাঁড় করিয়ে দিলেন! এই গল্পের মধ্যে জীবন, বাস্তবতা, লুকোচুরি, যাই বলেন না কেন; যে কথাগুলো আমরা আসলে স্বীকার করি না, সেই সব বিষয় আছে। আবার এর সঙ্গে আনন্দ, টুইস্টও আছে।”

অন্যদিকে ‘রুমি’ বানিয়েছেন ভিকি জাহেদ। এই প্রথম চঞ্চলকে নিয়ে কোনও প্রজেক্ট নির্মাণ করলেন তিনি। ফলে দুজনের ভক্তরাই আগ্রহ নিয়ে অপেক্ষা করছে কাজটি দেখার জন্য। 

এই সিরিজে একজন অন্ধ গোয়েন্দার চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল। এটি নিয়ে তিনি বলেছেন, ‘আমি আগে বিভিন্ন সিরিজে যেসব চরিত্রে হাজির হয়েছি, রুমি তার চেয়ে একেবারে আলাদা। এ কারণে আমি অনেক বেশি উচ্ছ্বসিত। আমি তো কখনও অন্ধের চরিত্রে সেভাবে অভিনয় করিনি। প্রায় পনেরো বছর আগে টিভি নাটকে করেছিলাম। তবে সে সময়ের অভিজ্ঞতা ছিল ভিন্ন। এখন নিশ্চয়ই আরও বেশি ম্যাচিওর হয়েছি। তার ওপর ভিকির মতো নির্মাতার সঙ্গে কাজ করলাম। সেটার সঙ্গে আমার অভিজ্ঞতার সমন্বয়ের চেষ্টা করেছি। আশা করছি ভালো লাগবে দর্শকের।’ চঞ্চল চৌধুরী ও ভিকি জাহেদ

জানা গেছে, চঞ্চলের সঙ্গে ‘রুমি’তে আরও আছেন আব্দুন নূর সজল, রিকিতা নন্দিনী শিমু প্রমুখ। এটি মুক্তি পাচ্ছে ১০ এপ্রিল। 

মুক্তির পর কোন কাজটি দর্শক বেশি গ্রহণ করে, সেটা এখনও বলা মুশকিল। তবে চঞ্চলের প্রত্যাশা ভিন্ন ধাঁচের দুটি কাজই দর্শকের ভালোবাসা পাবে। 

/কেআই/এমএম/
সম্পর্কিত
মনামী: সবচেয়ে সহজ মানুষ চঞ্চলদা
মনামী: সবচেয়ে সহজ মানুষ চঞ্চলদা
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
বিনোদন বিভাগের সর্বশেষ
মায়ের মৃত্যুর পর ধর্মে আস্থা বেড়ে গেছে: জাহ্নবী
মায়ের মৃত্যুর পর ধর্মে আস্থা বেড়ে গেছে: জাহ্নবী
ওটিটিতে আসছে ‘রাজকুমার’
ওটিটিতে আসছে ‘রাজকুমার’
ফাতিমা: সাধারণ এক নারীর ‘অসাধারণ’ সংগ্রামের ছবি
সিনেমা সমালোচনাফাতিমা: সাধারণ এক নারীর ‘অসাধারণ’ সংগ্রামের ছবি
কান নিয়ে হুমার ‘খোঁচা’ ও প্রত্যাশা
কান নিয়ে হুমার ‘খোঁচা’ ও প্রত্যাশা
ফারিয়াকে চমকে দিলো আফ্রিকান ভক্ত
ফারিয়াকে চমকে দিলো আফ্রিকান ভক্ত