X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

ওটিটি: দুই উৎসব, দুই সিনেমা, দুই সিরিজ

বিনোদন ডেস্ক
১১ এপ্রিল ২০২৪, ১৩:৫৫আপডেট : ১১ এপ্রিল ২০২৪, ১৯:৩৭

শোবিজ বাণিজ্যের বৃহত্তম খাত ঈদ বাজার। তাই প্রতি ঈদেই নতুন সিনেমা, নাটক, গানসহ বিভিন্ন কনটেন্ট নিয়ে হাজির হন নির্মাতা-শিল্পীরা। তবে এবার ঈদের তিন দিন পরই বাঙালির ঐতিহ্যের উৎসব পহেলা বৈশাখ। ফলে একসঙ্গে দুই উৎসবের আমেজ দেশজুড়ে। তাই শোবিজেও নতুন কনটেন্টের ধুম। আর সাম্প্রতিক সময়ে টিভি-সিনেমার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মও দর্শকের মাঝে ইতিবাচক জায়গা করে নিয়েছে। তারাও রেখেছে বিশেষ বন্দোবস্ত। দুই উৎসবকে ঘিরে ওটিটির নতুন চমকগুলোর খবর রইলো এখানে…

লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী

এই ছবির সঙ্গে বেশ কিছু চমক জড়িত। যেমন এটি বানিয়েছেন দেশের খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। আর অভিনয়ে দাপুটে তারকা চঞ্চল চৌধুরী। তবে মোটাদাগে আসল চমকের নাম জেফার রহমান। যিনি সংগীতশিল্পী হিসেবে জনপ্রিয়। তবে এই ছবির মাধ্যমে অভিষেক হলো অভিনয়ে, সিনেমায়। শুধু তাই নয়, প্রথমবার চঞ্চলের সঙ্গে তার ছেলে শুদ্ধকেও দেখা যাবে ছবিটিতে। মানুষের বাস্তব জীবনের নির্যাস থেকে ছবিটির গল্প সাজিয়েছেন নির্মাতা। চরকি’র ১২ সিনেমার প্রকল্প ‘মিনিস্ট্রি অব লাভ’র তৃতীয় ছবি হিসেবে চাঁদরাতে এটি মুক্তি পেয়েছে।

মায়া

কথাসাহিত্যিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ছোটগল্প ‘মায়া’ অবলম্বনে এই ওয়েব ফিল্ম নির্মাণ করেছেন অনিমেষ আইচ। গল্পটা ভৌতিক। পাশাপাশি পরিবার, সমাজ ও ব্যক্তিগত সম্পর্কের কিছু বিষয়ও আছে সমান্তরালে। এতে অভিনয় করেছেন দিব্য জ্যোতি, সৌম্য জ্যোতি, টাপুর, টুপুর, বৃন্দাবন দাস, গোলাম ফরিদা ছন্দা, মিতুল রহমান, তানভীর হোসেন প্রবাল, সাহানা সুমী প্রমুখ। ঈদ ও পহেলা বৈশাখ দুটি উৎসবের কথা বিবেচনা করে আগামী ১৪ এপ্রিল ছবিটি মুক্তি পাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে-তে।

রুমি

দেশের কনটেন্ট, বিদেশি প্ল্যাটফর্ম। এটি ওয়েব সিরিজ। নির্মাণ করেছেন ঢাকার ভিকি জাহেদ। নাম ভূমিকায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এতে একজন অন্ধ গোয়েন্দা কর্মকর্তার চরিত্রে আছেন চঞ্চল। এমন ভূমিকায় তাকে প্রথমবার দেখা যাচ্ছে। সিরিজে আরও রয়েছেন আব্দুন নূর সজল, রিকিতা নন্দিনী শিমু, দীপা খন্দকার, আফিয়া তাবাসসুম প্রমুখ। সিরিজটির গল্প এগিয়েছে রুমির মায়ের রহস্যমৃত্যুকে ঘিরে। যেটার তদন্ত করতে নামে দুর্ঘটনাক্রমে দৃষ্টিশক্তি হারানো ডিটেক্টিভ রুমি। ১০ এপ্রিল থেকেই এটি দেখা যাচ্ছে ভারতীয় প্ল্যাটফর্ম হইচই-তে।

টাইগার থ্রি

ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ-এর অন্যতম সফল সিরিজ ‘সদরঘাটের টাইগার’। এর দুটি সিজন ইতোপূর্বে মুক্তি পেয়েছে। এবার এলো তৃতীয় সিজন। নাম ‘টাইগার থ্রি’। বরাবরের মতো সিরিজের নাম ভূমিকায় আছেন শ্যামল মাওলা। আগের দুটি সিজনের মতো এটিও পরিচালনা করেছেন সুমন আনোয়ার। সিরিজে আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, সমাপ্তি মাসুক, সুমন আনোয়ার, অশোক বেপারী, নাইমা আলম মাহা, শাহানা সুমি, সজীব, ইকতার, শিশুশিল্পী মিশকাত প্রমুখ। এই সিজনে দেখা যাবে, সদরঘাটের কুলি টাইগার এখন বিত্তশালী। কিন্তু সম্পদশালী হলেও তার জীবনে নতুন নতুন জটিলতা ও সংকট দেখা দেয়। সেগুলো ঘিরেই এগিয়েছে গল্প। এটি মুক্তি পাচ্ছে পহেলা বৈশাখ তথা ১৪ এপ্রিল।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’
‘কিছু’ না করেই সিনেমায় জেফার!
‘কিছু’ না করেই সিনেমায় জেফার!
চঞ্চল বনাম চঞ্চল!
চঞ্চল বনাম চঞ্চল!
বিনোদন বিভাগের সর্বশেষ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!