X
শুক্রবার, ০৩ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

এবার বাড়ি ‘না’ ফেরার গান

বিনোদন রিপোর্ট
০৭ এপ্রিল ২০২৪, ১৪:২২আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ১৬:১৪

ঈদ এলেই মানুষ শহরের কর্মস্থল থেকে ছুটে যায় গ্রামের বাড়িতে, নাড়ির টানে। নগর থেকে গ্রামে ফেরার এই জার্নি ঘিরে বানানো একটি গান/জিজ্ঞেল বেশ ক’বছর ধরে বিপুল জনপ্রিয়। ‘স্বপ্ন যাবে বাড়ি’ নামের এই কথা-সুরে আবেগাপ্লুত হয় শ্রোতারা। যার রেশ ধরে স্বপ্ন-আনন্দ মুঠো ভরে বাড়ি ফেরে মানুষ।

কিন্তু সবাই তো বাড়ি ফেরে না, কারও কারও স্বপ্ন দায়িত্বের দেয়ালে আটকে যায় শহরেই। এবার তাদের গল্পই উঠে এলো গানে। তাও আবার দুই বাংলার সমন্বয়ে। যেটা তৈরি হয়েছে একটি ফুড সার্ভিস প্রতিষ্ঠানের উদ্যোগে।

গানটির শুরুটা এরকম- ‘সবুজ লাল হলুদ বাতি, রঙের বাতি জ্বলে/ একটা মানুষ রঙ হারানো, ট্রাফিক সিগন্যালে’। এটি লিখেছেন তুষার হাসান। সুর-সংগীতের পাশাপাশি গানটি গেয়েছেন কলকাতার নবারুণ বোস। তার সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন সেখানকার গায়িকা তৈশি নন্দী। গানটির সুরকার ও গীতিকার

গানটি প্রসঙ্গে গীতিকবি তুষার হাসান বললেন, ‘ঈদে তো আসলে সবার স্বপ্নই থাকে বাড়ি যাওয়ার। অধিকাংশ মানুষ যায়ও। কিন্তু শহরে যারা থেকে যায়, তাদের কথা সেভাবে গানে উঠে আসেনি। তাদের জন্য এই গানটি ট্রিবিউট হিসেবে করেছি আমরা। যে মানুষগুলো বছরজুড়ে আমাদের ভালো রাখে, সামনে থেকেও আড়ালে থাকে, তাদের জন্যই এই গান। সহজ কথা-সুরে গানটি করা, যেন সবাই কানেক্ট করতে পারেন। আশা করছি গানটির মাধ্যমে সেই মানুষগুলোর প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি ও ভালোবাসায় কিছুটা হলেও পরিবর্তন আসবে।’

এ গানের ভিডিও নির্মাণ করেছেন মোহাম্মদ তাওকীর ইসলাম। যিনি ইতোপূর্বে ‘শাটিকাপ’ ও ‘সিনপাট’ নামে দুটি সিরিজ বানিয়ে হৈচৈ ফেলে দিয়েছেন। ভিডিওতে শহরে কর্মরত বিভিন্ন পেশার মানুষের চিত্র তুলে ধরা হয়েছে, যারা ঈদের সময়ও পরিবার ছেড়ে কর্মস্থলে নিজ দায়িত্বে নিয়োজিত থাকবেন। 

জানা গেছে, দু’একদিনের মধ্যেই গানচিত্রটি উন্মুক্ত করা হবে অন্তর্জালে।

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
থ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
এ সপ্তাহের ছবিথ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’