X
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪
৯ জ্যৈষ্ঠ ১৪৩১

মুক্তি পেলো ‘যুদ্ধজয়ের কিশোর নায়ক’

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৪ আগস্ট ২০২২, ২১:০৮আপডেট : ২৪ আগস্ট ২০২২, ২২:২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুদানে সাহিত্যিক পাশা মোস্তফা কামালের কাহিনি অবলম্বনে লেখক শায়লা রহমান তিথি নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র ‘যুদ্ধজয়ের কিশোর নায়ক’ মুক্তি পেয়েছে।

তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন বুধবার (২৪ আগস্ট) বিকালে রাজধানীর শিল্পকলা অ্যাকাডেমির জাতীয় চিত্রশালায় চলচ্চিত্রটির প্রিমিয়ার শো উদ্বোধন করেন। সচিব মুক্তিযুদ্ধভিত্তিক এই চলচ্চিত্রের জন্য নির্মাতাদের অভিনন্দন জানান এবং বলেন, ‘এ ধরনের উদ্যোগ দেশের মানুষের কাছে আমাদের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের বিভিন্ন দিক তুলে ধরবে।’

২০২০-২১ অর্থবছরের অনুদানে নির্মিত এ চলচ্চিত্রটির পরামর্শক এবং ‘সূর্যদীঘল বাড়ি’ সিনেমার  পরিচালক মসিহউদ্দিন শাকের, সংগীত শিল্পী ও পরিচালক বাপ্পা মজুমদার এবং চলচ্চিত্র নির্মাতা প্রদীপ ঘোষ অনুষ্ঠানে অংশ নেন। শিল্পকলা অ্যাকাডেমির চিত্রশালা মিলনায়তনে ২৪-২৫ আগস্ট বিকাল ৫টা থেকে রাত ৮টা প্রতিদিন ছবিটির তিনটি প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

গোলাম ফরিদা ছন্দা, মুজাহিদ বিল্লাহ ফারুকী প্রমুখ অভিনীত মুক্তিযুদ্ধের সত্য ঘটনা অবলম্বনে এক গ্রাম্য কিশোরের সাহসিকতার কাহিনি ‘যুদ্ধজয়ের কিশোর নায়ক’ চলচ্চিত্রের চিত্রনাট্যকার মুজিবুল হক, শিল্প নির্দেশনায় আনোয়ার সেলিম, সম্পাদনায় ধীমান মিয়াজী, চিত্রগ্রহণ এসএম সুমন আহমেদ, সংগীত পরিচালনায় বাপ্পা মজুমদার, গীতিকার পাশা মোস্তফা কামাল ও ব্রত রায়, কণ্ঠশিল্পী  বাপ্পা মজুমদার ও মধুমিতা মৌ।

 

 

/এসও/এপিএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আফসানা মিমির বাবা মারা গেছেন
আফসানা মিমির বাবা মারা গেছেন
শাহরুখ খানের অসুস্থতা নিয়ে যা জানা গেলো
শাহরুখ খানের অসুস্থতা নিয়ে যা জানা গেলো
‘বরযাত্রী’ নিয়ে আসছেন তৌসিফ-তিশা
‘বরযাত্রী’ নিয়ে আসছেন তৌসিফ-তিশা
নিপুণের ‘শাস্তি চেয়ে’ এফডিসিতে মিছিল
নিপুণের ‘শাস্তি চেয়ে’ এফডিসিতে মিছিল
কান সৈকতে জয়ার প্রশংসায় টলিউডের মুমতাজ
কান সৈকতে জয়ার প্রশংসায় টলিউডের মুমতাজ