X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

নারকেল গাছটি কাঁদছে!

বিনোদন রিপোর্ট
১৮ আগস্ট ২০১৯, ১০:১৩আপডেট : ১৮ আগস্ট ২০১৯, ১৬:৩৩

নাটকের একটি দৃশ্যে তারিন ও লাভুল কোন এক ভরদুপুরে বাড়ি থেকে খবর পাঠায় ফয়জু মুন্সির বউ সেতারা—উঠানের পাশে দাঁড়িয়ে থাকা নারকেল গাছটি কাঁদছে!

ফকির বাবাকে সঙ্গে নিয়ে দ্রুত বাড়ি যায় ফয়জু। ফকির বাবা ঘোষণা দেন, এটা আধ্যাত্মিক নারকেল গাছ। এই গাছের ছাল খেলে বন্ধ্যা মেয়েদের বাচ্চা হবে। অসুখ সারবে। এমন খবরে পুরো গ্রাম ঝাঁপিয়ে পড়ে নারকেল গাছের গোড়ায়।



এমন দুটি চিত্রের মধ্য দিয়ে ভেসে ওঠে গ্রাম বাংলার সংস্কৃতি আর কুসংস্কারের বড় অংশ। আর সেই গল্পটিকেই এবার পর্দায় তুলে আনছেন নাট্যকার-নির্মাতা হিমু আকরাম।
নাটকের নাম ‘ফয়জু মুন্সির নারকেল গাছ’।
নাটকে ফয়জু মুন্সি চরিত্রে অভিনয় করছেন সালাহউদ্দিন লাভলু আর সেতারা চরিত্রে তারিন। বিভিন্ন চরিত্রে আরও আছেন সিদ্দিকুর রহমান, হুমায়ূন সাধু, কাজী উজ্জ্বল, আলামিন, মাসুদ রানা প্রমুখ।
নাটকটি প্রসঙ্গে সালাহউদ্দিন লাভলু বলেন, ‘এখানে আমি ফয়জু চরিত্রে অভিনয় করেছি। গ্রামের চা দোকানে মিনি সিনেমা হল চালাই। আমার নারকেল গাছের কান্না শুনে মানুষের ভিড় বাড়ে বাড়িতে। সিনেমা হল বন্ধ করে শুরু হয় পানি পড়ার ব্যবসা। সব মিলিয়ে চরিত্রটি বেশ মজার। যদিও এই নাটকের শেষ দিকে দর্শকরা অন্য একটি গল্প পাবেন। যেটা এভাবে ভাবেননি কখনও।’

এদিকে নির্মাতা-নাট্যকার হিমু আকরাম বলেন, ‘এক কথায় আমাদের ফেলে আসা জীবনের গল্প এটি। ছোটবেলায় গ্রামে এই ধরনের বহু ঘটনা দেখেছি। তারই আধুনিক রূপায়ণে ফয়জু মুন্সির নারকেল গাছ। তবে গল্পের শেষটা অন্যরকম হবে।’
নির্মাতা হিমু আকরাম জানান, নাটকটি প্রচার হবে ঈদের সপ্তম দিন (১৮ আগস্ট) রাত ১০টায় আরটিভিতে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা