‘গালি বয়’কে অস্কারের টিকিট দিলো ভারত

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১০:০০, সেপ্টেম্বর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:০০, সেপ্টেম্বর ২২, ২০১৯

‘গালি বয়’ ছবিতে রণবীর সিং ও আলিয়া ভাটঅ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯২তম আসরে জোয়া আখতারের ‘গালি বয়’কে পাঠাচ্ছে ভারত। তার ভাই অভিনেতা-নির্মাতা ফারহান আখতার শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সুখবর দিয়েছেন।

দুই র‌্যাপার নিজি ও ডিভাইনের জীবনে অনুপ্রাণিত ‘গালি বয়’ ছবির চিত্রনাট্য। উচ্চাভিলাষী র‌্যাপার মুরাদকে ঘিরে এর গল্প। সে থাকে মুম্বাইয়ের ধারাবি বস্তিতে। ভারতীয় সংগীত শিল্পে সাফল্য পাওয়ার স্বপ্ন দেখে সে। বস্তি থেকে কীভাবে সে র‌্যাপ দুনিয়া জয় করে সেটাই তুলে ধরা হয়েছে এতে। এই চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং। তার প্রেমিকার ভূমিকায় আছেন আলিয়া ভাট।

জানা গেছে, মোট ২৭টি ছবির মধ্য থেকে ‘গালি বয়’কে অস্কারের জন্য মনোনীত করেছে ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া (এফএফআই)। অন্যগুলোর মধ্যে উল্লেখযোগ্য আয়ুষ্মান খুরানার তিন ছবি ‘অন্ধধুন’, ‘আর্টিক্যাল ফিফটিন’ ও ‘বাধাই হো’।

এফএফআই’র সাধারণ সম্পাদক সুপ্রাণ সেন ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে জানান, এ বছর অস্কারে পাঠানোর জন্য ছবি মনোনয়নের কমিটির প্রধান ছিলেন অভিনেত্রী-নির্মাতা অপর্ণা সেন।

‘গালি বয়’ যৌথভাবে প্রযোজনা করেছেন রিতেশ সিধওয়ানি ও ফারহান আখতার। ছবিটি ভারতীয় বক্স অফিসে হিট স্বীকৃতি পেয়েছে। আন্তর্জাতিক অঙ্গনেও ভালো চলেছে এটি। বার্লিন চলচ্চিত্র উৎসবে এর প্রিমিয়ার হয়। বোদ্ধারাও এই ছবির ভূয়সী প্রশংসা করেন।

এখন পর্যন্ত অস্কারের চূড়ান্ত মনোনয়ন পেয়েছে ভারতের তিনটি চলচ্চিত্র। এগুলো হলো ‘মাদার ইন্ডিয়া’ (১৯৫৮), ‘সালাম বোম্বে’ (১৯৮৯) ও ‘লগান’ (২০০১)।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি বসবে ৯২তম অস্কারের জমকালো আসর।

সূত্র: এনডিটিভি

/জেডএল/এমএম/

লাইভ

টপ