আজীবন সম্মাননা পাচ্ছেন মামুনুর রশীদ

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৩২, অক্টোবর ২৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:২৮, অক্টোবর ২৯, ২০১৯

মামুনুর রশীদ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’-এ আজীবন সম্মাননা পাচ্ছেন নাট্যজন মামুনুর রশীদ। তৃতীয়বারের মতো আয়োজিত এ উৎসব শুরু হবে আগামী ১৬ নভেম্বর। সমাপনী দিন ২৬ নভেম্বর গুণী অভিনেতার হাতে সম্মাননা তুলে দেবে আয়োজক নাট্যদল বটতলা।

নাট্যদলটি জানায়, আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘরে আগামী ১৬ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত চলবে এ আন্তর্জাতিক নাট্যোৎসব। প্রথমদিন সন্ধ্যা ৬টায় উৎসব উদ্বোধন করবেন নাট্যজন আতাউর রহমান, প্রধান অতিথি হিসবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, বিশেষ অতিথি থাকবেন তিনজন তরুণ নাট্যকার। তারা হলেন সাধনা আহমেদ, রুমা মোদক ও শুভাশিস সিনহা।
অনুষ্ঠানসূচি প্রসঙ্গে তারা জানায়, ১১ দিনব্যাপী এই নাট্যোৎসবে ‘মূল রঙ্গমঞ্চে’ সন্ধ্যা ৭টা ৩০ মিনিট থেকে বটতলাসহ বাংলাদেশের ২টি ও বিদেশের ৮টি দল তাদের নাটক পরিবেশন করবে। অংশগ্রহণকারী দেশ হলো বাংলাদেশ, ভারত, স্পেন, ইরান ও নেপাল।
প্রতিদিন বহিরাঙ্গনে ‘নাদিম মঞ্চে’ থাকছে নাটক, গান, কবিতা, নাচসহ বিভিন্ন আনন্দ আয়োজন। যা মূলত শুরু হবে বিকেল ৬টা ৩০ মিনিটে।
গতবারের মতো এবারও থাকছে দেশের ৮টি বিভাগের ৮ নাট্যজনকে সম্মাননা।
নাট্যদলটি জানায়, এবারের উৎসবে যুক্ত হচ্ছে আরেকটি ভিন্নমাত্রা। বিভাগীয় নাট্যজনদের পাশাপাশি এবার পর্দার অন্তরালের মানুষদেরও সম্মান জানানো হবে। যারা দীর্ঘদিন ধরে একটি নাটককে সফল করতে অন্তরালে থেকে নিরলস কাজ করে যাচ্ছেন প্রতিদিন তেমনি একজনকে প্রদান করা হবে ‘অন্তরালের সম্মাননা’।

/এম/এমওএফ/

লাইভ

টপ
X