X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

শেষ হলো লোকগানের সবচেয়ে বড় আসর

বিনোদন রিপোর্ট
১৭ নভেম্বর ২০১৯, ১৪:২৩আপডেট : ১৭ নভেম্বর ২০১৯, ১৬:৫৩

চন্দনা মজুমদার। লালনের গান গেয়েছেন তিনি ‘আর কি বসবে এমন সাধুর সাধবাজারে’- লোকগানের এই কথার মতোই যেন মধুর আক্ষেপে ছুঁয়ে গেলো শ্রোতা-দর্শকদের মনে। সেই সঙ্গে সুরে সুরেই ইতিটানা হলো চলতি বছরে লোকগানের সবচেয়ে বড় আয়োজন ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’।

শিল্পীরাও আশাবাদ রাখলেন, এক বছর পর যেন এমন আসর আবারও বসে! সেই অপেক্ষায় থাকলেন শ্রোতারাও। ১৬ নভেম্বর ছিল তিন দিনের আয়োজনের শেষ দিবস। সমাপনী সময় বলেই যেন রাজধানীর আর্মি স্টেডিয়ামে শ্রোতা-দর্শকদের উপচেপড়া ভিড় দেখা গেল।

মধ্যরাত পর্যন্ত বুঁদ হয়ে থাকলেন বিশ্বের নানান দেশ থেকে আসা লোকশিল্পীদের পরিবেশনায়। মালেক কাওয়ালের গায়কিতে মুগ্ধ সবাই  শেষ দিনে মঞ্চ মাতিয়েছেন মালেক কাওয়াল, চন্দনা মজুমদার, পাকিস্তানের জুনুন ও রাশিয়ার সাত্তুমা। উৎসবের প্রথমদিন পরিবেশনায় অংশ নেন প্রেমা ও ভাবনা নৃত্য দল, জর্জিয়ার শেভেনেবুরেবি, শাহ্ আলম সরকার ও ভারতের দালের মেহেন্দি।

দ্বিতীয় দিনে ছিলেন কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, ফকির শাহাবউদ্দিন, মালির হাবিব কইটে ও পাকিস্তানের হিনা নাসরুল্লাহ্। জুনুন সান ফাউন্ডেশনের আয়োজনে এবারে বিশ্বের ছয়টি দেশের প্রায় দুই শতাধিক শিল্পী উৎসবে অংশ নিয়েছে। তিন দিনব্যাপী এ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করছে মাছরাঙা টেলিভিশন।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান