ভারত থেকে এফ এ সুমনের প্রথম গানচিত্র (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪৩, ডিসেম্বর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৩০, ডিসেম্বর ১৪, ২০১৯

এফ এ সুমনবিচ্ছেদ ঘরানার গানে এফ এ সুমনের মতো করে গেল দশ বছরে এতটা ধারাবাহিক অবস্থান ধরে রাখতে পারেনি আর কেউ। কথাটি দুই বাংলার ক্ষেত্রেই প্রযোজ্য।

স্বাভাবিক নিয়মেই, তার অডিও-ভিডিও ছাপিয়ে স্টেজ শোয়ের পরিধি বহু আগে অতিক্রম করেছে সীমান্তরেখা। বিশেষ করে স্টেজ শো নিয়ে এফ এ সুমনের ভারত ব্যস্ততা অবিশ্বাস্য। আসাম হয়ে পশ্চিমবঙ্গজুড়ে বাংলাদেশের এই সংগীতশিল্পীর আকাশছুঁই জনপ্রিয়তা বলে অনুমান করা যাচ্ছে গেল ক’বছর ধরে। এবার সেই অনুমানের পালে বাতাস লাগলো নতুন করে।
ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান গ্রিবস মিউজিকের ব্যানারে মুক্তি পেয়েছে এফ এ সুমনের গানচিত্র। ‘ভালোবেসে যাবো তোমাকে’ নামের দ্বৈতকণ্ঠের গানটিতে সুমনের সহশিল্পী সুমাইয়া বৃষ্টি। আহমেদ রিজভীর কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন এফ এ সুমন নিজেই। ভারতের শিলিগুড়ি ও আসামের বিভিন্ন লোকেশনে নির্মিত হয়েছে এর গল্পনির্ভর ভিডিও। ভারতের দ্বীপক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশনায় এতে মডেল হয়েছেন পশ্চিমবঙ্গের আইয়ুস মুখার্জি ও শুভাংকী ধর।
আজ, ১৩ ডিসেম্বর দুপুরে গানচিত্রটি প্রকাশ হয় গ্রিবস মিউজিকের ইউটিউব চ্যানেলে।    
এ প্রসঙ্গে এফ এ সুমন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আসলে আসাম হয়ে পুরো পশ্চিমবঙ্গের মানুষ আমাকে কী পরিমাণ ভালোবাসে, সেটি নিজ চোখে না দেখলে বিশ্বাস করানো যাবে না। এখন আমার ৭০ ভাগ শো সেখানেই করতে হয়। তো এই জনপ্রিয়তার সূত্র ধরেই গ্রিবস মিউজিক আমার সঙ্গে কাজ করার আগ্রহ দেখায়। আমিও চেষ্টা করি ভালো একটি গান দেওয়ার। ওরা ভিডিওটা নির্মাণ করেছে বেশ যত্ন নিয়ে। ভালো লাগছে এই ভেবে, দেশের বাইরে থেকে এটাই আমার প্রথম গান প্রকাশ। শুরুটা ভালোই হলো। আমার বিশ্বাস, গানটি দুই বাংলার শ্রোতাদের মধ্যে ভালোলাগা তৈরি করবে।’

এফ এ সুমনের গাওয়া অন্যতম জনপ্রিয় গান  ‘ভিতর কান্দে’, ‘যাদুরে’, ‘মন মুনিয়া’, ‘দরদিয়া’, ‘সখীরে’, ‘বন্ধুরে তোর বুকের ভিতর’ প্রভৃতি।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ