এ সপ্তাহের ছবি: ১৮ প্রেক্ষাগৃহে ‘কাঠবিড়ালী’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৫, জানুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১৭, জানুয়ারি ১৭, ২০২০

ছবির একটি দৃশ্যগেল ডিসেম্বরের মাঝামাঝি সময়ে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পায় ‘কাঠবিড়ালী’। এটি দেখে মুগ্ধ হয়েছিলেন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো: নিজামূল কবীর।
তখনই নিয়ামুল মুক্তা পরিচালিত ও অর্চিতা স্পর্শিয়া অভিনীত এ ছবিটি সবাইকে দেখার আহ্বান জানান তিনি।
কারণ হিসেবে তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এ ছবির নির্মাণ যেমন অসাধারণ তেমনি বেশ কিছু ভালো বার্তা আছে, যা আমাদের জানা উচিত। আমি কোনও চলচ্চিত্রের ক্ষেত্রে এমনভাবে বলিনি, এবার বলছি- যেন দেশের সব বয়সী মানুষ ছবিটি দেখেন।’
এদিকে আজ (১৭ জানুয়ারি) দেশের ১৮টি প্রেক্ষাগৃহে চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছে ছবির পরিবেশক জাজ মাল্টিমিডিয়া।
তাসনিমুল তাজের চিত্রনাট্যে এবং নিয়ামুল মুক্তার রচনা ও পরিচালনায় ২০১৭ সালের ২ মার্চ শুরু হয় ‘কাঠবিড়ালী’ চলচ্চিত্রের শুটিং।
এরপর দুই বছর ধরে এর দৃশ্যধারণ হয়। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে আছেন স্পর্শিয়া। আরও আছেন আসাদুজ্জামান আবীর ও সাইদ জামান শাওন।

ছবিটি নিয়ে স্পর্শিয়া বলেন, ‘এটা আমাদের স্বপ্নের ছবি। যাকে আমরা দুই বছরেরও বেশি সময় ধরে লালন-পালন করে আসছি। ছবিটিতে সবাই সবার সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। ছবিটি সেন্সর বোর্ডে প্রশংসিত হয়েছে জেনে কী যে খুশি লেগেছে আমার। এতে আমাদের আত্মবিশ্বাস আরও বেড়েছে। আশা করি দর্শকদেরও ভালো লাগবে।’
ছবিটিতে আরও অভিনয় করেছেন শাহরিয়ার ফেরদৌস সজিব, শিল্পী সরকার অপু, হিন্দোল রায়, এ কে আজাদ সেতু, তানজিনা রহমানসহ অনেকে।
তরুণ নির্মাতা নিয়ামুল মুক্তার নিজস্ব প্রযোজনা সংস্থা চিলেকোঠা ফিল্মস-এর ব্যানারে নির্মিত হয়েছে ‘কাঠবিড়ালী’।

/এম/এমএম/

লাইভ

টপ