নায়করাজকে নিয়ে দিনব্যাপী আয়োজন

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০৬:১২, জানুয়ারি ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৬:১২, জানুয়ারি ২৩, ২০২০

নায়করাজ রাজ্জাক/ ছবি: সংগৃহীতনায়করাজ রাজ্জাক। বাংলা চলচ্চিত্রকে অনন্য এক উচ্চতায় নিয়ে যাওয়া এ মানুষটির জন্ম ১৯৪২ সালের এই দিনে (২৩ জানুয়ারি) পশ্চিমবঙ্গে কলকাতার টালিগঞ্জে। জন্মদিন উপলক্ষে তাকে নিয়ে দিনব্যাপী অনুষ্ঠান আয়োজন করেছে চ্যানেল আই। তথ্যচিত্র, গান, চলচ্চিত্রসহ বেশ কিছু আয়োজন থাকছে তাদের সূচিতে। এগুলোর মধ্যে রয়েছে-
লাইভ শো:
সকাল সাড়ে ৭টায় প্রচার হবে ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানের বিশেষ পর্ব। এ আয়োজনে শুধুমাত্র পরিবেশিত হবে নায়করাজ অভিনীত চলচ্চিত্রের গানসমূহ। এ অনুষ্ঠানে অংশ নেবেন মো. খুরশিদ আলম ও ক্ষুদে গানরাজ রাতুল।
তারকা কথন:
এদিন দুপুর সাড়ে ১২টায় স্টুডিও থেকে সরাসরি প্রচার হবে ‘তারকা কথন’-এর বিশেষ পর্ব। পরিচালনা করবেন অনন্যা রুমা এবং বেলা ১টা ৫ মিনিটে দেখানো হবে নায়করাজ অভিনীত চলচ্চিত্রের গানের অনুষ্ঠান ‘এবং সিনেমার গান’। পরিচালনায় এস আরমান।
নায়করাজের চার যুগ:
বাংলাদেশের চলচ্চিত্রের মুকুটহীন রাজা- নায়করাজ রাজ্জাক। বিংশ শতাব্দীর ষাটের দশকের মাঝামাঝি থেকে শুরু এরপর নিরন্তর বয়ে চলা। এখন পার করছেন অভিনয়ের চার যুগ। নায়করাজের এই অভিনয় জীবন নিয়ে তৈরি হয়েছে একটি অনুষ্ঠান। উপস্থাপনা করেছেন চলচ্চিত্রের প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী। অনুষ্ঠানে নায়করাজের বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে নায়করাজ রাজ্জাকের সঙ্গে মৌসুমীর’র কথা হয়েছে অনেক, জানা অজানা অনেক অনেক বিষয় নিয়ে হয়েছে আলাপ। আর এসবই থাকছে ‘নায়করাজের চার যুগ’ অনুষ্ঠানে। পরিকল্পনা ও পরিচালনা করেছেন আবদুর রহমান।
সকাল সাড়ে ১১টায় এটি প্রচার হবে।
রাজাধিরাজ রাজ্জাক:
রাজ্জাককে নিয়ে নির্মিত প্রথম বায়োপিক ‘রাজাধিরাজ রাজ্জাক’।
৯০ মিনিট ব্যাপ্তির এ জীবনীভিত্তিক তথ্যচিত্রটি রাজ্জাকের মৃত্যুর বছর খানেক আগে থেকেই শাইখ সিরাজ নির্মাণে হাত দেন। এ প্রামাণ্যচিত্রে রাজ্জাকের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। পাশাপাশি একসময়ে তার কলকাতায় বেড়ে ওঠা, সেখানের নিকটাত্মীয় ও বন্ধুবান্ধবের স্মৃতিচারণা, সিনেমার অংশ এবং রাজ্জাক অভিনীত সিনেমার গান এই তথ্যচিত্রে সংযোজন করা হয়েছে।
আজ (২৩ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টায় এটি দেখানো হবে।

/এম/এমএম/

লাইভ

টপ