ভাইরাস আতঙ্কে প্রেক্ষাগৃহ বন্ধ, অন্তর্জালে মুক্তি পাচ্ছে ছবি

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৭:১৪, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৪, জানুয়ারি ২৪, ২০২০

লস্ট ইন রাশিয়াচীনে প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় প্রেক্ষাগৃহে যাচ্ছেন না দেশটির চলচ্চিত্রপ্রেমীরা। বন্ধ রয়েছে বেশিরভাগ মাল্টিপ্লেক্স। কিন্তু সিনেমা নির্মাণ ও মুক্তি থেমে নেই। সংশ্লিষ্টরা ছবির প্রিমিয়ার ও প্রদর্শনের জন্য বিকল্প হিসেবে বেছে নিয়েছে অন্তর্জাল মাধ্যম।
দেশটির বহুল প্রতীক্ষিত নতুন কমেডি ধাঁচের ছবি ‘লস্ট ইন রাশিয়া’র প্রিমিয়ারের মাধ্যমে সেটি শুরু হচ্ছে।
এ বিষয়ে শুক্রবার (২৪ জানুয়ারি) হংকংয়ের তালিকাভুক্ত হুয়াংসি মিডিয়া গ্রুপ ও বেইজিং বাইটড্যান্স নেটওয়ার্কের মধ্যে ৯ কোটি ১০ লাখ ডলারের চুক্তি হয়। এর আওতায় বাইটড্যান্সের অনলাইন প্ল্যাটফর্মে অবমুক্ত হবে ছবিটি।
জনপ্রিয় টিকটক ভিডিও-শেয়ারিং অ্যাপ ও নিউজ অ্যাপ জিনরি টুটিয়াও’র মালিক বাইটড্যান্স। তারা জিনরি টুটিয়াওতে জানিয়েছে, দর্শক সংখ্যা কম হওয়ার আশঙ্কা থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। চুক্তির ফলে ভক্তরা অ্যাপে বিনামূল্যে দেখতে পারবেন ছবিটি। শনিবার (২৫ জানুয়ারি) মোবাইল ফোন ও টেলিভিশনে উপভোগ করা যাবে ‘লস্ট ইন রাশিয়া’।
এদিকে চুক্তি ঘোষণার পর হুয়াংসি মিডিয়ার শেয়ারের দাম ৩০ শতাংশ বেড়েছে। তবে এ নিয়ে দুটি প্রতিষ্ঠানের কেউই কোনও মন্তব্য করেননি।

করোনা ভাইরাসের কারণে চীনে ২৫ জনের মৃত্যু ও আট শতাধিক সংক্রমিত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছে চীন সরকার। দেশটির ১০টি শহরে গণপরিবহন বন্ধ রয়েছে। এছাড়া সর্বত্র জনসমাবেশ না করার আহ্বান জানানো হয়েছে।


সপ্তাহব্যাপী লুনার নববর্ষের ছুটিতে সাধারণত চীনের প্রেক্ষাগৃহগুলোতে দর্শকদের উপচেপড়া ভিড় দেখা যায়। তাই পরিবেশকরা বেশি মুনাফার প্রত্যাশায় এই সময়কে কাজে লাগিয়ে ছবি মুক্তি দিয়ে থাকেন। কিন্তু করোনা ভাইরাসের কারণে ‘লস্ট ইন রাশিয়া’সহ সাতটি ছবির প্রিমিয়ার স্থগিত করা হয়েছে।
সূত্র: রয়টার্স

/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ