ইউল্যাবে প্রদর্শিত হলো ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১৬, ফেব্রুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩২, ফেব্রুয়ারি ২৫, ২০২০

দেশের অন্যতম বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এ দেখানো হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন অবলম্বনে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’।
মুজিব জন্মশতবর্ষ পালনের অংশ হিসেবে গতকাল ২৪ ফেব্রুয়ারি এটি প্রতিষ্ঠানটির মিলনায়তনে প্রদর্শিত হয়।
এই ডকুফিল্মে ইতিহাসের অভূতপূর্ব উপস্থাপনায় ফুটে উঠেছে নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের এগিয়ে চলার গল্প।  
চলচ্চিত্রটি প্রদর্শনীর পর একটি বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে অংশ নেন, এই চলচ্চিত্রের অন্যতম পৃষ্ঠপোষক বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ও নির্মাতা পিপলু খান। তারা শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
এ সময় ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের ভাইস প্রেসিডেন্ট ড. কাজী আনিস আহমেদ, জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আমিনা আহমেদ, কাজী ইনাম আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক, উপ-উপাচার্য অধ্যাপক সামসাদ মর্তুজা, ইউল্যাবের রেজিস্ট্রার লে: কর্ণেল ফয়জুল ইসলাম (অব:)-সহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত এ চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন এবং অ্যাপলবক্স ফিল্মস।
‘হাসিনা, অ্যা ডটারস টেল’-এর দৈর্ঘ্য ৭০ মিনিট। যেখানে প্রধানমন্ত্রী ছাড়াও তার পরিবারের সদস্যদের উপস্থিতি রয়েছে। উঠে এসেছে শেখ হাসিনার সাধারণ জীবনের অসাধারণ কিছু মুহূর্ত। যেখানে তিনি কখনও মেয়ে, কখনও মা, কখনও বোন আর কখনও জনতার নেত্রী হিসেবে উপস্থিত হয়েছেন।
২০১৮ সালের ১৬ নভেম্বর ঢাকা ও চট্টগ্রামের চারটি প্রেক্ষাগৃহে ডকুফিল্মটি মুক্তি পায়। এরপর বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবেও অংশ নিচ্ছে বিশেষ এই নির্মাণটি।

/এম/এমএম/

লাইভ

টপ