করোনা সচেতনতা: সন্তানদের স্কুলে পাঠানো বন্ধ করলেন আঁখি

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৪৪, মার্চ ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৫৪, মার্চ ১১, ২০২০

মায়ের সঙ্গে সাহিরা আলতাফ (বামে) ও আরিয়া আলতাফ (ডানে)‘না, আমি মোটেই আতঙ্কিত নই, কিন্তু আগামীকাল (১১ মার্চ) থেকে আমার বাচ্চাদের স্কুলে পাঠাবো না।’ মঙ্গলবার দিবাগত রাতে স্পষ্ট কথাগুলো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর।  
তিনি আরও বলেন, ‘যদি তার জন্যে ওদের এক বছর নষ্টও হয়, কিচ্ছু যায় আসে না।’
তার এই সিদ্ধান্তে সমর্থন জানিয়েছেন দেশের নন্দিত সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎসহ অসংখ্য নেটিজেন।
আঁখির যুক্তি ও প্রতিবাদ হলো, ‘যেখানে দেশ-বিদেশের অসংখ্য স্টেজ শো বাতিল হলো আমার। হচ্ছে আরও। অন্য শিল্পীদের অবস্থাও প্রায় একই। বন্ধ হচ্ছে শুটিংসহ সিনেমা মুক্তির বিষয়। আমরা মায়েরা বা শিল্পীরা ঘরে সেফ থাকবো, সেখানে স্কুল কেন চলবে? আমাদের বাচ্চারা কেন বিপদে পড়বে?’
তিনি আরও জানান, করোনা ভাইরাসের কারণে একের পর এক দেশি ও বিদেশি কনসার্ট বাতিল হয়ে যাচ্ছে। মানুষ সমাগম যেখানে হয়, তেমন ধরনের আয়োজন করতে নিষেধ করা হচ্ছে। সে হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আরও বেশি ঝুঁকির মধ্যে থাকতে পারে বলে মনে করেন তিনি।
আঁখি আলমগীরের দুই কন্যা আরিয়া আলতাফ (এ লেভেল) ও সাহিরা আলতাফ (ক্লাস নাইন)। দুজনেই পড়াশোনা করছে রাজধানীর একটি বেসরকারি শিক্ষালয়ে। আঁখি জানান, ঘোষণামতেই তিনি আজ (১১ মার্চ) থেকে দুই কন্যার স্কুল যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা কার্যকর করেছেন। জিজ্ঞাসা ছিল, নিজ ঘরের মধ্যে এই নিষেধাজ্ঞা কতদিনের জন্য বহাল রাখবেন?
বাংলা ট্রিবিউনকে বললেন, ‘করোনা ভাইরাসের শঙ্কা যতদিন থাকবে, ততদিনই। বললামই তো, বাচ্চাদের ইয়ার লস হলেও আমার সমস্যা নেই। আগে বাচ্চাদের নিরাপত্তা। পরে সবকিছু।’
এদিকে বিশ্বজুড়ে করোনা ভাইরাসের ভয়াল গ্রাস চলছে। আক্রান্ত দেশগুলোতে বন্ধ করে দেওয়া হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান। এমনকি ইতালি, আমেরিকাসহ বেশ কিছু দেশে জরুরি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  
এদিকে দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা তিন জন।
এই সময় সভা-সমাবেশের আয়োজন না করার পরামর্শ দিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ