‘হ্যারি পটার’ তারকা র‌্যাডক্লিফ করোনা ভাইরাসে আক্রান্ত?

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ২০:১৫, মার্চ ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৭, মার্চ ১১, ২০২০

ড্যানিয়েল র‌্যাডক্লিফঅন্তর্জালে ছোটখাটো সোরগোল বেঁধেছিল। ‘হ্যারি পটার’ তারকা ড্যানিয়েল র‌্যাডক্লিফ নাকি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
মাইক্রো ব্লগিং সাইট টুইটারে একটি অ্যাকাউন্টের দাবি ছিল, ব্রিটিশ এই অভিনেতা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া প্রথম হেভিওয়েট তারকা! ওই টুইটে লেখা হয়েছিল, ‘ব্রেকিং: ড্যানিয়েল র‌্যাডক্লিফের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বিখ্যাত ব্যক্তিদের মধ্যে তিনিই প্রথম এর শিকার।’
টুইটারে হাজার হাজার ব্যবহারকারী খবরটি বিশ্বাস করে বসেছিল। তাদের মধ্যে আছেন মূলধারার সাংবাদিক দম্পতি। তবে খবরটি মোটেও সত্যি নয় বলে আমেরিকান সংবাদমাধ্যম বাজফিড নিউজকে জানিয়েছেন র‌্যাডক্লিফের মুখপাত্র।
জাল অ্যাকাউন্টটির ইউজার নেম (ব্যবহারকারীর নাম) ছিল ‘বিবিসি নিউজ টুনাইট’। এতে ব্রিটিশ সংবাদ সংস্থা বিবিসির লোগো ব্যবহার করা হয়েছে। যদিও এমন ভুয়া খবর ছড়ানোর কারণে এটি সাসপেন্ড করেছে টুইটার কর্তৃপক্ষ।
এমন ধাপ্পাবাজির সঙ্গে জড়িত কয়েকজনের সঙ্গে যোগাযোগ করেছে বাজফিড। তাদের দাবি, টুইটটি তিন লাখ ইমপ্রেশন্স তৈরি করেছিল। অ্যাকাউন্টটির পেছনে থাকা একজন সদস্য জানান, ঠাট্টার ছলে গুজবটি ছড়িয়ে দেওয়া হয়েছে।
তারকা বেছে নেওয়ার প্রক্রিয়া সম্পর্কে দলটি জানায়, ‘আমরা এমন একজনকে চেয়েছিলাম যিনি বিখ্যাত কিন্তু বিশ্বাসযোগ্য যেন লাগে। তাই খুব বেশি উন্মাদনা হয় এমন তারকার কথা ভাবিনি। মানুষ ড্যানিয়েল র‌্যাডক্লিফকে শিশুশিল্পী হিসেবে ভালোবাসে। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে তার অত জনপ্রিয়তা নেই।’
এদিকে ৩০ বছর বয়সী ড্যানিয়েল র‌্যাডক্লিফের ‘গানস আকিমবো’ নামের একটি অ্যাকশন ছবি মুক্তি পাবে শিগগিরই।
 
তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

/জেএইচ/এমএম/

লাইভ

টপ