গল গ্যাডট ও তারকা বন্ধুরা গাইলেন জন লেননের ‘ইমাজিন’

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ০০:০৮, মার্চ ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৫২, মার্চ ২০, ২০২০

গল গ্যাডট ও তার তারকা বন্ধুরাহলিউডের ‘ওয়ান্ডার ওম্যান’ গল গ্যাডট বাস্তবে যেন একই পরিচয়ে আবির্ভূত হলেন। বেশ কিছু তারকাকে নিয়ে একসঙ্গে গান গেয়ে ভক্তদের মধ্যে আনন্দ ও আশা ছড়িয়ে দিলেন তিনি। সবাই মিলে গেয়েছেন জন লেননের কালজয়ী গান ‘ইমাজিন’।
অভিনেত্রী গল গ্যাডটের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বৃহস্পতিবার (১৯ মার্চ) শেয়ার করা অনুপ্রেরণামূলক ভিডিওটি দেখা হয়েছে ২০ লাখ বার। এতে আরও অংশ নিয়েছেন অভিনেতা মার্ক রাফেলো, উইল ফেরেল, জেমি ডরন্যান, জেমস মার্সডেন, পেদ্রো পাসকাল, অভিনেত্রী অ্যামি অ্যাডামস, নাটালি পোর্টম্যান, ক্রিস্টেন উইগ, মায়া রুডলফ, গায়িকা সিয়া, কারা ডেলেভিন, উপস্থাপক জিমি ফ্যালন, স্ট্যান্ড-আপ কমেডিয়ান সারাহ সিলভারম্যান।
প্রত্যেক তারকা নিজের ঘরে গানের এক লাইন করে গাওয়ার মুহূর্ত ভিডিওতে ধারণ করেছেন। সেগুলোই সংকলন করে ইনস্টাগ্রামে শেয়ার দিয়েছেন গল গ্যাডট। সবার নামের হ্যাশট্যাগ আছে তার পোস্টে। ৩৪ বছর বয়সী এই ইসরায়েলি অভিনেত্রী ক্যাপশনে লিখেছেন, ‘আমরা একসঙ্গে আছি, একসঙ্গে থাকবো। আসুন একসঙ্গে ভাবি। আমাদের সঙ্গে গান করুন। আমি ও আমার প্রিয় বন্ধুরা সবাইকে ভালোবাসা জানাই।’
ইতালিতে একজন মানুষকে ঘরের ব্যালকনিতে ট্রাম্পেটে ‘ইমাজিন’ গানের সুর বাজানোর ভিডিও দেখে অনুপ্রাণিত হন গল গ্যাডট। বিশ্বের বিভিন্ন প্রান্তে নিজেকে ঘরে আবদ্ধ রাখা মানুষদের অনুপ্রেরণা জোগানোর ইচ্ছে জন্মে তার মনে। নিজের ভিডিওতে সেই ঘটনা উল্লেখ করেছেন তিনি।
ভিডিওর শুরুতে গল গ্যাডট জানান, ছয় দিন ধরে সেলফ-কোয়ারেন্টাইনে আছেন। এরপর তিনি বলেন, ‘গত কয়েকদিনে নিজেকে কিছুটা দার্শনিক লাগছে। ভাইরাসটি সারা বিশ্বকে সংক্রমিত করেছে। সবশ্রেণির মানুষ এতে আক্রান্ত হচ্ছেন। নাম-পরিচয় এখানে কাজ করছে না। আমরা সবাই এখানে এক।’
এরপর ভিডিওতে এক তারকা থেকে অন্য তারকার ক্লিপ এসেছে। সবাই গেয়েছেন ‘ইমাজিন’ গানের অংশবিশেষ। মন্তব্যের ঘরে প্রশংসা করেছেন অভিনেত্রী জেসিকা চ্যাস্টেইন, জানুয়ারি জোন্স। সাধারণ একজন লিখেছেন, ‘গল গ্যাডট বাস্তবেও ওয়ান্ডার ওম্যান!’
করোনা ভাইরাস আতঙ্কে ভুগছে গোটা বিশ্ব। বিশ্বব্যাপী ২ লাখ মানুষের শরীরে এই জীবাণু সংক্রমিত হয়েছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে আট হাজার। হলিউডের বিনোদন শিল্প একরকম লকডাউন হয়ে আছে। সব ছবির মুক্তি ও শুটিং আপাতত বন্ধ।

এদিকে আইসোলেশন ও সেলফ-কোয়ারেন্টিনে থাকা শ্রোতাদের একঘেয়েমি কাটাতে সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভ করছেন সংগীতশিল্পীরা। কোল্ডপ্লে ব্যান্ডের ক্রিস মার্টিন ইনস্টাগ্রামে ডেভিড বোওয়ির ‘লাইফ অন মার্স’ পরিবেশন করেছেন। শ্রোতাদের অনুরোধে নিজের ব্যান্ডের ‘হাইম ফর দ্য উইকেন্ড’ গেয়েছেন। এরপরই অন্যরা তার পথ অনুসরণ করেন।
গায়ক কিথ আরবান পেছনে স্ত্রী নিকোল কিডম্যানকে শ্রোতাদের মতো রেখে ইনস্টাগ্রামে লাইভ করেছেন। ভার্চুয়াল কনসার্টে (সামাজিক যোগাযোগমাধ্যমে সংগীত পরিবেশন) অংশ নিয়েছেন জন লিজেন্ড, গায়িকা পিঙ্ক, ইও-ইও মা, পাঙ্ক-পপ গায়ক ইয়াংব্লাড, ক্রিস্টিন অ্যান্ড দ্য কুইনস।
ভারতীয় র‌্যাপার বাবা সেহগাল নমস্তে শিরোনামে নতুন গান বের করেছেন। এর মাধ্যমে মানুষকে আতঙ্কিত না হওয়া, ভ্রমণ না করা ও জনারণ্যে না যাওয়ার আহ্বান জানিয়েছেন ৫৪ বছর বয়সী এই গায়ক।

/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ