ছাদ-বারান্দায় বলিউড তারকাদের হাততালি

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ০০:২৫, মার্চ ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১৬, মার্চ ২৩, ২০২০

বচ্চন পরিবারঘড়ির কাঁটা বিকাল ৫টার ঘর স্পর্শ করতেই মুম্বাইজুড়ে শুরু হলো হাততালি! বলিউড তারকারা নিজেদের বাড়ির বারান্দায় এসে হাততালি দিতে শুরু করেন। কেউ ঘণ্টা বাজিয়েছেন। অনেকে বাসন কিংবা পাতিলে চামচ দিয়ে আওয়াজ তুলেছেন। এভাবেই চললো পাঁচ মিনিট।

রবিবার (২২ মার্চ) দেখা গেছে এমন অভূতপূর্ব দৃশ্য। ভারতে করোনাভাইরাসের সঙ্গে লড়তে যেসব চিকিৎসক, নার্স, হাসপাতালকর্মী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, তাদের প্রতি এভাবেই কৃতজ্ঞতা প্রকাশ করলেন হিন্দি ছবির নক্ষত্ররা।

কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন, তার ছেলে অভিষেক বচ্চন, পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চন, নাতনি আরাধ্য বচ্চন জুহুর বাংলোর বারান্দায় এসে হাততালি দিয়েছেন। সবাই মিলে সমাজের নেপথ্য নায়কদের প্রতি একাত্মতা প্রকাশ করেন। সবার গায়ে সাদা পোশাক। বাপ-বেটা হাততালি দিয়েছেন, অ্যাশ ও তার মেয়ে ঘণ্টা বাজিয়েছেন। অমিতাভের মেয়ে শ্বেতা নন্দা ও আরেক নাতনি নভ্যা নাভেলি নন্দা ছিলেন। এ সময়ের ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করে ঐশ্বরিয়া।




দীপিকা পাড়ুকোন
সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ফলোয়ারদের কয়েক দিন ধরেই সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন বিগ বি। রবিবার জনতা কারফিউ মেনে চলায় ভারতীয়দের প্রশংসা করেন তিনি। টুইটারে ৭৭ বছর বয়সী এই তারকা লিখেছেন, ‘এমন দৃশ্য আগে কখনও দেখিনি। ভারতীয় হিসেবে গর্ব হচ্ছে।’

তারকা দম্পতি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন বাদ যাননি। দীপিকা তো ইনস্টাগ্রামে লাইভে ছিলেন। তখন তার ঘরে স্পিকারে বাজছিল এ. আর. রাহমানের ‘বন্দে মাতরম’। রণবীর তখন ড্রাম বাজান। দীপিকার ছবি শেয়ার দিয়ে তিনি লিখেছেন, ‘আমাদের হিরোদের ধন্যবাদ জানাই।’
অভিনেতা অক্ষয় কুমার ও হৃতিক রোশন একসঙ্গে দাঁড়িয়ে বাসনে চামচ দিয়ে ঘণ্টা বাজিয়েছেন। তাদের সঙ্গে ছিলেন নির্মাতা সাজিদ নাদিয়াড়ওয়ালা।
তারকাদের কেউ কেউ হাততালি দেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। কেউবা ছবি পোস্ট করেছেন। কঠিন সময়ে দায়িত্ব পালন করে চলা করোনা যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জানান সবাই।
কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর টুইটারে লিখেছেন, ‘নমস্কার। সব চিকিৎসক, নার্স, হাসপাতালকর্মী, পুলিশ, পৌরসভার কর্মচারী ও সরকারকে বিনীত ধন্যবাদ জানাই। সবার প্রতি শুভেচ্ছা রইলো।’
কার্তিক ও সোনম কাপুরসামাজিক যোগাযোগমাধ্যমে যারা কৃতজ্ঞতা জানিয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য—তারকা দম্পতি বিপাশা বসু ও করণ সিং গ্রোভার, নেহা ধুপিয়া ও অঙ্গদ বেদি, অভিনেতা অনিল কাপুর, বরুণ ধাওয়ান, কার্তিক আরিয়ান, আয়ুষ্মান খুরানা, ভিকি কৌশল, ঈশান খাত্তার, ববি দেওল, রণদীপ হুদা, বিবেক ওবেরয়, আর মাধবন, পুলকিত সম্রাট, রণবীর শোরে, শক্তি কাপুর, অভিনেত্রী কঙ্গনা রনৌত, ক্যাটরিনা কাইফ, সোনম কাপুর, সোনাক্ষী সিনহা, শ্রদ্ধা কাপুর, জানভি কাপুর, কৃতী স্যানন, ভূমি পেডনেকর, ওয়ারিনা হুসেন, শিল্পা শেঠি, কারিশমা কাপুর, সুস্মিতা সেন, দিয়া মির্জা, হেমা মালিনী, নির্মাতা করণ জোহর, রোহিত শেঠি, ডেভিড ধাওয়ান। ড্রাম বাজিয়েছেন কমেডিয়ান কপিল শর্মা ও মিকা সিং।
ভারতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলেছে। এ কারণে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত ১৯ মার্চ জাতির উদ্দেশে ভাষণে ঘোষণা দেন, রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জনতা কারফিউ হবে। একইসঙ্গে যেসব চিকিৎসক ও নার্স অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের জন্য বিকাল ৫টায় সবাইকে হাততালি দেওয়ার আহ্বান জানান তিনি। তার ডাকে সাড়া দিলো প্রায় গোটা বলিউড।

 
 
 
View this post on Instagram

/জেএইচ/এমএম/এমওএফ

লাইভ

টপ