চীনে নতুন করে করোনার আশঙ্কা, আবারও বন্ধ প্রেক্ষাগৃহ

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৫:০৬, মার্চ ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:১৪, মার্চ ২৮, ২০২০

চীনের একটি প্রেক্ষাগৃহচীনের উহানে নভেল করোনাভাইরাস নির্মূলের ঘোষণা দেওয়ার পর গত সপ্তাহে প্রায় ৬০০টি প্রেক্ষাগৃহ খুলে দেওয়া হয়েছিল।
আনা হয়েছে হলিউডের বেশ কিছু চলচ্চিত্র। তবে নতুন করে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কায় সে সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। গতকাল (২৭ মার্চ) চালু হওয়া সিনেমাহলগুলো বন্ধের নির্দেশ দিয়েছে বেইজিং ফিল্ম ব্যুরো।
জানা যায়, করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা আসার শঙ্কা থেকেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে, করোন ভয়াবহ আকার ধারণ করায় গত জানুয়ারিতে চীনের ৭০ হাজার প্রেক্ষাগৃহ বন্ধ করা হয়েছিল। এরপর গত সপ্তাহ থেকে ধাপে ধাপে এগুলো খোলা হচ্ছিল। প্রায় ৬০০টির মতো থিয়েটার চালু করা হয়। এরমধ্যে শুধু সাংহাই শহরেই ছিল ২০৫টি হল।

জানা যায়, সেজন্য গত সপ্তাহেই আনা হয় হলিউডের বিখ্যাত ‌‘হ্যারি পটার’- চলচ্চিত্রের আট কিস্তির থ্রিডি সংস্করণ। হল কর্তৃপক্ষের তরফ থেকে দর্শকদের সচেতন থাকতে বলা হয়েছিল। মাস্ক ছাড়া সিনেমা হলে ঢোকার অনুমতি ছিল না। হলে ঢোকার আগের সবার শরীরের তাপমাত্রাও মাপা হচ্ছিল।চীনের রাস্তায় হ্যারি পটারের বিলবোর্ড (পুরনো ছবি)

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষ দিকে দেশটির উহানে প্রথম পাওয়া যায় করোনা ভাইরাস। এরপর মহামারি আকারে এটি ছড়িয়ে যায়। এতে সারাবিশ্বে এখন পর্যন্ত ৬ লাখ ১ হাজার জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২৭ হাজার ৪ শ ৩৪ জন।
সূত্র: ভ্যারাইটি, বিজনেস ইনসাইডার ও ভ্যানিটি ফেয়ার


/এম/

লাইভ

টপ